scorecardresearch
 

Kabul Blast : আবার বিস্ফোরণে কাঁপল কাবুল, হত ১৯

সেপ্টেম্বরেও কাবুলে একের পর এক বিস্ফোরণ হয়। কাবুল বিমানবন্দরের (Kabul Airport) কাছে যে বিস্ফোরণ ঘটেছিল তাতে ১৬৯ আফগান নাগরিকের মৃত্যু হয়। তাছাড়া আরও ১৩ জন মার্কিন সেনারও মৃত্যু হয় ওই হামলায়। পালটা এয়ার স্ট্রাইক করে আমেরিকা। যাতে এক শিশু সহ মোট ২ জনের মৃত্যু হয়।

কাবুলে বিস্ফোরণ কাবুলে বিস্ফোরণ
হাইলাইটস
  • কাবুলে ফের বিস্ফোরণ
  • মৃত ১৯, আহত ৫০
  • এখনও কেউ দায় স্বীকার করেনি

আবারও বিস্ফেরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল (Kabul Afghanistan)। মঙ্গলবার কাবুলে সেনা হাসপাতালের বাইরে ঘটল বিস্ফোরণ। এরপরেই পাওয়া যায় গুলির শব্দ। বিস্ফোরণে এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যু এবং ৫০ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। সংবাদ সংস্থা এএফপি-র তরফে মিলেছে গোটা খবর। এরপর আরও একটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার করেনি। 

 

এর আগে সেপ্টেম্বরেও কাবুলে একের পর এক বিস্ফোরণ হয়। কাবুল বিমানবন্দরের (Kabul Airport) কাছে যে বিস্ফোরণ ঘটেছিল তাতে ১৬৯ আফগান নাগরিকের মৃত্যু হয়। তাছাড়া আরও ১৩ জন মার্কিন সেনারও মৃত্যু হয় ওই হামলায়। পালটা এয়ার স্ট্রাইক করে আমেরিকা। যাতে এক শিশু সহ মোট ২ জনের মৃত্যু হয়। পরে আমেরিকা জানায়, তারা এক আত্মঘাতী জঙ্গিকে টার্গেট করেছিল। সেপ্টেম্বরের ওই ধারাবাহিক বিস্ফোরণের দায় নেয় আইএসআইএস। 

প্রসঙ্গত কয়েক মাস আগে পুনরায় আফগানিস্তান দখল করেছে তালিবান (Taliban)। তারপর থেকে কার্যত অশান্তই রয়েছে আফগানিস্তান। ক্ষমতায় ফেরার পর সরকার গঠন করে দেশে বেশকিছু নিষেধাজ্ঞাও জারি করেছে তালিবান। পালটা তালিবানি ফতোয়ার বিরোধিতা করেছেন দেশের একাংশের মানুষ। 

 

 
; ; ;