scorecardresearch
 

Pele: বড়দিনে খারাপ খবর, পেলের অবস্থা সঙ্কটজনক! আশঙ্কায় হাসপাতালে গোটা পরিবার

একদিকে ক্রিসমাসের আনন্দে মাতোয়ারা গোটা পৃথিবী। কিন্তু তারমধ্যেই আশঙ্কা দানা বাঁধছে পেলের পরিবারে। পেলের শরীরের অবস্থা নতুন করে খারাপ হওয়ায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে জড়ো হয়েছেন পরিবারের সদস্যরা। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন ৮২ বছরের ফুটবল কিংবদন্তী। সূত্রের খবর, নিঃশ্বাস নিতে সমস্যা হচ্ছে তাঁর।

Advertisement
সঙ্কটজনক পেলে সঙ্কটজনক পেলে
হাইলাইটস
  • ক্রিসমাসের আনন্দে মাতোয়ারা গোটা পৃথিবী।
  • কিন্তু আশঙ্কা দানা বাঁধছে পেলের পরিবারে।

ক্রিসমাসের আনন্দে মাতোয়ারা গোটা পৃথিবী। কিন্তু আশঙ্কা দানা বাঁধছে পেলের পরিবারে। পেলের শরীরের অবস্থা নতুন করে খারাপ হওয়ায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে জড়ো হয়েছেন পরিবারের সদস্যরা। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন ৮২ বছরের ফুটবল কিংবদন্তী। সূত্রের খবর, নিঃশ্বাস নিতে সমস্যা হচ্ছে তাঁর। 

পেলের মেয়ে কেলি নাসিমেন্টো নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে হাসপাতালে বাবার পাশে থাকার একটি ছবি পোস্ট করে জানিয়েছেন, পেলের শারীরিক অবস্থা আগের থেকেও অনেকটা খারাপ হয়েছে। পেলের মেয়ের ওই পোস্টের পর মনে করা হচ্ছে, ক্যানসারের সঙ্গে এই লড়াইয়ে পেলের জেতার আশা খুব ক্ষীণ বলেই মনে করা হচ্ছে।

দীর্ঘদিন ধরে কোলন ক্যান্সারের সঙ্গে লড়াই চালাচ্ছেন পেলে। বারবার হাসপাতাল-বাড়ি করতে হয়েছে। কয়েকদিন আগেই বিশ্বকাপ চলাকালীন হৃদযন্ত্রের সমস্যা ও শরীর ফুলে যাওয়ার কারণে তাঁকে সাও পাওলোর হাসপাতালে ভর্তি করা হয়। তখনই তাঁর অবস্থা ছিল আশঙ্কাজনক। দিনে দিনে সেই অবস্থার উন্নতি তো হলই না‌। উল্টে আরও অবনতির দিকে এগিয়ে গিয়েছেন কিংবদন্তি ফুটবলার। খুব স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে সারা বিশ্বের সমর্থকদের।

আরও পড়ুন-Elon Musk: এলন মাস্কের নির্দেশ, 'আত্মহত্যা প্রতিরোধ' ফিচার সরিয়ে দিল ট্যুইটার

চিকিৎসকরা এই সপ্তাহে বলেছিলেন যে পেলের ক্যান্সার বেড়েছে এবং তিনবারের বিশ্বকাপজয়ী কিডনি এবং কার্ডিয়াক ডিসফাংশনে ভুগছেন। যেকারণে তাঁকে ইনটেনসিভ কেয়ারে রাখা হয়েছে। পেলের ছেলে এডিনহো বাবাকে দেখতে শনিবার হাসপাতালে গিয়েছেন।

পেলের একটি কোলন টিউমার গত বছরের সেপ্টেম্বরে অপারেশন করা হয়েছিল। সেই ক্যান্সার তাঁর অন্য অঙ্গেও ছড়িয়েছে কিনা তা নিয়ে পরিবার বা ডাক্তার কেউই মন্তব্য করেননি।

পেলে ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০ সালে ব্রাজিলকে বিশ্বকাপের গৌরব এনে দিয়েছিলেন। ব্রাজিলের খেলোয়াড় এবং ভক্তরা বিশ্বকাপ চলাকালীন পেলের ছবি সম্বলিত বিশাল ব্যানার উড়িয়ে পেলেকে শ্রদ্ধা জানান। পেলে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন এবং ২০২২ সালের ফাইনালের পরে লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের পারফরম্যান্সের প্রশংসা করেছেন।

Advertisement

আরও পড়ুন-সোমবার থেকে শেয়ার বাজার চাঙ্গা হবে? নির্ভর করছে এই ৫ জিনিসের উপর

 

Advertisement