scorecardresearch
 

Queen Elizabeth II Health Update: রানী দ্বিতীয় এলিজাবেথের স্বাস্থ্যের অবনতি, একত্রিত হচ্ছেন রাজপরিবারের সদস্যরা

Queen Elizabeth II Health Update: ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বাস্থ্যের অবনতি হয়েছে। রানীর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকও তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। আর এ কথা শোনার পরই রাজপরিবারের সদস্যরা স্কটল্যান্ডে পৌঁছেছেন।

Advertisement
রানী দ্বিতীয় এলিজাবেথ। (ছবি: এপি) রানী দ্বিতীয় এলিজাবেথ। (ছবি: এপি)
হাইলাইটস
  • ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বাস্থ্যের অবনতি হয়েছে।
  • রানীর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকও তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন।
  • আর এ কথা শোনার পরই রাজপরিবারের সদস্যরা স্কটল্যান্ডে পৌঁছেছেন।

Queen Elizabeth II Health Update: ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বাস্থ্যের অবনতি হয়েছে। রানীর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকও তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। আর এ কথা শোনার পরই রাজপরিবারের সদস্যরা স্কটল্যান্ডে পৌঁছেছেন। বাকিংহাম প্যালেস সূত্রে জানা গিয়েছে যে, রানী দ্বিতীয় এলিজাবেথ চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন। কারণ, চিকিৎসেরা তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ব্রিটেনের সবচেয়ে দীর্ঘ মেয়াদী রানী দ্বিতীয় এলিজাবেথ বর্তমানে স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসেলে বসবাস করছেন।

রানীর ক্লারেন্স হাউস এবং কেনসিংটন প্যালেস অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, রানী দ্বিতীয় এলিজাবেথ বালমোরাল ক্যাসেলে চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন। তার ছেলে এবং উত্তরসূরি প্রিন্স চার্লস, তার স্ত্রী ক্যামিলা এবং নাতি প্রিন্স উইলিয়াম বালমোরালে রয়েছেন। 

রানীর কন্যা প্রিন্সেস অ্যান এবং কনিষ্ঠ পুত্র প্রিন্স এডওয়ার্ড সহ রানী দ্বিতীয় এলিজাবেথের চার সন্তানই এখন স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসেলে তাঁর সঙ্গে রয়েছে। প্রিন্স চার্লসের ছোট ছেলে প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগানও বালমোরাল পরিদর্শন করছেন। রাজকীয় জীবন ছেড়ে প্রিন্স হ্যারি এখন আমেরিকায় বসবাস করছেন। বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে বলা হয়েছে, "আজ সকালে একটি মেডিকেল পরীক্ষার পরে, ডাক্তাররা রানির স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং তাকে বিশেষ তত্ত্বাবধানে থাকার পরামর্শ দিয়েছেন।" 

মঙ্গলবার রানি দ্বিতীয় এলিজাবেথ আনুষ্ঠানিকভাবে কনজারভেটিভ পার্টির নেতা লিজ ট্রাসকে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন। দুজনের ছবিও প্রকাশ্যে এসেছে। এটি ছিল ৯৬ বছর বয়সী রানী দ্বিতীয় এলিজাবেথের একটি ছবি যা বেশ কয়েক মাস পরে প্রকাশিত হয়েছিল। লিজ ট্রাস রানীর সঙ্গে দেখা করতে স্কটল্যান্ডের অ্যাবারডিনশায়ারে তার বালমোরাল ক্যাসেলের বাসভবনে এসেছিলেন। এদিকে, লিজ ট্রাস বলেছেন, "বাকিংহাম প্যালেসের এই খবরে পুরো দেশ চিন্তিত হবে।"

Advertisement
Advertisement