scorecardresearch
 

Gangubai Kathiawadi Box Office Collection: বিশ্বব্যাপী ১০০ কোটির ব্যবসা! দাপিয়ে রাজত্ব করছে আলিয়ার 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'

Gangubai Kathiawadi Box Office Collection: মুক্তির প্রথম সপ্তাহে দারুণ সাফল্যের পর, দ্বিতীয় সপ্তাহেও ভাল ব্যবসা করছে সঞ্জয় লীলা ভান্সালির 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'। ভান্সালি প্রোডাকশন হাউস এই খবরটি জানাতে একটি পোস্ট শেয়ার করেছে।

Advertisement
বক্স অফিসে দাপিয়ে রাজত্ব করছে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' বক্স অফিসে দাপিয়ে রাজত্ব করছে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'
হাইলাইটস
  • গত ২৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'।
  • ছবিতে 'গাঙ্গুবাই' চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট।
  • বক্স অফিসে দারুণ হিট সঞ্জয় লীলা ভান্সালির এই ছবি।

আলিয়া ভাটের (Alia Bhatt) 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi) ইতিমধ্যে প্রায় গোটা বিশ্বে ছাপ ফেলেছে। বক্স অফিসে (Box Office) দারুণ আয় করছে এই ছবি। মুক্তির প্রথম সপ্তাহে দারুণ সাফল্যের পর, দ্বিতীয় সপ্তাহেও ভাল ব্যবসা করছে সঞ্জয় লীলা ভান্সালির (Sanjay Leela Bhansali) এই ছবি। বিশ্বব্যাপী বক্স অফিসে (Gangubai Kathiawadi Box Office Collection) ১০০ কোটি টাকার অতিক্রম করেছে 'গাঙ্গুবাই'।

বিদেশে গাঙ্গুবাইয়ের সাফল্য 

সঞ্জয় লীলা ভান্সালি পরিচালিত 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি', বিশ্বব্যাপী বক্স অফিসে ১০৮.৩ কোটি টাকা আয় করেছে (Gangubai Kathiawadi Crosses 100 Crore Worldwide Box Office)। ভান্সালি প্রোডাকশন হাউস এই খবরটি জানাতে একটি পোস্ট শেয়ার করেছে। যেখানে তিনি লিখেছেন, 'এত ভালোবাসা দেওয়ার জন্য ধন্যবাদ। টিকেট বুক করো। গাঙ্গুবাই, শুধু ভারতীয় বক্স অফিসেই প্রায় ৭০ কোটি টাকা আয় করেছে। দিন দিন বাড়ছে ছবির আয়।"

 

 

ভারতীয় বক্স অফিসে সাফল্য 

'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ১০.৫ কোটি টাকা সংগ্রহ করেছিল। প্রথম সপ্তাহান্তেও ভাল ব্যবসা করেছে এই ছবি। মুম্বই এবং দিল্লিতে ৫০ শতাংশ  দর্শকাসন এবং দিল্লিতে কোনও রাতের শো না হওয়া সত্ত্বেও, ছবিটি ভাল ব্যবসা করেছে। চলচ্চিত্র সমালোচক এবং বিশ্লেষক তরণ আদর্শের মতে, অতিমারী চলাকালীন 'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' মুক্তি প্রাপ্ত তৃতীয় বৃহত্তম সফল ছবি। এই তালিকায় প্রথম নাম রয়েছে অক্ষয় কুমারের 'সূর্যবংশী'-র। অন্যদিকে, রণবীর সিংয়ের '৮৩' রয়েছে দুই নম্বরে।

Advertisement

 

আরও পড়ুন: সুন্দরবনের বিধবা পল্লীর উন্নয়নে ঋদ্ধি! সেখানেই প্রেমে পড়লেন ঊষসীর

'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' ছবিতে, আলিয়া ভাট যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অজয় ​​দেবগন, বিজয় রাজ, শান্তনু মহেশ্বরী, সীমা পাহওয়া। ছয়ের দশকের বিখ্যাত মাফিয়া ক্যুইন গাঙ্গুবাইয়ের জীবনের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে ছবিটি। হুসেন জাইদির 'মাফিয়া ক্যুইন্স অফ মুম্বই' বইয়ের একটি অধ্যায়ের উপর ভিত্তি করে তৈরি 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'। 

আরও পড়ুন: মৃণাল সেনের জন্মশতবর্ষ! কিংবদন্তীকে কৌশিকের শ্রদ্ধার্ঘ্য 'পালান'

ক্যামেরার কাজ, ব্যাকগ্রাউন্ড স্কোর এবং সংলাপ হল 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' তিনটি স্তম্ভ যা, এটিকে অন্য যে কোনও সাহসী বায়োপিক থেকে কিছুটা অন্য মাত্রায় পৌঁছে দেয়। ভান্সালি এবং আলিয়া উভয়ের জন্যই 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' একটি কঠিন ঝুঁকি ছিল। যার জন্য তাঁরা দু'জনেই এখন প্রশংসা কুড়াচ্ছেন। 

 

Advertisement