scorecardresearch
 

Mia Khalifa: চাকরি গেল প্রাক্তন পর্নস্টার মিয়ার, ইজরায়েল-প্যালেস্তাইন যুদ্ধ নিয়ে 'বেফাঁস' পোস্ট

Mia Khalifa: এখনও পর্নতারকার তকমা মোছেনি, কিছু মাসের জন্যই অভিনয় করেছিলেন পর্ন ছবিতে। তবে তা ছেড়ে দিয়েছেন বেশ কিছু বছর হল। সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে সক্রিয় থাকেন মিয়া খলিফা। রাজনৈতিক থেকে সামাজিক একাধিক ইস্যু নিয়ে প্রায়ই মিয়াকে সরব হতে দেখা যায়। আর তাঁর এই আচরণই তাঁকে বিপদে ফেলল।

Advertisement
মিয়া খলিফা মিয়া খলিফা
হাইলাইটস
  • রাজনৈতিক থেকে সামাজিক একাধিক ইস্যু নিয়ে প্রায়ই মিয়াকে সরব হতে দেখা যায়। আর তাঁর এই আচরণই তাঁকে বিপদে ফেলল।

এখনও পর্নতারকার তকমা মোছেনি, কিছু মাসের জন্যই অভিনয় করেছিলেন পর্ন ছবিতে। তবে তা ছেড়ে দিয়েছেন বেশ কিছু বছর হল। সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে সক্রিয় থাকেন মিয়া খলিফা। রাজনৈতিক থেকে সামাজিক একাধিক ইস্যু নিয়ে প্রায়ই মিয়াকে সরব হতে দেখা যায়। আর তাঁর এই আচরণই তাঁকে বিপদে ফেলল। সম্প্রতি ইজরায়েল-হামাস সংঘর্ষ নিয়ে সোশ্যাল মিডিয়া পেজে মুখ খোলেন তিনি। আর তার জেরেই চাকরি থেকে বরখাস্ত করা হল মিয়াকে। কানাডার রেডিও ও পডকাস্টার টড সাপিরোর সঙ্গে চুক্তি বাতিল হল মিয়ার। প্রসঙ্গত, এই যুদ্ধ নিয়ে মিয়া খলিফার করা টুইটার তথা এক্সে করা পোস্ট দারুণভাবে ভাইরাল হয়। এমনকী, পর্নতারকাকে তাঁর এমন পোস্টের জন্য নিন্দাও করা হয়েছে।   

হামাস সংঘর্ষের মধ্যেও প্যালেস্তাইনের দিকেই সমর্থন মিয়ার। এক্সে মিয়া লেখেন, আপনি যদি প্যালেস্তাইনের পরিস্থিতি দেখেও প্যালেস্তিনীয়দের পক্ষে নিজের সমর্থন প্রকাশ না করেন, তা হলে আপনি ভুল করছেন। ইতিহাস তা প্রমাণ করবে। প্রসঙ্গত, গত শনিবার থেকে ইজরায়েল এবং হামাস বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। ইজরায়েল ও প্যালেস্তাইনের রক্তক্ষয়ী সংঘর্ষে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মিয়ার এই পোস্ট সামনে আসার পর  সাপিরোর পক্ষ থেকে মিয়ার টুইটে বিরক্তি প্রকাশ করা হয়েছে। এরপরই তাদের সঙ্গে মিয়ার সমস্ত চুক্তি ভেঙে দেওয়া হয়। টুইটেও সাপিরোর পক্ষ থেকে মিয়াকে তাঁর টউিটের জন্য তীব্র নিন্দা করা হয়। ভবিষ্যতে মিয়া যাতে আরও উন্নত চরিত্রের মানুষ হতে পারেন, তারও পরামর্শ দেওয়া হয়েছে।    

মিয়ার টুইট তীব্রভাবে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। নেট দুনিয়ায় এখন রীতিমতো ট্রেন্ড মিয়া। তাঁর এ ধরনের মন্তব্যের জেরে তাঁকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। হামাসকে মুক্তিযোদ্ধার সঙ্গে তুলনা করায় নেটিজেনদের একাংশ ক্ষেপে গিয়েছে মিয়ার ওপর। তবে এই সমালোচনার মুখে পড়ে মিয়া তাঁর বক্তব্যকে শুধরানোর চেষ্টা করেন। তিনি জানান যে তিনি কোনওভাবেই হিংসাকে উস্কে দেওয়ার জন্য এই মন্তব্য করেননি। মিয়া শুধুমাত্র প্যালেস্তাইন নাগরিকদের বর্ণনা করতে মুক্তিযোদ্ধা কথার উল্লেখ করেছেন  

খলিফা স্পষ্ট করেছেন যে তার বক্তব্য কোনোভাবেই সহিংসতাকে উস্কে দেয়নি। তিনি ফিলিস্তিনি নাগরিকদের বর্ণনা করার জন্য তার "স্বাধীনতা যোদ্ধা" শব্দের ব্যবহার রক্ষা করেছেন, উল্লেখ করেছেন যে এটি তাদের সংগ্রামকে সঠিকভাবে উপস্থাপন করে। তিনি আরও প্রকাশ করেছেন যে প্যালেস্টাইনের প্রতি তার সমর্থন তার ব্যবসার সুযোগ ব্যয় করেছে, তবে ইহুদিবাদীদের সাথে সম্ভাব্য ব্যবসা করার জন্য আরও দুঃখ প্রকাশ করেছে। এখানে উল্লেখ্য, ইজরায়েল-প্যালেস্তাইন সংঘর্ষে এখনও পর্যন্ত উভয় পক্ষের ১৬০০ জন নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। 

আরও পড়ুন

সোশ্যাল মিডিয়ায় মিয়ার সেই পোস্ট ভাইরাল হওয়ার পরেই সমালোচনার মুখে পড়তে হয়েছে প্রাক্তন পর্নতারকাকে। ইজরায়েল-প্যালেস্তাইন সংঘর্ষের প্রেক্ষাপটে এখন গুগল সার্চে ‘ট্রেন্ডিং’ মিয়াই। 
 

Advertisement