scorecardresearch
 

Nuggi Dog Death: অতিরিক্ত খাওয়ানোর কারণ কুকুরের মৃত্যু, ২ মাসের জেল মহিলার

নুগির এমন গুরুতর অবস্থা ছিল যে তার মাত্র ১০ মিটার হাঁটতে কষ্ট হত। তার পা দুটি অতিরিক্ত ওজনের কারণে নীচে ঠেকে যাচ্ছিল একসময়। কুকুরটিকে তার মালিকের বাড়ি থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

Advertisement
অতিরিক্ত খাওয়ানোর কারণ কুকুরের মৃত্যু, ২ মাসের জেল মহিলার অতিরিক্ত খাওয়ানোর কারণ কুকুরের মৃত্যু, ২ মাসের জেল মহিলার
হাইলাইটস
  • কুকুর মারা যাওয়ার কারণে ২ মাসের জেল হল মনিবের
  • টনাটি ঘটেছে নিউজিল্যান্ডে

কুকুর মারা যাওয়ার কারণে ২ মাসের জেল হল মনিবের। ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডে। আসলে ওই মহিলা তাঁর পোষা কুকুরকে প্রচুর পরিমাণে খাওয়াতেন। যার কারণে কুকুরটি বিশাল মোটা হয়ে যায়। ২০২১ সালে উদ্ধার করার সময় নুগি নামের ওই কুকরটির ওজন ছিল ৫৩ কেজি। অতিরিক্ত ওজনের কারণেই কুকুরটির মৃত্যু হয়।

নিউজউইকের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সোসাইটি ফর দ্য প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিম্যালস (এসপিসিএ) বলেছে যে নুগির এমন গুরুতর অবস্থা ছিল যে তার মাত্র ১০ মিটার হাঁটতে কষ্ট হত। তার পা দুটি অতিরিক্ত ওজনের কারণে নীচে ঠেকে যাচ্ছিল একসময়। কুকুরটিকে তার মালিকের বাড়ি থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। একজন পশুচিকিৎসক জানিয়েছেন যে অতিরিক্ত ওজনের কারণে দীর্ঘমেয়াদী অস্বস্তি এবং কষ্ট হয়। জানা গিয়েছে যে মালিক নুগিকে কুকুরের বিস্কুট ছাড়াও দিনে ১০ টুকরো মুরগির মাংস খাওয়াতেন।

২ মাসে প্রায় ৯ কেজি ওজন কমানো সত্ত্বেও নুগি লিভারের রক্তক্ষরণে মারা যায়। ময়নাতদন্ত লিভার এবং কুশিং রোগ সহ অন্তর্নিহিত স্বাস্থ্য সমস্যার কথা উঠে আসে। ভাল করে হাঁটতে পারার আগেই নুগিকে অতিরিক্ত খাওয়াতে থাকেন মালিক। কুকুরের শারীরিক, স্বাস্থ্য এবং আচরণগত চাহিদাকে অবহেলা করার জন্য মালিককে দোষী সাব্যস্ত করেছে মানুকাউ জেলা আদালতে। তাঁকে সাজা দেওয়া হয়েছে। ২ মাসের জেল ছাড়াও তাঁকে ভারতীয় মুদ্রায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। এছাড়াও এক বছরের জন্য কুকুর পোষাতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement