scorecardresearch
 

Apu Biswas: কলকাতার পুজোয় দুর্গা সাজলেন বাংলাদেশি অভিনেত্রী, কেমন লাগছে?

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। তাঁর সঙ্গে এবার জুড়লো কলকাতার পুজোর নামও। সম্প্রতি কাঁকুড়গাছি যুবকবৃন্দ ও ৬৯ তপসিয়া গেট ঘোষণা করেছে যে এবছর তাঁদের পুজোর মুখ হতে চলেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস।

Advertisement
কলকাতার দুর্গা হলেন অপু কলকাতার দুর্গা হলেন অপু
হাইলাইটস
  • বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস
  • তাঁর সঙ্গে এবার জুড়লো কলকাতার পুজোর নামও

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। তাঁর সঙ্গে এবার জুড়লো কলকাতার পুজোর নামও। সম্প্রতি কাঁকুড়গাছি যুবকবৃন্দ ও ৬৯ তপসিয়া গেট ঘোষণা করেছে যে এবছর তাঁদের পুজোর মুখ হতে চলেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। সম্প্রীতির বার্তা নিয়ে কলকাতায় দুর্গাবেশে ধরা দিলেন অপু বিশ্বাস। জানা গেছে, এই কাজের জন্য কোনও পারিশ্রমিকই নিচ্ছেন না অভিনেত্রী।

বেশ কয়েকদিন কলকাতায় নিজের প্রথম ছবি ‘আজকের শর্টকাট’-এর প্রচারে  ব্যস্ত ছিলেন ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী অপু বিশ্বাস। তার মাঝেই দুই পুজো মন্ডপে দুর্গার সাজে হাজির হয়েছিলেন অপু বিশ্বাস। দুই রূপে ফ্রেমবন্দি হলেন অভিনেত্রী। একটি রূপে তাঁকে দেখা গেল লাল বেনারসিতে, সঙ্গে মানানসই সোনার গয়না, গলায় পদ্মফুলের মালা। অন্য একটি রূপে তিনি পরেছেন লাল পাড় সাদা শাড়ি, গলায় রুদ্রাক্ষের মালা। দুই বেশেই বেশ মানিয়েছে ঢাকাই নায়িকাকে। 

নচিকেতার গল্প নিয়ে ছবি তৈরি হচ্ছে 'শর্টকাট'। ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়, অপু বিশ্বাস, গৌরব চক্রবর্তী, সন্দীপ ভট্টাচার্য, বিশ্বনাথ বসু, রাজশ্রী ভৌমিক, শঙ্কর দেবনাথ, চন্দন সেন, সুমন্ত মুখোপাধ্যায়, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বসুকে। বাংলার জ্বলন্ত সমস্যা বেকারত্বকে নিয়ে গল্প বুনেছেন শিল্পী নচিকেতা। বাংলাদেশ থেকে আসা এক তরুণীর চরিত্রে অভিনয় করবেন অপু।

এরই মাঝে  শাকিবের সঙ্গে বিয়ে-বাচ্চা এত তাড়াতাড়ি না হলেই ভালো হতো বলে জানিয়েছিলেন তিনি। তার সাক্ষাৎকারের অংশবিশেষ নিয়ে বাংলাদেশের অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশ হওয়া সংবাদে মনক্ষুণ্ন তিনি। প্রসঙ্গত ঢাকাই সিনেমার একসময়ের সফল জুটি ছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। পর্দায় তাদের রসায়ন বাস্তব জীবনেও রূপ নেয়। বিয়ে করেন দুজনে। কিন্তু সেই সম্পর্ক বেশি দিন টিকেনি।শেষ পর্যন্ত তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। সম্প্রতি কলকাতার এক সংবাদ মাধ্যমে  এ বিষয়ে মন্তব্য করেন অপু। একই সঙ্গে জীবনের খুশির ঘটনা প্রসঙ্গে বলেন, ‘মা হওয়া। ভুল করে হলেও মা হয়েছি’। অপু বোঝাতে চেয়েছেন, বিয়েটা ভুল হলেও মা হয়ে তিনি খুশি। আব্রাম খান জয়ের মতো ছেলের মা হতে পেরে নিজেকে বরাবরই ভাগ্যবতী মনে করেন নায়িকা। অনেকেই তার কড়া সমালোচনা করেছেন।

Advertisement

 

বাধ্য হয়ে তাই ভিডিওবার্তা দিলেন অপু বিশ্বাস। নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন সেখানে। জানালেন, তার আবেগ না বুঝে যেভাবে সবাই সমালোচনা করেছেন, তাতে তিনি কষ্ট পেয়েছেন।

সংবাদমাধ্যমকর্মীরা ‘ইমোশন’ বুঝতে পারেননি উল্লেখ করে  অপু বিশ্বাস বলেন, ‘আপনারা সবাই আমার কাছের মানুষ। আমার থেকেও ভালোবাসবেন আমার সন্তানকে। সেইখানে আমার ইমোশনটা না বুঝে, এভাবে আসলে না লিখলেও হতো।’ অপু বিশ্বাস বলেন,  ‘অনলাইনগুলোতে যেভাবে নিউজ হচ্ছে, হেডলাইন হচ্ছে, আমার ভুল সিদ্ধান্ত... আমার সন্তানের। আসলে কথাটা আমি এভাবে বলিনি, বা আমি এভাবে বোঝাতে চাইনি।’

Advertisement