scorecardresearch
 

Jagannath Saved Trump: 'ট্রাম্পকে বাঁচালেন স্বয়ং জগন্নাথ,' রথ তৈরির সেই ঘটনা মনে করাল ISKCON

স্বয়ং জগন্নাথদেবই বাঁচিয়েছেন ডোনাল্ড ট্রাম্পকে। এমনটাই বলছেন ISKCON-এর মুখপাত্র রাধারমণ দাস। শনিবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করে এক আততায়ী। ট্রাম্পের ডান কান ভেদ করে গুলি বেরিয়ে যায়। অল্পের জন্য রক্ষা পান তিনি। ইসকনের মুখপাত্র বলেন, এক সময় ইস্কন তথা জগন্নাথদেবের আরাধনায় সাহায্য করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তারই প্রতিদান পেলেন।

Advertisement
আজ থেকে ৪৮ বছর আগের কথা মনে করালেন ISKCON মুখপাত্র। আজ থেকে ৪৮ বছর আগের কথা মনে করালেন ISKCON মুখপাত্র।
হাইলাইটস
  • স্বয়ং জগন্নাথদেবই বাঁচিয়েছেন ডোনাল্ড ট্রাম্পকে। এমনটাই বলছেন ISKCON-এর মুখপাত্র রাধারমণ দাস।
  • শনিবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করে এক আততায়ী।
  • ট্রাম্পের ডান কান ভেদ করে গুলি বেরিয়ে যায়।

স্বয়ং জগন্নাথদেবই বাঁচিয়েছেন ডোনাল্ড ট্রাম্পকে। এমনটাই বলছেন ISKCON-এর মুখপাত্র রাধারমণ দাস। শনিবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করে এক আততায়ী। ট্রাম্পের ডান কান ভেদ করে গুলি বেরিয়ে যায়। অল্পের জন্য রক্ষা পান তিনি।

ইসকনের মুখপাত্র বলেন, এক সময় ইস্কন তথা জগন্নাথদেবের আরাধনায় সাহায্য করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তারই প্রতিদান পেলেন। কীভাবে?

'নিশ্চিতভাবেই এটা ঈশ্বরের কাজ। আজ থেকে ঠিক ৪৮ বছর আগে, ডোনাল্ড ট্রাম্প জগন্নাথ রথযাত্রা উত্সব রক্ষা করেছিলেন। আর আজ, যখন গোটা বিশ্ব আবার জগন্নাথের রথযাত্রা উত্সব উদযাপন করছে, সেই সময়ই ট্রাম্পকে আক্রমণ করা হয়েছিল। জগন্নাথদেবই তাকে বাঁচিয়ে দিয়েছেন,' বলেন ইস্কনের মুখপাত্র রাধারমণ দাস।

কীভাবে সাহায্য করেছিলেন ট্রাম্প?

'১৯৭৬ সালের জুলাই মাসে, ডোনাল্ড ট্রাম্প ইসকন ভক্তদের রথযাত্রার আয়োজন করতে সাহায্য করেছিলেন। রথ তৈরির জন্য বিনামূল্যে আমাদের নিজের ট্রেন ইয়ার্ড ব্যবহার করতে দিয়েছিলেন।' তিনি দাবি করেন, এতদিন পর তারই প্রতিদান পেলেন ডোনাল্ড ট্রাম্প। রথযাত্রার আবহে এই আক্রমণের সময় ভগবান জগন্নাথদেবই তাঁকে রক্ষা করলেন। বলছেন ইস্কন মুখপাত্র।

তিনি আরও বলেন, 'প্রায় ৪৮ বছর আগে, যখন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসায়নেস (ISKCON) নিউইয়র্ক সিটিতে প্রথম রথযাত্রার আয়োজনের পরিকল্পনা করছিল, তখন অনেক কঠিন পরিস্থিতি ছিল৷ রথ তৈরির জায়গা-অনুমোদন পাওয়া যাচ্ছিল না৷ রথ তৈরি করার মতো বিশাল খালি জায়গাও খুঁজে পাওয়া যাচ্ছিল না।' ইস্কন মুখপাত্রের দাবি, সেই সময়েই সাহায্য চাইতেই এগিয়ে আসেন ডোনাল্ড ট্রাম্প। নিজের ব্যবসার জায়গাতেই কিছুটা স্থান ইস্কনের রথ তৈরির উদ্দেশ্যে ব্যবহার করতে দেন। 

এতদিন পর রথযাত্রার আবহে সেই জগন্নাথদেবই তাঁকে রক্ষা করলেন, বলছেন ইস্কন মুখপাত্র।

আরও পড়ুন

Advertisement