scorecardresearch
 

Donald Trump Shooting Video: ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সভায় পরপর গুলি, আহত প্রাক্তন US প্রেসিডেন্ট

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সভায় গুলি চালাল আততায়ী। শনিবার(মার্কিন সময়) পেনসিলভেনিয়ায় রিপাবলিকান দলের নির্বাচনী সভা ছিল। সেখানে বক্তৃতা দিচ্ছিলেন ট্রাম্প। এমন সময় এক আততায়ী গুলি চালাতে শুরু করেন। সঙ্গে সঙ্গে নিচু হয়ে যেতে দেখা যায় ট্রাম্পকে।

Advertisement

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সভায় গুলি চালাল আততায়ী। শনিবার(মার্কিন সময়) পেনসিলভেনিয়ায় রিপাবলিকান দলের নির্বাচনী সভা ছিল। সেখানে বক্তৃতা দিচ্ছিলেন ট্রাম্প। এমন সময় এক আততায়ী গুলি চালাতে শুরু করেন। সঙ্গে সঙ্গে নিচু হয়ে যেতে দেখা যায় ট্রাম্পকে।

সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস(AP) জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্প পেনসিলভানিয়ার বাটলারে গুলি চালনার ঘটনায় আহত হয়েছেন। তবে তিনি সুরক্ষিত আছেন।

ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেনছেন 'আমার ডান কানের উপরের অংশ ভেদ করে বুলেট চলে যায়।'

দেখুন ঘটনার মুহূর্তের VIDEO: 

তাঁর মুখে রক্তের দাগ দেখা গিয়েছে। ঘটনার পরপরই নিরাপত্তাকর্মীরা সবাই মিলে ঘিরে ধরে তাঁকে স্টেজ থেকে সরিয়ে নিয়ে যান। তবে তাঁর আঘাত গুরুতর নয় বলে জানা গিয়েছে।

আরও পড়ুন

এক বিবৃতিতে, ট্রাম্পের মুখপাত্র স্টিভেন চেউং জানিয়েছেন, তিনি 'ভাল' আছেন। একটি স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক সুশ্রষার পর তাঁকে 'চেক আউট' করা হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ও পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের উপর প্রাণঘাতী হামলার নিন্দা করেছেন।

'পেনসিলভেনিয়ায় ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে গুলি চালানোর বিষয়ে জানলাম। আমি এটা শুনে কৃতজ্ঞ যে তিনি নিরাপদে এবং ভালো আছেন। আমি তাঁর এবং তাঁর পরিবারের জন্য এবং সমাবেশে যাঁরা ছিলেন তাঁদের জন্য প্রার্থনা করছি। আমরা আরও তথ্যের জন্য অপেক্ষা করছি,' একটি বিবৃতিতে জানিয়েছেন বাইডেন।

'জিল এবং আমি সিক্রেট সার্ভিসের কাছে কৃতজ্ঞ। আমেরিকায় এই ধরনের হিংসার কোনও স্থান নেই,' বলেন তিনি।

Advertisement

ঘটনার ভিডিওতে দেখা যাচ্ছে প্রেসিডেন্ট জো বিডেন এবং তাঁর প্রশাসন সম্পর্কে সমালোচনা করছিলেন ট্রাম্প। সেই সময় হঠাৎ একাধি গুলিচালনার শব্দ শোনা যায়। তারপরেই সিক্রেট সার্ভিস এজেন্টরা ছুটে এসে তাঁকে ঘিরে ধরেন। এর কিছুক্ষণ পরেই তাঁকে স্টেজ থেকে নামিয়ে কাছেই একটি গাড়িতে তুলে নেওয়া হয়।

এক বিবৃতিতে সিক্রেট সার্ভিস জানিয়েছে যে, ডোনাল্ড ট্রাম্প নিরাপদে আছেন। তাঁর সুরক্ষার জন্য ব্যবস্থা করা হয়েছে।

'একজন সন্দেহভাজন বন্দুকধারী সভাস্থলের বাইরে একটি উঁচু স্থান থেকে মঞ্চের দিকে একাধিক গুলি ছুড়েছিল। মার্কিন সিক্রেট সার্ভিসের কর্মীরা বন্দুকধারীকে নিষ্ক্রিয় করেছে। তার মৃত্যু হয়েছে। প্রাক্তন রাষ্ট্রপতি নিরাপদে আছেন। পরিস্থিতির মূল্যায়ন করা হচ্ছে,' জানান সিক্রেট সার্ভিসের চিফ অফ কমিউনিকেশন, অ্যান্থনি গুগলিয়েলমি।

ঘটনাটি বর্তমানে তদন্তাধীন। সিক্রেট সার্ভিস আনুষ্ঠানিকভাবে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (FBI) এই বিষয়ে জানিয়েছে।

FBI জানিয়েছে যে, তাঁদের কর্মীরা পেনসিলভেনিয়ার বাটলারে ঘটনাস্থলে রয়েছেন। 


উল্লেখ্য, ঘটনার পর উঠে দাঁড়িয়ে সিক্রেট সার্ভিসের এজেন্ট মাঝে থেকে হাত বাড়িয়ে মুষ্টিবদ্ধ ভঙ্গি দেখান ডোনাল্ড ট্রাম্প। দেখুন সেই ছবি:
 

সংবাদ সংস্থা অ্যাসোসিয়েট প্রেসকে, বাটলার কাউন্টির জেলা অ্যাটর্নি রিচার্ড গোল্ডিংগার জানিয়েছেন, সন্দেহভাজন বন্দুকধারীর মৃত্যু হয়েছে। একজন সমাবেশে অংশগ্রহণকারীও মৃত্যু হয়েছে।

হাউস স্পিকার মাইক জনসন, এক্স-এ একটি পোস্টে জানিয়েছেন, তিনি ট্রাম্পের জন্য প্রার্থনা করছেন।

Advertisement