scorecardresearch
 

ইউক্রেনের উপর হামলার ছক রাশিয়ার? স্যাটেলাইটে মিলল ছবি

ইউক্রেনের উপর হামলা করার জন্য তৈরি রাশিয়ান সেনা, স্যাটেলাইটে মিলল ছবি। ইন্ডিয়া টুডে, আজতক দ্বারা অ্যাক্সেস করা স্যাটেলাইট চিত্রগুলি রাশিয়ান বাহিনীর দ্বারা ইউক্রেনের উপর সম্ভাব্য বিমান হামলার প্রাথমিক ইঙ্গিত দেখা যাচ্ছে।

স্যাটেলাইট ছবি স্যাটেলাইট ছবি
হাইলাইটস
  • ইউক্রেনের উপর হামলা করার জন্য তৈরি রাশিয়ান সেনা
  • স্যাটেলাইটে মিলল ছবি

রাশিয়া কী ইউক্রেনের উপর হামলা করতে চলেছে? ইন্ডিয়া টুডে, আজতক দ্বারা অ্যাক্সেস করা স্যাটেলাইট চিত্রগুলি রাশিয়ান বাহিনীর দ্বারা ইউক্রেনের উপর সম্ভাব্য বিমান হামলার প্রাথমিক ইঙ্গিত দেখায় যে অঞ্চলে ক্রমবর্ধমান পরিস্থিতির মধ্যে যেটিকে অনেকের দ্বারা শীতল যুদ্ধ-পরবর্তী সময়ের মধ্যে সবচেয়ে খারাপ ফ্ল্যায়ার আপ হিসাবে চিহ্নিত করা হচ্ছে।

গত সন্ধ্যায়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বাস করার কারণ রয়েছে যে "রুশ বাহিনী আগামী সপ্তাহে, আগামী দিনে ইউক্রেনে আক্রমণ করার পরিকল্পনা করছে এবং ইচ্ছা করছে।" রাজধানী কিভ একটি লক্ষ্য হবে, তিনি যোগ। কয়েক সপ্তাহ ধরে, বিডেন জোর দিয়েছিলেন যে তিনি নিশ্চিত নন যে তার রাশিয়ান প্রতিপক্ষ ভ্লাদিমির পুতিন আক্রমণ করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন কিনা।

রাশিয়ান সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে প্যারাসুট লাগানো এয়ারবোর্ন কমব্যাট ক্যারিয়ার (এপিসি) এর গতিবিধি দেখানো হয়েছে। ফুটেজে দেখা সোভিয়েত বায়ুবাহিত পদাতিক ফাইটিং ভেহিকল BMD-2 APCs রাশিয়ান মাঝারি সামরিক পরিবহন বিমান দ্বারা এয়ারলিফ্ট করা যেতে পারে এবং রেকর্ড সময়ে প্যারাসুট ব্যবহার করে এয়ারড্রপ করা যেতে পারে।

আজকে মার্কিন মহাকাশ সংস্থা ম্যাক্সার প্রযুক্তি দ্বারা প্রকাশিত নতুন ছবিগুলি ইউক্রেন সীমান্তের বিপজ্জনকভাবে কাছাকাছি পরিবহণ এবং আক্রমণকারী হেলিকপ্টার, বিমান প্রতিরক্ষা ইউনিট, মনুষ্যবিহীন বিমান যান (ইউএভি) এবং ফাইটার জেটগুলির অতিরিক্ত মোতায়েন দেখায়। ম্যাক্সার বিশ্লেষক উল্লেখ করেছেন, রাশিয়ান স্থল বাহিনীর বেশ কয়েকটি ইউনিট গ্যারিসন এবং প্রশিক্ষণ উভয় ক্ষেত্রেই কৌশলে অবস্থান করছে।

সুখোই জেট, S-400 এয়ার ডিফেন্স সিস্টেম, বেলারুশের UAV ইউনিট

স্যাটেলাইট ফটোতে, ইউক্রেনের সীমান্ত থেকে মাত্র 50 কিলোমিটার দূরে বেলারুশে হেলিকপ্টার, S-400 এয়ার ডিফেন্স সিস্টেম, ইউএভি ইউনিট এবং স্থল বাহিনীর সরঞ্জাম সহ সুখোই-25 গ্রাউন্ড অ্যাটাক এয়ারক্রাফ্ট দেখা যায়।

 
; ; ;