scorecardresearch
 

Pakistan Bombing: পাকিস্তানে বাঁধ তৈরির কাজে যাওয়া চিনা ইঞ্জিনিয়ারদের উপর ভয়াবহ আত্মঘাতী হামলা, মৃত ৬

মঙ্গলবার পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারালেন ৬ চিনা নাগরিক। রাস্তা দিয়ে কনভয় যাওয়ার সময়ে তাঁদের উপর হামলা চালানো হয়। ঘটনায় এক পাকিস্তানি গাড়ি চালকেরও মৃত্যু হয়েছে। রয়টার্স সূত্রে খবর, চিনের বাসিন্দা এই ৬ ব্যক্তি ইঞ্জিনিয়ার ছিলেন।

Advertisement
ফের পাকিস্তানে বাঁধ তৈরির কাজে আসা চিনাদের উপর বোমা হামলা, মৃত ৬ ফের পাকিস্তানে বাঁধ তৈরির কাজে আসা চিনাদের উপর বোমা হামলা, মৃত ৬
হাইলাইটস
  • মঙ্গলবার পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারালেন ৬ চিনা নাগরিক।
  • রাস্তা দিয়ে কনভয় যাওয়ার সময়ে তাঁদের উপর হামলা চালানো হয়। ঘটনায় এক পাকিস্তানি গাড়ি চালকেরও মৃত্যু হয়েছে।
  • রয়টার্স সূত্রে খবর, চিনের বাসিন্দা এই ৬ ব্যক্তি ইঞ্জিনিয়ার ছিলেন। ইসলামাবাদ থেকে  উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের দাসুতে তাঁদের ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছিল।

মঙ্গলবার পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারালেন ৬ চিনা নাগরিক। রাস্তা দিয়ে কনভয় যাওয়ার সময়ে তাঁদের উপর হামলা চালানো হয়। ঘটনায় এক পাকিস্তানি গাড়ি চালকেরও মৃত্যু হয়েছে। রয়টার্স সূত্রে খবর, চিনের বাসিন্দা এই ৬ ব্যক্তি ইঞ্জিনিয়ার ছিলেন। ইসলামাবাদ থেকে  উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের দাসুতে তাঁদের ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়েই তাঁদের উপর আত্মঘাতী বোমা হামলা করা হয়। স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ আলি গন্ডাপুর জানিয়েছেন, আততায়ী একটি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে কনভয়ে ঢুকে পড়ে। 

এই প্রথম নয়। এর আগেও দাসুতে এমন ঘটনা ঘটেছে। এই দাসুতেই  একটি সুবিশাল বাঁধের প্রকল্প করা হচ্ছে। চিনের সহযোগিতায় পাকিস্তানে এই বাঁধ নির্মাণ করা হচ্ছে। অথচ সেখানে কাজ করতে গিয়েই বারবার আক্রমণের মুখে পড়ছেন চিনা সংস্থার কর্মীরা। পরিস্থিতি এমনই যে, সরকারকে তাঁদের জন্য বিশেষ নিরাপত্তা ও কনভয়ের ব্যবস্থা করতে হচ্ছে। 

এর আগে ২০২১ সালে, একটি বাস বিস্ফোরণ হয়। সেই ঘটনায় ৯ জন চিনা নাগরিক সহ মোট ১৩ জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন

উল্লেখ্য, বর্তমানে পাকিস্তান এমনিতেই বিভিন্ন হামলা, সন্ত্রাসবাদী কার্যকলাপে উত্তপ্ত। পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম বিমানঘাঁটি পিএনএস সিদ্দিকি-তে আক্রমণ হেনেছে দুষ্কৃতীরা। বালুচিস্তান লিবারেশন আর্মি  একাধিক বিস্ফোরণ এবং গুলি চালনার দায় স্বীকার করেছে। ঘটনায় এক আধাসেনার এক জওয়ান প্রাণ হারান। অন্যদিকে পাকিস্তানী নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে ৫ হামলাকারীর মৃত্যু হয়েছে।

পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ (PICSS)-এর রিপোর্ট অনুযায়ী ফেব্রুয়ারি মাসে, পাকিস্তানে ৯৭টি নাশকতামূলক ঘটনা ঘটেছে। এর ফলে ৮৭ জনের মৃত্যু হয়েছে। আহত ১১৮ জন।

Advertisement