scorecardresearch
 

Dilip Kumar: ভালো আছেন দিলীপ কুমার, বাড়ি ফিরতে পারেন আগামিকাল

সব কিছু ঠিক থাকলে আগামী কাল ১০ জুন বহস্পতিবার তাঁকে ডিসচার্জ করে দেওয়া হতে পারে প্রবীণ অভিনেতা দিলীপ কুমারকে (Dilip Kumar)। গত ৬ জুন রবিবার নিঃশ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে পি ডি হিন্দুজা হাসপাতালে (PD Hinduja Hospital) ভরতি হন তিনি। তাঁর দুই ফুসফুসেই জল জমে যাওয়ায় এই সমস্যা হয়। চিকিৎসক জলিল পার্কার জানিয়েছেন, দিলীপ কুমারের বাঁ ফুসফুস থেকে প্রায় ৩৫০ মিলি ফ্লুইড বার করা হয়েছে।

Advertisement
দিলীপ কুমার দিলীপ কুমার
হাইলাইটস
  • তাঁর দুই ফুসফুসেই জল জমে যাওয়ায় এই সমস্যা হয়।
  • চিকিৎসক জলিল পার্কার জানিয়েছেন, দিলীপ কুমারের বাঁ ফুসফুস থেকে প্রায় ৩৫০ মিলি ফ্লুইড বার করা হয়েছে।

নিঃশ্বাস প্রশ্বাসের আর তেমন সমস্যা নেই। সাড়া দিচ্ছেন চিকিৎসাতেও। সব কিছু ঠিক থাকলে আগামী কাল ১০ জুন বহস্পতিবার তাঁকে ডিসচার্জ করে দেওয়া হতে পারে প্রবীণ অভিনেতা দিলীপ কুমারকে (Dilip Kumar)। গত ৬ জুন রবিবার নিঃশ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে পি ডি হিন্দুজা হাসপাতালে (PD Hinduja Hospital) ভরতি হন তিনি। তাঁর দুই ফুসফুসেই জল জমে যাওয়ায় এই সমস্যা হয়। চিকিৎসক জলিল পার্কার জানিয়েছেন, দিলীপ কুমারের বাঁ ফুসফুস থেকে প্রায় ৩৫০ মিলি ফ্লুইড বার করা হয়েছে।

রবিবার দুপুরের মধ্যে হোয়াটসঅ্যাপে তাঁর মৃত্যুর গুজব ছড়াতে থাকে। পরে তা সোশাল মিডিয়াতেও ছড়িয়ে পড়ে। স্বভাবতই দিলীপ কুমারের মতো একজন অভিনেতার মৃত্যুর খবর ভাইরাল হতে সময় লাগেনি। তবে খবর যে ভুয়ো তা জানাতে স্বয়ং দিলীপ কুমারের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে জানানো হয়, 'হোয়াটসঅ্যাপ বা সোশাল মিডিয়ার গুজব বিশ্বাস করবেন না। দিলীপ সাহাব স্থিতিশীল রয়েছেন। আপনাদের প্রার্থনা এবং দুয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। চিকিৎসকরা জানিয়েছেন, ২-৩ দিনে তিনি বাড়িতে ফিরতে পারবেন। ইনশাআল্লাহ।'

 

দিলীপের স্ত্রী অভিনেত্রী সায়রা বানো (Saira Banu) জানান, বেশ কয়েক দিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। গত মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভরতি থাকতে হয়েছিল তাঁকে। বর্তমানে তাঁর বয়স হয়েছে ৯৮ বছর। বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তাঁর। আপাতত চিকিৎসাধীন তিনি। ভর্তি রয়েছেন চিকিৎসক জলিল পার্কারের অধীনে। সূত্রের খবর, ২ চিকিৎসক জলিল পার্কার ও নীতিন গোখলে ব্যক্তিগত ভাবে অভিনেতার বন্ধু ফয়জল ফারুকিকে অভিনেতার সম্ভাব্য ছুটির খবর জানিয়েছেন।

Advertisement

 

Advertisement