scorecardresearch
 

Taliban Cut Off Hands Of 4: আফগানিস্তানে ডাকাতি, স্টেডিয়ামে প্রকাশ্যে ৪ জনের হাত কাটল তালিবানরা

Taliban Cut Off Hands Of 4: নৃশংস শাস্তি! আফগানিস্তানে ডাকাতির অভিযোগে, স্টেডিয়ামে প্রকাশ্যে ৪ জনের হাত কাটল তালিবানরা। কয়েকজনকে অন্য অপরাধে চাবুক মারা হয়। সবটাই প্রকাশ্যে। যা নিয়ে শিউরে উঠেছেন মানবতাবাদীরা। ফিরছে কি ৯০-এর দশক? আশঙ্কায় আফগানদের একটা বড় অংশ।

Advertisement
ফিরছে ৯০-র দশক! চুরির অভিযোগে প্রকাশ্যে চারজনের হাত কেটে দিল তালিবানরা ফিরছে ৯০-র দশক! চুরির অভিযোগে প্রকাশ্যে চারজনের হাত কেটে দিল তালিবানরা
হাইলাইটস
  • প্রকাশ্যে চারজনের হাত কেটে দিল তালিবানরা
  • চুরির অভিযোগে তাদের হাত কাটা হয়
  • ফিরছে ৯০-র দশক! আতঙ্কে এলাকাবাসী

Taliban Cut Off Hands Of 4: ডাকাতির অভিযোগে চারজনের হাত কেটে ফেলল তালিবানরা। মঙ্গলবার তালেবানরা কান্দাহারের আহমদ শাহী স্টেডিয়ামে বিপুল জনতার সামনে চুরির অভিযোগে ওই চারজনের হাত কেটে ফেলেছে তারা।

ব্রিটিশ সংবাদপত্র দ্য সান জানিয়েছে, ফুটবল স্টেডিয়ামে এ ছাড়াও নয়জনকে বিভিন্ন অপরাধের জন্য বেত দিয়ে পেটানো হয়। গভর্নরের অফিসের মুখপাত্র হাজি জায়েদ এ খবর জানিয়েছেন। মুখপাত্রের মতে, দোষীদের ৩৫-৩৯ বার বেত্রাঘাত করা হয়েছিল। ঘটনার সময় স্টেডিয়ামে তালিবান কর্মকর্তা, ধর্মীয় আলেম, প্রবীণ এবং স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। একটি ছবি প্রকাশ্য এসেছে। তাতে দেখা গিয়েছে, ৯ জন লোক তাদের সম্ভাব্য শাস্তির অপেক্ষায় বসে আছে।

মানবাধিকার আইনজীবী এবং আফগান পুনর্বাসন এবং শরণার্থী বিষয়কমন্ত্রীর প্রাক্তন নীতি উপদেষ্টা শবনম নাসিমি একটি স্টেডিয়ামে তালিবান কর্মকর্তাদের সাথে দর্শক হিসাবে বসে থাকা পুরুষদের একটি ছবি শেয়ার করেছেন৷

আফগান সাংবাদিক তাজুদেন সরোশ, টুইটারে স্টেডিয়ামের বাইরের দৃশ্যের একটি ছবি শেয়ার করেছেন। তিনি বলেছেন, “এটা শুধুই ইতিহাসের পুনরাবৃত্তি। ১৯৯০ এর দশকের মতো তালিবানরা প্রকাশ্যে শাস্তি শুরু করেছিল।

তালিবান, ডিসেম্বরে, অন্য একজনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করেছে। তালেবান ক্ষমতায় ফিরে আসার পর এটাই ছিল প্রথম প্রকাশ্য মৃত্যুদণ্ড। পশ্চিম ফারাহ প্রদেশে নিহতের বাবার একটি অ্যাসল্ট রাইফেল দিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল। যখন কয়েকশো দর্শক এবং তালিবানদের অনেক শীর্ষ কর্মকর্তা এটি দেখেছিলেন। দ্য সান জানিয়েছে।

Advertisement

 

Advertisement