scorecardresearch
 

Electricity Crisis In Pakistan: বিদ্যুতের হাহাকার পাকিস্তানে, ভেঙে পড়তে পারে ইন্টারনেট সার্ভিসও

Electricity Crisis In Pakistan: বিদ্যুতের হাহাকার পাকিস্তানে, শপিং মল, কারখানা তাড়াতাড়ি বনধের নির্দেশ সরকারের। ভেঙে পড়তে পারে ইন্টারনেট সার্ভিসও।

Advertisement
বিদ্যুৎঘাটতি পাকিস্তানে ইন্টারনেট শাটডাউন হতে পারে বিদ্যুৎঘাটতি পাকিস্তানে ইন্টারনেট শাটডাউন হতে পারে
হাইলাইটস
  • পাকিস্তানে বিদ্যুতের হাহাকার
  • ভেঙে পড়তে পারে Communication ব্যবস্থা
  • শপিং মল, কারখানা তাড়াতাড়ি বনধের নির্দেশ

পাকিস্তান ন্যাশনাল ইনফরমেশন টেকনোলজি বোর্ড (NITB) দেশে বিদ্যুৎ বিভ্রাটের মধ্যে মোবাইল এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করার বিষয়ে সতর্ক করেছে।

NITB তাদের নিজস্ব টুইটার হ্যান্ডেলে লিখেছে, "পাকিস্তানের টেলিকম অপারেটররা দেশব্যাপী দীর্ঘ সময় ধরে প্রতিদিন বিদ্যুৎ বিভ্রাটের কারণে মোবাইল এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করার বিষয়ে সতর্ক করেছে। কারণ এতে তাদের কার্যক্রমে সমস্যা এবং বাধা সৃষ্টি করছে।"

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দেশবাসীকে সতর্ক করেছেন যে তারা আগামী জুলাই মাসে আরও বাড়তি লোডশেডিংয়ের সম্মুখীন হতে পারেন।

"পাকিস্তান প্রয়োজনীয় তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (LNG) সরবরাহ পায়নি। তবে, জোট সরকার পুরনো চুক্তিটি বাস্তবায়িত করার চেষ্টা করছে," প্রধানমন্ত্রী বলেছিলেন।

পরের মাসে জাতীয় গ্যাস সরবরাহের জন্য একটি চুক্তিতে সম্মত না হওয়ায় দেশটি বিদ্যুৎ সংকটের মুখোমুখি হয়েছে। রিফিনিটিভ ডেটা দেখিয়েছে, যে দেশটি বিদ্যুত উৎপাদনের জন্য এলএনজি কেনার জন্য লড়াই করছে। তাপপ্রবাহের মধ্যে যা চাহিদাকে চালিত করছে।

শক্তি সংরক্ষণ বাড়ানোর লক্ষ্যে, পাকিস্তানের সরকার, সরকারি কর্মচারীদের কাজের সময় কমিয়েছে এবং করাচি সহ বিভিন্ন শহরে শপিং মলগু, কারখানাগুলিকে নির্ধারিত সময়ের আগেই তাড়াতাড়ি বন্ধ করার নির্দেশ দিয়েছে।

পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল বলেছেন, "সরকার কাতারের সাথে তিনটি মাসিক কার্গোর জন্য একটি নতুন ৫ বা ১০ বছরের এলএনজি সরবরাহ চুক্তির পাশাপাশি একটি আপাতত চালু থাকা চুক্তির অধীনে একটি অতিরিক্ত কার্গোর বিষয়ে কথা বলছে।" জুলাই মাসে পাকিস্তানে মুদ্রাস্ফীতি দুই অঙ্কের চিহ্নে প্রবেশ করেছে, যা প্রায় ছয় বছরের মধ্যে সবচেয়ে বড় বৃদ্ধি।

 

Advertisement