scorecardresearch
 

Pakistan Food Crisis Video : 'খেতে পাচ্ছে না পাকিস্তানের মানুষ', আটা নিয়েও মারামারি; VIRAL VIDEO

পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। খাদ্য সংকট চরমে উঠেছে। আটা, চাল ও অন্যয নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এতটাই বেড়েছে যে সাধারণ মানুষ হাহাকার করছে।

Advertisement
পাকিস্তান পাকিস্তান
হাইলাইটস
  • পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে
  • খাদ্য সংকট চরমে উঠেছে
  • সেই ভিডিও ভাইরাল হয়েছে

পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। খাদ্য সংকট চরমে উঠেছে। আটা, চাল ও অন্যয নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এতটাই বেড়েছে যে সাধারণ মানুষ হাহাকার করছে। অনেকে তো খাবারও ঠিক মতো পাচ্ছে না।  কোনও কোনও এলাকায় আটার সংকট এতটাই বেড়েছে যে তা কিনতে লাইন পড়ছে। এমনকী এক প্যাকেট আটা কেনার জন্য মারামারির ছবিও সামনে আসছে। সেই সব ছবি-ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

ভিডিওতে দেখা যাচ্ছে, আটাভর্তি ট্রাকের পিছনে যাচ্ছে বহু বাইক। আর সেই বাইকে থাকা আরোহীরা আটা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। ভিডিওটি শেয়ার করে একজন লিখেছেন, 'এটি বাইক র‍্যালি নয়।' 

আরও পড়ুন : Nirmala Sitharaman Budget 2023 : 'সাধারণ মানুষের অবস্থা বুঝি', বাজেটে মধ্যবিত্তের জন্য বড় ঘোষণা করবে সরকার ?

পাকিস্তান এখন পর্যন্ত সবচেয়ে বড় খাদ্য সংকটের সম্মুখীন হয়েছে বলে মত অর্থনৈতিক বিশেষজ্ঞদের। ২০২২ সালের বন্যা পাকিস্তানের এই সংকটের অন্যতম কারণ। সেই দেশের সরকারও অবস্থা সামাল দিতে  হিমশিম খাচ্ছে। খুব সাধারণ জিনিসও এতটাই দামি হয়ে গেছে যে, গরিব মানুষের পক্ষে জীবনধারণ করা কঠিন হয়ে পড়েছে। 

গত সপ্তাহ থেকে সিন্ধু, বালুচিস্তানের অনেক এলাকায় আটার দাম আকাশচুম্বী। অনেক এলাকায় গমের আটা বিক্রি হচ্ছে তিন হাজার টাকায়। যদিও সরকার এই সংকটকে এখনও মেনে নিচ্ছে না। PoK-তে খাদ্য সংকট চরমে।

অন্যদিকে, খাইবার পাখতুনখাওয়া এলাকায় এই খাদ্যসংকটের জন্য সাধারণ মানুষ রাস্তায় নেমে আসে। অবস্থা নিয়ন্ত্রণে আনতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। আসলে সেদিন আটা ভর্তি একটি ট্রাক ঘিরে ধরেছিল লোকজন। ট্রাকে সরকারি আটা ছিল। সেই  ট্রাকটি লুট করার চেষ্টাই করে জনগণ। চালককে পাথরও ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

Advertisement