scorecardresearch
 

Imran Khan: গ্রেফতার হতে পারেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বিরুদ্ধে মদিনায় শ্লোগান তোলার অভিযোগে গ্রেফতার হতে পারেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর সঙ্গী সাথী সহ ১৫০ সমর্থক।

গ্রেফতার হতে পারেন ইমরান খান গ্রেফতার হতে পারেন ইমরান খান
হাইলাইটস
  • গ্রেফতার হতে পারেন পাকিস্তানের ইমরান খান
  • প্রাক্তন প্রধানমন্ত্রীর কপালে ঝুলছে গ্রেফতারির খাঁড়া
  • বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শ্লোগান

পাকিস্তান (Pakistan)-এর প্রাক্তন প্রধানমন্ত্রী (Imran Khan)ইমরান খানের সমস্যা বাড়তে চলেছে। সূত্রের পাওয়া খবরে জানা গিয়েছে যে, যে কোনও সময় ইমরান খানকে গ্রেফতার করা হতে পারে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shahbaz Shariff)-এর বিরুদ্ধে  শ্লোগান তোলার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এই মুহূর্তে গতিতে থাকা বাসটি পিএএমএল-এন এর সমর্থকদের বক্তব্য, মদিনাতে যা কিছু হয়েছে ইমরান খানের পার্টির ইশারাতেই হয়েছে। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এর তরফ থেকে মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে মদিনাতে স্লোগানের মামলায় গ্রেফতার করা হতে পারে। জানিয়ে দেওয়া যাবে এই সপ্তাহে সৌদি আরবের মদিনাতে প্রধানমন্ত্রীর শাহবাজ শরিফ এবং তার প্রতিনিধিমণ্ডলের বিরুদ্ধে চোর চোর ধ্বনি তোলা হয়। অভিযোগ যে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ইশারাতেই স্লোগান তোলা হয়েছে।

ইমরান সমেত দেড়শ লোকের বিরুদ্ধে মামলা

জানা গিয়েছে যে গত শনিবার পাকিস্তানের ফয়সলাবাদে এই মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) এর অধ্যক্ষ এবং প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর সরকারের মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরী এবং প্রাক্তন স্পিকার শাহবাজ গুলের পরামর্শদাতা শেখ রশিদ, ন্যাশনাল অ্যাসেম্বলির প্রাক্তন ডেপুটি স্পিকার কাশেম নূর, লন্ডনে ইমরান খানের সহযোগী অনিল মুসরাত এবং সাহেবজাদা জাহাঙ্গীর সমেত ১৫০ অন্য লোকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

(FIR)এফআইআর-এ কি লেখা লেখা হয়েছে?

ফয়সালাবাদের বাসিন্দা নঈম ভাট্টি জানিয়েছেন যে মদিনাতে স্লোগানের বিষয়ে পয়গম্বরের মসজিদকে অপবিত্র করা হয়েছে। গুন্ডামি করা হয়েছে এবং মুসলিম সম্প্রদায়ের ভাবনাকে আঘাত করা হয়েছে। প্রাথমিক খবর অনুযায়ী মদিনাতে মসজিদে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং তাঁর প্রতিনিধি মন্ডলকে লক্ষ্য করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ১০০ জনের বেশি সমর্থককে ব্রিটেন থেকে সৌদি আরবে পাঠানো হয় এবং পিটিআইয়ের অন্য এই সম্বন্ধে পার্টি কার্যকর্তাদের নির্দেশ দেওয়া হয়। পুলিশ বলেছিল যে, নামজাদা লোকেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মামলায় পুলিশ পাকিস্তানের ২৯৫এ ধারায় মামলা করা হবে।সেই সঙ্গে অন্য ধারায় এফআইআর করা হয়েছে।

ইমরান বলেছেন যে আমি এটা ভাবতেও পারি না

প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান টিভিতে পিএম শরিফের বিরুদ্ধে স্লোগান দেওয়ার বিষয়ে নিজেকে দূরে রেখেছেন। তিনি বলেন, তিনি কোনও পবিত্র জায়গায় গিয়ে স্লোগান দেওয়ার বিষয়ে কল্পনাও করতে পারেন না।