scorecardresearch
 

Pakistan General Election 2024: এই প্রথম, পাকিস্তানে সাধারণ নির্বাচনে প্রার্থী হলেন এক হিন্দু মহিলা

পাকিস্তানের নির্বাচনে প্রথমবারের মতো প্রার্থী হচ্ছেন এক হিন্দু মহিলা। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার বুনের জেলার হিন্দু সম্প্রদায়ের সদস্য সাভেরা প্রকাশ আসন্ন সাধারণ নির্বাচনে তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন।

Advertisement
Pakistan General Election 2024 Pakistan General Election 2024
হাইলাইটস
  • পাকিস্তানের নির্বাচনে প্রথমবারের মতো প্রার্থী হচ্ছেন এক হিন্দু মহিলা
  • হিন্দু সম্প্রদায়ের সদস্য সাভেরা প্রকাশ আসন্ন সাধারণ নির্বাচনে তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন

পাকিস্তানের নির্বাচনে প্রথমবারের মতো প্রার্থী হচ্ছেন এক হিন্দু মহিলা। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার বুনের জেলার হিন্দু সম্প্রদায়ের সদস্য সাভেরা প্রকাশ আসন্ন সাধারণ নির্বাচনে তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা যাচ্ছে। তাঁর বাবা, ওম প্রকাশ একজন অবসরপ্রাপ্ত ডাক্তার। গত ৩৫ বছর ধরেএই  দলের একজন সক্রিয় সদস্য।

কওমি ওয়াতান পার্টির সঙ্গে যুক্ত সেলিম খান বলেছেন, 'প্রকাশ হলেন বুনের থেকে প্রথম মহিলা, যিনি আসন্ন সাধারণ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২০২২ সালে অ্যাবোটাবাদ ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারি পাশ করেন প্রকাশ। তিনি বুনেরে পিপিপি মহিলা শাখার সাধারণ সম্পাদকের পদেও রয়েছেন। প্রকাশ জানিয়েছেন যে তিনি এলাকার দরিদ্রদের জন্য কাজ করার জন্য তাঁর বাবার পদাঙ্ক অনুসরণ করতে চেয়েছিলেন। তিনি জানান, ২৩ ডিসেম্বর (শুক্রবার) তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রকাশ আরও জানান যে উন্নয়নের ক্ষেত্রে নারীরা ধারাবাহিকভাবে নিপীড়িত ও উপেক্ষিত। তাই তাঁদের উন্নতি কাজ করতে চান। ডাক্তার হিসেবে তিনি সরকারি হাসপাতালে সেবার কাজে যুক্ত ছিলেন। এবার সেই কাজের পরিধি আরও বাড়াবেন।

আরও পড়ুন

Advertisement