scorecardresearch
 

Russia-Ukraine war vodka : ইউক্রেন-রাশিয়া যুদ্ধে 'বিপদে' ভডকা, মূল্য চোকাতে হচ্ছে সুরাপ্রেমীদের

রাশিয়ান ভডকার নাম দুনিয়াজুড়ে। কিন্ত, ইউক্রেনে সামরিক অভিযানের জেরে সেই রাশিয়ান ভডকাকে মূল্য চোকাতে হচ্ছে। বাল যেতে পারে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব পড়েছে মদেও। আগেই রাশিয়ার উপর একাধিক ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছিল একাধিক দেশ।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • রাশিয়ান ভডকার নাম দুনিয়াজুড়ে
  • কিন্ত, ইউক্রেনে সামরিক অভিযানের জেরে সেই রাশিয়ান ভডকাকে মূল্য চোকাতে হচ্ছে
  • ফলে বিপদে সুরাপ্রেমিরা

রাশিয়ান ভডকার নাম দুনিয়াজুড়ে। কিন্ত, ইউক্রেনে সামরিক অভিযানের জেরে সেই রাশিয়ান ভডকাকে মূল্য চোকাতে হচ্ছে। বাল যেতে পারে  ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব পড়েছে মদেও। আগেই রাশিয়ার উপর একাধিক ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছিল আমেরিকা। এবার আমেরিকা ও কানাডা, রবিবার দুই দেশই নিষিদ্ধ করল রাশিয়ান মদ বিক্রি। 

আমেরিকার নিউ হ্যাম্পশায়ারের গভর্নর ক্রিস সুনুনু, শনিবার ঘোষণা করেছেন, রাশিয়ার তৈরি এবং রাশিয়ান-ব্র্যান্ডের ওয়াইন এবং মদ বিক্রি করা যাবে না। কোনও আউটলেটে এই মদ বিক্রি হবে না। তালিকায় রয়েছে ভডকাও। ওহিওতেও, গভর্নর রাশিয়ান স্ট্যান্ডার্ড ভদকা বিক্রি বন্ধ করার কথা আগেই ঘোষণা করেছিলেন। 

আরও পড়ুন : Russia Ukraine War Indian Students: ইউক্রেনে আটকে থাকা ভারতীয় ছাত্রদের মারধর! VIDEO

রয়টার্সের একটি প্রতিবেদন অনুসারে, ম্যানিটোবা এবং নিউফাউন্ডল্যান্ডের মদের দোকানগুলির তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, তারা রাশিয়ান মদ দোকানে রাখবে না। অন্যদিকে কানাডার সবচেয়ে জনবহুল প্রদেশ অন্টারিও অন্টারিওর মদ নিয়ন্ত্রণ বোর্ডকে সমস্ত রাশিয়ান পণ্য প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে। শুধুমাত্র অন্টারিওতে, রাশিয়ায় উৎপাদিত সমস্ত পণ্য ৬৭৯ স্টোর থেকে সরানো হবে।

আরও পড়ুন : India vs SriLanka:সিরিজ জিতে ওটা কার হাতে ট্রফি তুলে দিলেন রোহিত? জোর চর্চা

এনএলসি লিকার স্টোর একটি টুইট বার্তায় বলেছে, 'নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডর লিকার কর্পোরেশন সিদ্ধান্ত নিয়েছে কানাডাতে রাশিয়ান মদ বিক্রি হবে না। এই মর্মে সিদ্ধান্তও নেওয়া হয়েছে। আর তা কার্যকর করা হয়েছে।'

 

Advertisement