scorecardresearch
 

ভারতে জালনোটের সবচেয়ে বড় পাচারকারী-ISI এজেন্ট, নেপালে নিহত

ঘটনার সিসিটিভি ফুটেজ (CCTV Footage) এসেছে ইন্ডিয়া টুডের হাতে। যেখানে অজ্ঞাত পরিচয় হামলাকারীদের তার ওপর গুলি চালাতে দেখা যাচ্ছে। ভিডিওতে (Video) কাঠমান্ডুর গোথাতার এলাকায় একটি বাড়ির বাইরে বিলাসবহুল গাড়ি থেকে নামতে দেখা যাচ্ছে লাল মোহাম্মদকে। কিছুক্ষণের মধ্যে দুই হামলাকারী তাকে লক্ষ্য করে গুলি চালায়।

আইএসআই এজেন্ট নিহত আইএসআই এজেন্ট নিহত
হাইলাইটস
  • আইএসআই এজেন্ট নিহত
  • নেপাতে গুলি করে হত্যা
  • ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ

নেপালে (Nepal) গুলিতে নিহত আইএসআই (ISI) এজেন্ট। গত ১৯ তারিখ নেপালের কাঠমান্ডুতে গোপন আস্তানার বাইরে গুলি করে হত্যা করা হয় তাকে। নিহত আইএসআই এজেন্টের নাম লাল মহম্মদ ওরফে মহম্মদ দরজি। সে ভারতে আইএসআই-এর জাল নোটের সবচেয়ে বড় সরবরাহকারী ছিল বলে জানা যাচ্ছে। 

ইতিমধ্যেই ঘটনার সিসিটিভি ফুটেজ (CCTV Footage) এসেছে ইন্ডিয়া টুডের হাতে। যেখানে অজ্ঞাত পরিচয় হামলাকারীদের তার ওপর গুলি চালাতে দেখা যাচ্ছে। ভিডিওতে (Video) কাঠমান্ডুর গোথাতার এলাকায় একটি বাড়ির বাইরে বিলাসবহুল গাড়ি থেকে নামতে দেখা যাচ্ছে লাল মোহাম্মদকে (Lal Mohammad Nepal)। কিছুক্ষণের মধ্যে দুই হামলাকারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। লাল মোহাম্মদ তার গাড়ির পেছনে লুকানোর চেষ্টা করলেও হামলাকারীরা গুলি চালাতে থাকে। লাল মোহাম্মদের মেয়ে তাকে বাঁচানোর চেষ্টা করে। সে তার বাবার কাছে পৌঁছেও যায়। কিন্তু ততক্ষণে আততায়ীরা লাল মহম্মদকে হত্যা করে পালিয়ে যেতে সক্ষম হয়।

জানা গিয়েছে, আইএসআই-এর নির্দেশে লাল মোহাম্মদ পাকিস্তান ও বাংলাদেশ থেকে নেপালে জাল ভারতীয় মুদ্রা আনত এবং সেখান থেকে ভারতে সরবরাহ করত। এছাড়া লাল মহম্মদ আইএসআই-কে লজিস্টিক সাপোর্ট দিয়েও সহায়তা করতো এবং আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ডি-গ্যাংয়ের সঙ্গেও তার যোগসূত্র ছিল জানা যাচ্ছে। আইএসআই অন্যান্য এজেন্টদের আশ্রয় দেওয়ার ক্ষেত্রেও ভূমিকা ছিল লাল মহম্মদের।

আরও পড়ুনকী অবস্থায় রয়েছে বঙ্গোপসাগর? উত্তর জানলে অবাক হবেন