scorecardresearch
 

যুদ্ধ পরিস্থিতিতে ভারতীয়দের অস্থায়ীভাবে ইউক্রেন ছাড়তে বললো দূতাবাস

ইউক্রেনের পরিস্থিতির বিষয়ে ক্রমাগত উচ্চ স্তরের উত্তেজনা এবং অনিশ্চয়তার পরিপ্রেক্ষিতে, সমস্ত ভারতীয় নাগরিক যাদের থাকা অপরিহার্য বলে মনে করা হয় না এবং সমস্ত ভারতীয় ছাত্রদেরকে অস্থায়ীভাবে ইউক্রেন ছেড়ে যাওয়ার পরামর্শ দেওয়া হলো দূতাবাসের তরফে।

Advertisement
ইউক্রেন ছাড়তে ভারতীয়দের পরামর্শ ইউক্রেন ছাড়তে ভারতীয়দের পরামর্শ
হাইলাইটস
  • যুদ্ধ পরিস্থিতি ইউক্রেনে
  • ভারতীয়দের অস্থায়ীভাবে ইউক্রেন ছাড়তে বললো দূতাবাস

ইউক্রেনে ক্রমাগত উচ্চ স্তরের উত্তেজনা এবং অনিশ্চয়তার পরিপ্রেক্ষিতে, কিয়েভের ভারতীয় দূতাবাস রবিবার সমস্ত ভারতীয় নাগরিকদের একটি পরামর্শ জারি করেছে, তাদের অস্থায়ীভাবে ইউক্রেন ছেড়ে যেতে বলেছে।

"ইউক্রেনের পরিস্থিতির বিষয়ে ক্রমাগত উচ্চ স্তরের উত্তেজনা এবং অনিশ্চয়তার পরিপ্রেক্ষিতে, সমস্ত ভারতীয় নাগরিক যাদের থাকা অপরিহার্য বলে মনে করা হয় না এবং সমস্ত ভারতীয় ছাত্রদেরকে অস্থায়ীভাবে ইউক্রেন ছেড়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে," পরামর্শে বলা হয়েছে।

"ভারতীয় শিক্ষার্থীদের চার্টার ফ্লাইটের আপডেটের জন্য সংশ্লিষ্ট ছাত্র ঠিকাদারদের সাথে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে এবং যেকোনো আপডেটের জন্য দূতাবাস ফেসবুক, ওয়েবসাইট এবং টুইটার অনুসরণ করা চালিয়ে যেতে হবে," এটি যোগ করেছে।

এর আগে ১৫ ফেব্রুয়ারি, কিয়েভে ভারতীয় দূতাবাস ইউক্রেনে ভারতীয় নাগরিকদের, বিশেষ করে ছাত্রদেরকে অস্থায়ীভাবে দেশ ছেড়ে যাওয়ার "বিবেচনা করতে" বলেছিল।

বৃহস্পতিবার, বিদেশ মন্ত্রক বলেছিল যে ইউক্রেন থেকে ভারতীয় নাগরিকদের সরিয়ে নেওয়ার কোনও তাত্ক্ষণিক পরিকল্পনা নেই এমনকি যে কোনও দিন দেশে রাশিয়ার আক্রমণ হতে পারে এমন আশঙ্কার কারণে।

Advertisement