scorecardresearch
 

Pakistan: পাকিস্তানে মহরমের মিছিলে বড় দুর্ঘটনা, শ্বাসরুদ্ধ হয়ে কমপক্ষে ৬ জনের মৃত্যু

পাকিস্তানের সিন্ধু প্রদেশের রোহরিতে মহরমের মিছিলে শ্বাসরুদ্ধ হয়ে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। জানা যাচ্ছে, সেই সময়ে অনেকে অজ্ঞান হয়ে পড়েন। অচেতনদের দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তথ্য অনুযায়ী, রোহরিতে সরু রাস্তা রয়েছে। এমন পরিস্থিতিতে আর্দ্রতার কারণে পরিস্থিতি আরও খারাপ হয়।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পাকিস্তানের সিন্ধু প্রদেশের রোহরিতে মহরমের মিছিলে দুর্ঘটনা
  • শ্বাসরুদ্ধ হয়ে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে

পাকিস্তানের সিন্ধু প্রদেশের রোহরিতে  মহরমের মিছিলের সময় একটি বড় দুর্ঘটনা ঘটে। তথ্য অনুযায়ী, শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন ৬ জন। কয়েক ডজন লোক অচেতন বলে জানা গেছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, অচেতন ব্যক্তিদের নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। একই সঙ্গে মৃতদের  স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রোহরিতে সরু রাস্তা রয়েছে। এই দিন আবহাওয়াও আর্দ্র ছিল, যার কারণে পরিস্থিতি আরও খারাপ হয়। বলা হচ্ছে, সেনাবাহিনীর তিনটি কোম্পানি, ১৪০০ পুলিশ কর্মকর্তা, ২৫০ জন রেঞ্জার, ওয়াক-থ্রু গেট এবং স্ন্যাপ চেকিং নিয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল। শোভাযাত্রার ওপর নজর রাখতে কয়েক ডজন নজরদারি ক্যামেরা বসানো হয়েছে।

মহরমের মিছিলকে সামনে রেখে, সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তান জুড়ে বেশিরভাগ এলাকায় সেলুলার পরিষেবা স্থগিত করা হয়েছে এবং সংবেদনশীল এলাকায় ইন্টারনেট পরিষেবাও স্থগিত করা হয়েছে। একইসঙ্গে রোহরিতে দুর্ঘটনার পর ঘটনাস্থলে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মানুষ এদিক ওদিক দৌড়াতে থাকে।এ সময় ৬ জন মারা যায়, আহত হন ডজন খানেক।