scorecardresearch
 

Pathaan Movie Release: বড়পর্দায় মুক্তি পেতেই অনলাইনে ফাঁস পাঠান, ব্যর্থ শাহরুখ-দীপিকার আবেদন

মুক্তির আগেই বলিউডের কিং খান অনুরোধ করেছিলেন যে কোনওভাবেই যাতে এই সিনেমা অনলাইনে ফাঁস না হয়ে যায়। প্রত্যেকে যাতে সিনেমা হলে গিয়েই এই সিনেমাটি দেখেন। কিন্তু না, শেষরক্ষা আর হল না। এই সিনেমা মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয়ে যায় এই সিনেমা। যদিও এতকিছুর পরও ভক্তরা 'পাঠান' সিনেমাটি হলে গিয়ে দেখার জন্য বুধবার ভোর থেকেই উদগ্রীব হয়ে ছিলেন।

Advertisement
পাঠান সিনেমা পাঠান সিনেমা
হাইলাইটস
  • বুধবার ২৫ জানুয়ারি গোটা দেশজুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খানের 'পাঠান' সিনেমা। রীতিমতো উৎসবের আবহ তৈরি হয়েছে দেশে। দীর্ঘ বিরতির পর রূপোলী পর্দা ফিরে এসেছেন শাহরুখ খান। আর ভক্তরা তাঁদের প্রিয় কিং খানকে দেখার জন্য বুধবার ভোর থেকে সিনেমা হলের বাইরে লাইন দিয়েছেন
  • মুক্তির আগেই বলিউডের কিং খান অনুরোধ করেছিলেন যে কোনওভাবেই যাতে এই সিনেমা অনলাইনে ফাঁস না হয়ে যায়।
  • কিন্তু না, শেষরক্ষা আর হল না। এই সিনেমা মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয়ে যায় এই সিনেমা।

বুধবার ২৫ জানুয়ারি গোটা দেশজুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খানের 'পাঠান' সিনেমা। রীতিমতো উৎসবের আবহ তৈরি হয়েছে দেশে। দীর্ঘ বিরতির পর রূপোলী পর্দা ফিরে এসেছেন শাহরুখ খান। আর ভক্তরা তাঁদের প্রিয় কিং খানকে দেখার জন্য বুধবার ভোর থেকে সিনেমা হলের বাইরে লাইন দিয়েছেন। বছরের শুরুটাই এরকম ধামাকেদার সিনেমা দিয়ে শুরু হল। কলকাতা সহ দেশের বড় শহরগুলিতে শাহরুখ-ঝড়ে কাবু সকলে। মুক্তির আগেই বলিউডের কিং খান অনুরোধ করেছিলেন যে কোনওভাবেই যাতে এই সিনেমা অনলাইনে ফাঁস না হয়ে যায়। প্রত্যেকে যাতে সিনেমা হলে গিয়েই এই সিনেমাটি দেখেন। কিন্তু না, শেষরক্ষা আর হল না। এই সিনেমা মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয়ে যায় এই সিনেমা। যদিও এতকিছুর পরও ভক্তরা 'পাঠান' সিনেমাটি হলে গিয়ে দেখার জন্য বুধবার ভোর থেকেই উদগ্রীব হয়ে ছিলেন। 

অনলাইনে ফাঁস 'পাঠান'
প্রথম দিনে এই সিনেমার টিকিট বিক্রি রেকর্ড গড়েছে। হাসি চওড়া হয়েছে ডিস্ট্রিবিউটার, হল মালিকদের মুখে। বকলমে বলতে গেলে শাহরুখ খানের হাত ধরে দীর্ঘদিন পর বলিউডের সুদিন ফিরে এসেছে। 'পাঠান' সিনেমা মুক্তির আগেই এই সিনেমা যাতে অনলাইনে ফাঁস না হয়ে যায় তার জন্য শাহরুখ খান নিজে অনুরোধ করেছিলেন।  বার বার দর্শকদের আবেদন করেছে এই ছবির প্রযোজক ‘যশরাজ ফিল্মস্‌’। কিন্তু না বাঁচানো গেল না। একাধিক রিপোর্ট অনুয়াযী, 'পাঠান' সিনেমা ইতিমধ্যেই ফাঁস হয়ে গিয়েছে তামিল রকার্স, ফিল্মিওযাপ, ফিল্মিজিলা, ১২৩ মুভিজ, ১২৩মুভিরুলজ ও অনলাইন মুভি ওয়াচেজের মতো একাধিক সাইটে। এইসব পোর্টালে এই সিনেমা ২৪০পি, ৩৬০পি, ৪৮০পি, ৭২০পি, ১০৮০পি ও এইচডি ফর্ম্যাটে উপলব্ধ রয়েছে। মুক্তির পর ‘টরেন্ট’-এও নাকি মিলছে ছবির ‘সিনেমা হল প্রিন্ট’। একটা ওযেবসাইট তো তাদের ভার্সনকে ক্যামরিপ ও অন্য এক ওয়েবসাইট প্রি-ডিভিডি রিপ ভার্সন দেবে বলছে। 

Advertisement

আরও পড়ুন: পর্দা জুড়ে শুধুই শাহরুখ-ম্যাজিক, পয়সা উশুল ছবি 'পাঠান'

শাহরুখ খানের বার্তা
এর আগে ইনস্টাগ্রামে শাহরুখ খান অনুরোধ করেছিলেন, 'ভারতের জন্য যেমন পাঠান লড়াই করছে, আপনারাও পাইরেসির বিরুদ্ধে লড়াই করে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির সৈনিক হতে পারেন। পাঠান দেখুন একমাত্র সিনেমা হলে গিয়েছে আর পাইরেসিকে না বলুন। এই শক্তি আপনাদের হাতেই রয়েছে।' দীপিকা ও জন আব্রাহামও এই একই বার্তা দেন তাঁদের সোশ্যাল মিডিয়া পেজে। তবে প্রথমদিন এই সিনেমা মুক্তির পর যেভাবে ভক্তরা হল ভরিয়েছেন তাতে দুঃশ্চিন্তার কোনও কারণ দেখতে পারছেন না সিনেমা ডিস্ট্রিবিউটাররা। 

'পাঠান' সিনেমা
পরিচালক সিদ্ধার্থ আনন্দ-এর সিনেমা 'পাঠান'-এ প্রথমবার একসঙ্গে দেখা গিয়েছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামকে। যশরাজ সিনেমার প্রযোজনায় এই সিনেমা অতীতের সব রেকর্ড ভাঙবে বলেই মনে করা হচ্ছে। স্পাই ইউনিভার্সে এটা যশরাজের চতুর্থ সিনেমা। এই সিনেমায় শাহরুখকে র-এর এজেন্ট হিসাবে দেখানো হবে। 'পাঠান' নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে রয়েছে। 

Advertisement