scorecardresearch
 

বাংলাদেশে নৌকা দুর্ঘটনায় মৃত ২৭, এখনও নিখোঁজ অনেকে

বাংলাদেশের মাদারিপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় স্পিডবোট ও বাল্কহেডের মধ্যে সংঘর্ষ। যার জেরে ২৭ জনের মৃত্যু হয়েছে।

Bangladesh Bangladesh
হাইলাইটস
  • বাংলাদেশে নৌকা দুর্ঘটনা
  • এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর সামনে এসেছে
  • নিখোঁজ অনেকেই

বাংলাদেশের মাদারিপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় স্পিডবোট ও বাল্কহেডের মধ্যে সংঘর্ষ।  যার জেরে ২৭ জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, দুপুরের দিকে একজন আহত চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এখনও ৪ জন চিকিৎসাধীন রয়েছেন। 

সোমবার সকাল ৬টার দিকে এই দুর্ঘটনা হয়। শিবচর ফায়ার সার্ভিস জানায়, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি ঘাটের কাছে পৌঁছালে স্পিডবোটটি একটি বাল্কহেডের পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। 

বাংলাদেশে নৌকা দুর্ঘটনা

পরে ঘটনাস্থল থেকে ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার হওয়া ৫ জনের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ জনে। মরদেহগুলো পুরোনো কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে স্পিডবোটে ঠিক কতজন ছিল তা জানা যায়নি। ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছে। উদ্ধার অভিযানে যোগ দিয়েছে কোস্টগার্ডও।

কোস্টগার্ডের তথ্য অনুযায়ী, এখনও কতজন নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই স্পিডবোটে যাত্রী ছিলেন ৪০ জনের মতো। ঘটনাস্থলে ডুবুরি দল কাজ করছে। প্রয়োজনে আরও দক্ষ উদ্ধারকারী টিম পাঠানোর কথা জানায় কোস্টগার্ড তরফ থেকে।

মৃতদেহের খোঁজে কেউ কেউ একবার ছুটে যান নদীর তীরে। সেখানে না পেয়ে যান দোতরা স্কুলের মাঠে। মৃতদেহ শনাক্ত করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তাঁরা। পদ্মার পাড় ভারী হয়ে আসে তাঁদের আর্তনাদে। স্বজনদের মৃতদেহ বুঝে নেন তাঁরা। ভ্যানে করে স্বজনের মৃতদেহ নিয়ে ফিরে যান ঘরে।