scorecardresearch
 

Rishi Sunak Net Worth: ব্রিটেনের রাজার এখন চেয়েও ধনী ব্রিটিশ PM ঋষি সুনক, সম্পত্তি জানলে চোখ কপালে উঠবে

Rishi Sunak Net Worth: ঋষি সুনক এবং তার স্ত্রীর সম্পদ বৃদ্ধির সঙ্গে ইনফোসিসের শেয়ারের সম্পর্ক রয়েছে। ইনফোসিস হল একটি $৭০ বিলিয়ন (£৫৫.৩ বিলিয়ন) ভারতীয় আইটি কোম্পানি, অক্ষতা মূর্তির পিতা এন আর নারায়ণ মূর্তি সহ-প্রতিষ্ঠা করেছেন। অক্ষতা মূর্তিরও এটিতে একটি অংশীদারিত্ব রয়েছে।

Advertisement
ব্রিটেনের রাজার এখন চেয়েও ধনী ব্রিটিশ PM ঋষি সুনক, সম্পত্তি জানলে চোখ কপালে উঠবে ব্রিটেনের রাজার এখন চেয়েও ধনী ব্রিটিশ PM ঋষি সুনক, সম্পত্তি জানলে চোখ কপালে উঠবে

Rishi Sunak Net Worth: সানডে টাইমস ধনীদের নতুন তালিকা প্রকাশ করেছে। এই ধনী তালিকায়, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক এবং তার স্ত্রী অক্ষতা মূর্তির সম্পদ গত বছর ১২২ মিলিয়ন পাউন্ড (প্রায় ১২৮৭ কোটি টাকা) বেড়েছে। নতুন তালিকায়, ২০২৩ সালে তাঁর আনুমানিক মোট সম্পদ £৫২৯ মিলিয়ন থেকে £৬৫১ মিলিয়ন (৬৮৬৭ কোটি টাকা) বেড়েছে।

এই সম্পদ বৃদ্ধির ফলে ঋষি সুনক, রাজা তৃতীয় চার্লসের চেয়ে ধনী হয়েছেন। ব্রিটেনের সবচেয়ে ধনী ব্যক্তিদের সর্বশেষ সানডে টাইমসের বার্ষিক তালিকা অনুযায়ী, তৃতীয় চার্লস গত বছর সুনাক পরিবারের চেয়ে বেশি স্থান পেয়েছেন। কিন্তু গত বছর ব্যক্তিগত সম্পদে সামান্য বৃদ্ধি হয়েছে, যা £১০ মিলিয়ন বেড়ে £৬১০ মিলিয়ন হয়েছে।

২০২২ সালে ব্রিটেনের রানীর চেয়ে ধনী হয়েছিলেন
২০২২ সালে, ঋষি সুনক এবং তাঁর স্ত্রী অক্ষতা মূর্তির সম্পদ প্রয়াত রানির চেয়েও বেশি হয়ে গিয়েছিল। সে বছর দ্বিতীয় এলিজাবেথের সম্পদের মূল্য ছিল £৩৭০ মিলিয়ন। সুনাক সানডে টাইমস-এর ৩৫ বছরের ইতিহাসে প্রথম প্রথম সারির রাজনীতিবিদ হিসেবে বার্ষিক সম্পদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।

আরও পড়ুন

ঋষি সুনকের সম্পদ এত বেড়ে গেল কেন?
ঋষি সুনক এবং তার স্ত্রীর সম্পদ বৃদ্ধির সঙ্গে ইনফোসিসের শেয়ারের সম্পর্ক রয়েছে। ইনফোসিস হল একটি $৭০ বিলিয়ন (£৫৫.৩ বিলিয়ন) ভারতীয় আইটি কোম্পানি, অক্ষতা মূর্তির পিতা এন আর নারায়ণ মূর্তি সহ-প্রতিষ্ঠা করেছেন। অক্ষতা মূর্তিরও এটিতে একটি অংশীদারিত্ব রয়েছে, গত বছরে ইনফোসিসে অক্ষতা মূর্তির শেয়ারের মূল্য £১০৮.৮ মিলিয়ন বেড়ে প্রায় £৫৯০ মিলিয়ন হয়েছে৷ যাইহোক, দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে, দম্পতির সম্পদ তার ২০২২ স্তরের নীচে রয়ে গেছে, যখন এটি অনুমান করা হয়েছিল £৭৩০ মিলিয়ন।

ব্রিটেনে বিলিয়নিয়ারদের সম্পদের বড় পতন
সানডে টাইমসের বার্ষিক তালিকা প্রকাশ করেছে যে ব্রিটিশ বিলিয়নেয়ারের সংখ্যা ২০২৩ সালে দেখা একটি থিম অব্যাহত রেখে টানা দ্বিতীয় বছরের জন্য কমেছে। ২০২২ সালে যুক্তরাজ্যে ১৭৭ বিলিয়নেয়ার ছিল, যা গত বছর ১৭১-এ নেমে এসেছে এবং এই বছর আবার ১৬৫-এ নেমে এসেছে।

Advertisement

 

Advertisement