scorecardresearch
 
বলিউড

Corona Pandemic: সাধ্যমতো সাহায্য করছেন এই বলি সেলেবরা

সাহায্য
  • 1/9

কথায় আছে বিপদের দিনে বন্ধু চেনা যায়। কেউ পাঠাচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। কেউ ব্যবস্থা করছেন বেডের।  করোনা মহামারীতে বিভিন্ন বলিউড স্টাররা রিল লাইফ থেকে রিয়েল লাইফের হিরো হয়ে উঠছেন। দেশের লক্ষ লক্ষ মানুষকে সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এঁরা।

সোনু সুদ
  • 2/9

সোনু সুদ
গত বছর হোক, বা এ বছর, সোনু সুদ বার বার নিজেকে ছাপিয়ে যাচ্ছেন বারবার। গত বছর অগণিত মানুষের চিকিৎসার ব্যবস্থা করা থেকে শুরু করে নিরাপদে বাড়ি পাঠানো পর্যন্ত কী না করেছেন সোনু। করোনার দ্বিতীয় ঢেউ লেগেছে তাঁর গায়েও। নিজে করোনা আক্রান্ত হয়েও ঘরে বসে টেলিফোনে বহু মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। করোনায় সাধারণ মানুষের কাছে সত্যিকারের মসিহা হয়ে উঠেছেন সোনু। এয়ার অ্যআম্বুলেন্স থেকে আইসিইউ বেড, কোথাও অক্সিজেন লাগলেও তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন এই কঠিন সময়ে।

 

গুরমিত চৌধুরী
  • 3/9

গুরমিত চৌধুরী
হিন্দি টেলিভিশনের জনপ্রিয় স্টার গুরমিত চৌধুরীও মানুষের সাহায্যে এগিয়ে এলেন। সারা দেশে করোনা রোগীর বেডের আকাল। সে কারণে লখনউ পাটনার মতো শহরে ১০০০ আলট্রা অ্যাডভান্সড হসপিটাল বেডের ব্যবস্থা করছেন তিনি। এই দুই শহরে বেড পৌঁছে দেওয়ার পর তাঁর নজরে অন্যান্য শহরও রয়েছে যেখানে করোনার প্রকোপ খুব বেশি।

 

রিয়া চক্রবর্তী
  • 4/9

রিয়া চক্রবর্তী
দিনকতক আগেই সোশাল মিডিয়ায় সকলকে মানুষের সাহায্যে এগিয়ে আসার আহ্বান করেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি এই আবেদন করেন। তার সঙ্গে অক্সিজেন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেন রিয়া। তিনি আরও জানান, যদি মনে হয় কোনও রকম সাহায্য লাগবে, সে ক্ষেত্রে তাঁকে সরাসরি মেসেজ করেন।

অক্ষয় কুমার
  • 5/9

অক্ষয় কুমার
বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে এর আগেও বিভিন্ন ভাবে মানুষের সাহায্যে এগিয়ে আসতে দেখা গিয়েছে। বিশেষত সীমান্তে শহিদ ভারতীয় জওয়ানদের পরিবারের পাশে তাঁকে দাঁড়াতে দেখা গিয়েছে বারবার। করোনার সংকটকালে গৌতম গম্ভীর ফাউন্ডেশনে ১ কোটি টাকা দাম করেছেন অক্ষয়। গৌতম নিজে এ কথা জানিয়েছেন টুইট করে।

 

সলমন খান
  • 6/9

সলমন খান
সাধারণ মানুষের সাহায্য তো অনেকেই করছেন। কিন্তু যাঁরা একেবারে সামনে থেকে মানুষের সেবার জন্য নিজেদের প্রাণ পর্যন্ত বাজি রাখছেন, তাঁদের সাহায্যের জন্য এগিয়ে এলেন বলিউডের ভাইজান সলমন খান। তাঁর নিজের এনজিও বিইং ইউম্যান থেকে এই করোনা যোদ্ধাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রতি দিন প্রচুর ফোন আসছে এবং প্রয়োজন অনুযায়ী খাবার পৌঁছে দেওয়া হচ্ছে নির্দিষ্ট ক্লিনিক এবং হাসপাতালে।

ভূমি পেডনেকর
  • 7/9

ভূমি পেডনেকর
সোশাল মিডিয়ার মাধ্যমে মানুষকে সাহায্য পৌঁছে দেওয়ার কাজ করছএন অভিনেত্রী ভূমি পেডনেকর। কিছু দিন আগে নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তিনি লাগাতার অসুবিধায় থাকা মানুষদের ডিটেল্স সোশাল মিডিয়ায় শেয়ার করছেন যাতে প্রয়োজনীয় সাহায্যের হাত কেউ বাড়িয়ে দিতে পারেন। তাঁর টুইটার অ্যাকাউন্ট এমন ধরনের টুইটে ভরে গিয়েছে।

 

কুণাল কাপুর
  • 8/9

কুণাল কাপুর
সোশাল মিডিয়ায় সচেতনতা বাড়ানোর কাজ করছেন অভিনেতা কুণাল কাপুর। অক্সিজেন সিলিন্ডার এবং ওষুধ পৌঁছে দেওয়া বেশ কিছু সংস্থার ডিটেলস তিনি শেয়ার করেছেন। বলিউডের অন্যান্য স্টারদেরও এদের প্রোমোট করার অনুরোধ করেছেন কুণাল যাতে বেশি সংখ্যক মানুষের কাছে এই ডিটেলস পৌঁছে যায়।

 

কার্তিক আরিয়ান
  • 9/9

কার্তিক আরিয়ান
সোশাল মিডিয়ার মাধ্যমে যাতে মানুষের কাছে সাহায্য পৌঁছে দেওয়া যায় তার সাধ্যমতো ব্যবস্থা করছেন অভিনেতা কার্তিক আরিয়ান।