scorecardresearch
 

পেটের ভিতর ১৫টি পেন যুবকের, অপারেশন ছাড়াই বের করলেন চিকিৎসকরা

বাংলাদেশের সিরাজগঞ্জে আব্দুল মোতালেব (৩৫) নামে এক মানসিক রোগীর পেটের ভিতর থেকে ১৫টি পেন বের করার ঘটনা ঘটেছে। শনিবার দুপুর দুটোর দিকে সিরাজগঞ্জ শহিদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. জাহিদুল ইসলাম ও কনসালটেন্ট ডা. আমিনুল ইসলাম খান কোনও অপারেশন ছাড়া এন্ডোস্কপির মাধ্যমে কলমগুলো বের করেন।

Advertisement
পেটের ভেতর ১৫টি পেন পেটের ভেতর ১৫টি পেন

বাংলাদেশের সিরাজগঞ্জে আব্দুল মোতালেব (৩৫) নামে এক মানসিক রোগীর পেটের ভিতর থেকে ১৫টি পেন বের করার ঘটনা ঘটেছে। শনিবার দুপুর দুটোর  দিকে সিরাজগঞ্জ শহিদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. জাহিদুল ইসলাম ও কনসালটেন্ট ডা. আমিনুল ইসলাম খান কোনও অপারেশন ছাড়া এন্ডোস্কপির মাধ্যমে কলমগুলো বের করেন।

 

 

অপারেশন ছাড়াই এন্ডোস্কপির মাধ্যমে আব্দুল মোতালেবের পেট থেকে ১৫টি পেন বের করা হয়েছে। এই অসম্ভবকে সম্ভব করেছেন সিরাজগঞ্জ শহিদ মনসুর আলী মেডিকেল কলেজ আ্যন্ড হাসপাতালের সার্জারি বিভাগের একদল চিকিৎসক। আব্দুল মোতালেব বেলকুচি উপজেলার খুকনি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। এর আগে ১৬ মে পেটে ব্যথা নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন তিনি।

বিষয়টি   শহিদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক সায়ফুল ফেরদৌস মুহাম্মদ খায়রুল আতাতুর্ক  নিশ্চিত করে বলেন, অসুস্থ মোতালেব মানসিক রোগী ছিলেন। বিভিন্ন সময়ে রাস্তা থেকে কুড়িয়ে খাদ্যভেবে পেনগুলো খেয়ে ফেলেছিলেন। বর্তমানে তিনি হাসপাতালে সুস্থ্য অবস্থায় রয়েছেন। হাসপাতালের সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, অসুস্থ হয়ে ওই মানসিক রোগী হাসপাতালে ভর্তি হন। পরীক্ষা-নিরীক্ষার পর আমরা বুঝতে পারি, তার পেটে অনেকগুলো পেন রয়েছে। শনিবার দুপুরে অস্ত্রোপচার ছাড়াই এন্ডোস্কোপির মাধ্যমে তার পেট থেকে ১৫টি পেন বের করা হয়েছে।

Advertisement