scorecardresearch
 

Pathaan Movie Release in Bangladesh: বাংলাদেশে ইতিহাস গড়ল শাহরুখের 'পাঠান', ৫০ বছর পর মুক্তি পেল হিন্দি ছবি

Pathaan Movie Release in Bangladesh: এ বছরের গোড়াতেই গোটা দেশজুড়ে ঝড় তুলেছিল শাহরুখ খানের পাঠান সিনেমাটি। বক্স অফিসে এই সিনেমা দারুণভাবে সফল হওয়ার পর এবার ওপার বাংলাও কাবু হল পাঠান জ্বরে। প্রায় ৫০ বছর পর বাংলাদেশে কোনও হিন্দি সিনেমা মুক্তি পেল। শুক্রবার ঢাকার একাধিক সিনেমা হলে মুক্তি পায় শাহরুখ খানের এই সিনেমা।

Advertisement
বাংলাদেশে মুক্তি পেল পাঠান বাংলাদেশে মুক্তি পেল পাঠান
হাইলাইটস
  • এ বছরের গোড়াতেই গোটা দেশজুড়ে ঝড় তুলেছিল শাহরুখ খানের পাঠান সিনেমাটি। বক্স অফিসে এই সিনেমা দারুণভাবে সফল হওয়ার পর এবার ওপার বাংলাও কাবু হল পাঠান জ্বরে। প্রায় ৫০ বছর পর বাংলাদেশে কোনও হিন্দি সিনেমা মুক্তি পেল।

এ বছরের গোড়াতেই গোটা দেশজুড়ে ঝড় তুলেছিল শাহরুখ খানের পাঠান সিনেমাটি। বক্স অফিসে এই সিনেমা দারুণভাবে সফল হওয়ার পর এবার ওপার বাংলাও কাবু হল পাঠান জ্বরে। প্রায় ৫০ বছর পর বাংলাদেশে কোনও হিন্দি সিনেমা মুক্তি পেল। শুক্রবার ঢাকার একাধিক সিনেমা হলে মুক্তি পায় শাহরুখ খানের এই সিনেমা। আর বাংলাদেশেও যে এসআরকে ভক্তের সংখ্যা নেহাত কম নয়, তা সিনেমা হলে ভিড় দেখেই তা বোঝা গিয়েছিল। 

অ্যাকশনে-ভরপুর এই সিনেমা বক্স অফিসে দারুণভাবে হিট হয়েছিল। গোটা বিশ্ব জুড়ে এই সিনেমা খুব ভালো ব্যবসা করেছে বলে জানা গিয়েছে। তবে ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই ঢাকা ভারতের সব সিনেমা বাংলাদেশে মুক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করে। যদিও পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা পাওয়ার যুদ্ধে ভারতের অনস্বীকার্য সমর্থন থাকা সত্ত্বেও, এই দেশের স্থানীয় পরিচালকদের কারণে ভারতের কোনও সিনেমাই এই দেশে মুক্তি পেত না এতদিন। ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা সিনেমা হল সহ বাংলাদেশের ৪১টি সিনেমা হলে মুক্তি পেয়েছে বলিউড তারকা শাহরুখ খানের চর্চিত এই ‘পাঠান’। মুক্তির প্রথম দিনই সিনেমাটি দেখতে মাল্টিপ্লেক্সে দর্শকের ভিড় ছিল চোখে পড়ার মত।

পাঠান সিনেমা দেখতে শাহরুখের ভক্তরা

ঢাকার সিনেপ্লেক্সে এই সিনেমা দেখতে এসে ১৮ বছরের মালিক সাজ্জাদ হোসেন বলেন, বাংলাদেশে প্রথমবার হিন্দি সিনেমা মুক্তি পাওয়ায় আমি খুবই খুশি। আমরা সবাই শাহরুখ খানের ভক্ত। প্রথমবার আমি বড়পর্দায় শাহরুখ খানকে দেখছি। প্রসঙ্গত, বাংলাদেশের সিনেমাগুলি ক্রমশঃ পতনের দিকে চলে যাচ্ছে। অত্যন্ত নিম্ন-রুচিসম্পন্ন এই সিনেমাগুলি বলিউডের গ্ল্যামার ওয়ার্ল্ডের সঙ্গে মিল খায় না। বাংলাদেশে একমাত্র ভরসা শাকিব খান। স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখায় শুক্রবার সকাল থেকেই ভিড় করেছেন দর্শকরা। সিনেপ্লেক্সের গেটের সামনে দর্শকের দীর্ঘ লাইন দেখা গিয়েছে। এই দর্শকের মধ্যে তরুণদের সংখ্যাই ছিল বেশি, তাঁদের অনেকেই শাহরুখ খানের অনুরাগী। কারও কারও গায়ে শাহরুখ খানের টি-শার্ট দেখা গেছে। শাহরুখ খানের সিনেমা মুক্তিকে ঘিরে বসুন্ধরা সিটি শপিং-এর বাইরে আরেক দল তরুণকে কেক কাটতে দেখা গেছে।

Advertisement

শুক্রবার বেলা ১১টা ২০ মিনিটে বসুন্ধরা শাখায় প্রথম শো দেখতে আসেন শাহরুখ খানের ঢাকা ভিত্তিক কয়েকটি ফ্যান ক্লাবের সদস্যরা। হলের ভেতরে ‘ঝুমে জো পাঠান’ গানের তালে নাচতে দেখা গিয়েছে দর্শকদের। বসুন্ধরা শাখা ছাড়াও স্টার সিনেপ্লেক্সের এসকেএস টাওয়ার, সীমান্ত সম্ভার, সোনি স্কোয়ারসহ সাতটি শাখায় প্রদর্শিত হয়েছে এই সিনেমাটি। প্রথম দিন ৭টি শাখায় ৩৪টি শো চালিয়েছে স্টার সিনেপ্লেক্স। শুক্রবার সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩৪টি শোর মধ্যে বেশির ভাগ শো হাউসফুল হয়েছে।

মঙ্গলবার থেকে অনলাইনে ‘পাঠান’ সিনেমার টিকিট অগ্রিম বিক্রি শুরু করে স্টার সিনেপ্লেক্স। সিনেমাটি মুক্তির দুই দিন আগেই শুক্র ও শনিবার প্রায় সব শোর টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানান মেসবাহ উদ্দিন আহমেদ। তাঁর আশা, সপ্তাহজুড়েই সিনেমাটি দেখতে দর্শকের ঢল থাকবে। ঢাকার বাইরে চট্টগ্রামের সুগন্ধা সিনেপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গিয়েছে, এই সিনেমা হলে তিনটি শো চলেছে। প্রতি শোতে ৭০ ভাগের মতো দর্শকের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। ঢাকার বাইরের সিনেপ্লেক্সগুলোর মধ্যে চট্টগ্রামের স্টার সিনেপ্লেক্সের বালি আর্কেড ও রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক শাখাতেও দর্শকের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সিঙ্গল হলগুলিতেও পাঠান সিনেমা দেখতে দর্শকের ঢল নামে। 

Advertisement