scorecardresearch
 

Milkha Singh: "আপনি চিরজীবী থাকবেন!" মিলখা সিংয়ের প্রয়াণে আবেগঘন পোস্ট ফারহানের

ভারতীয় অ্যথলিট মিলখা সিংয়ের (Milkha Singh) প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শুধুমাত্র ক্রীড়া জগতে না, বরং গোটা দেশে। অভিনেতা - পরিচালক ফারহান আখতার (Farhan Akhtar) মিলখা সিংয়ের বায়োপিকে অভিনয় করেছিলেন। তিনিও শোক প্রকাশ করেছেন এই উজ্জ্বল নক্ষত্রের প্রয়াণ সংবাদ শুনে। 

Advertisement
মিলখা সিংয়ের প্রয়াণে শোক প্রকাশ করেছেন ফারহান আখতার মিলখা সিংয়ের প্রয়াণে শোক প্রকাশ করেছেন ফারহান আখতার
হাইলাইটস
  • করোনায় আক্রান্ত হয়ে ৯১ বছর বয়সে মৃত্যু হয়েছে অ্যথলিট মিলখা সিংয়ের।
  • তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে গোটা দেশে।
  • ফারহান আখতার শোক প্রকাশ করেছেন মিলখা সিংয়ের প্রয়াণ সংবাদ শুনে। 

শুক্রবার রাতে প্রয়াত ভারতীয় ক্রীড়া জগতের অন্যতম নক্ষত্র, অ্যথলিট মিলখা সিং (Milkha Singh)। করোনায় আক্রান্ত হয়ে ৯১ বছর বয়সে মৃত্যু হয়েছে 'দ্য ফ্লাইং শিখ' (The Flying Sikh)-র। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শুধুমাত্র ক্রীড়া জগতে না, বরং গোটা দেশে। এমনকি তারকারাও শোকজ্ঞাপন করছেন নিজেদের সোশ্যাল পেজের মাধ্যমে। অভিনেতা - পরিচালক ফারহান আখতার (Farhan Akhtar) মিলখা সিংয়ের বায়োপিকে অভিনয় করেছিলেন। তিনিও শোক প্রকাশ করেছেন এই উজ্জ্বল নক্ষত্রের প্রয়াণ সংবাদ শুনে।  

মিলখা সিংয়ের সঙ্গে ছবি শেয়ার করে ফারহান আখতার লিখেছেন, "প্রিয় মিলখা জি, আমার একটা অংশ এখনও বিশ্বাস করতে চাইছে না যে আপনি আর এই পৃথিবীতে নেই। হতে পারে এই একগুঁয়েমি আমি আপনার কাছ থেকেই শিখেছি ...যখন কোনও কিছুর প্রতি মন স্থির করে, কখনই ছাড়ে না এবং সত্যটি হল আপনি সর্বদা বেঁচে থাকবেন। কারণ আপনি পৃথিবীবাসীর কাছে একজন বৃহৎ হৃদয়সম্পন্ন, প্রেমময়, উষ্ণ ব্যক্তির অনেক বেশি ছিলেন। আপনি একটি ধারণার উপস্থাপক। আপনি স্বপ্নকে প্রতিনিধিত্ব করেছেন। আপনি প্রতিনিধিত্ব করেছেন (আপনার কথা অনুযায়ী) কীভাবে কঠোর পরিশ্রম, সততা ও সংকল্প একজন ব্যক্তিকে আকাশ ছোঁয়াতে পারে। আপনি আমাদের সকলের জীবন স্পর্শ করেছেন। যারা আপনাকে একজন বাবা এবং বন্ধু হিসাবে জানতেন, তাঁদের জন্য এটি আশীর্বাদ স্বরূপ। যারা করেন নি, তাঁদের জন্য আপনার গল্প ছিল এক ধ্রুব অনুপ্রেরণার উৎস এবং সেই সঙ্গে এটি স্মরণ করিয়ে দেয় যে সফল হলেও নম্র হওয়া যায়। আমি আপনাকে অন্তর থেকে ভালোবাসি...."

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Farhan Akhtar (@faroutakhtar)

Advertisement

 

আরও পড়ুন: ঐশ্বর্য, সলমন, অজয়ের 'হাম দিল দে চুকে সনম'-র ২২ বছর পার! 

মিলখা সিংয়ের বায়োপিক

২০১৩ সালে রাকেশ ওমপ্রকাশ মেহরা পরিচালিত 'ভাগ মিলখা ভাগ' (Bhag Milkha Bhag) ছবিতে মিলখা সিংয়ের চরিত্রে অভিনয় করেছিলেন ফারহান আখতার। ছবিটিতে মিলখা সিংয়ের বহু অজানা কাহিনী খুব সুন্দর করে বর্ণনা করা হয়েছে। জাতীয় পুরষ্কার সহ আরও বহু সম্মান এসেছে এই স্পোর্টস বায়োগ্রাফিক্যাল ড্রামার ঝুলিতে। আজ ৮ বছর পরও দর্শকেরা এই ছবিটি পছন্দ করেন।    

 

Advertisement