scorecardresearch
 

Sundarbaner Vidyasagar: সুন্দরবনের বিধবা পল্লীর উন্নয়নে ঋদ্ধি! সেখানেই প্রেমে পড়লেন ঊষসীর

New Web Series: আসছে কোরক মুর্মু পরিচালিত নতুন ওয়েব সিরিজ 'সুন্দরবনের বিদ্যাসাগর'। গল্পের 'বিদ্যাসাগর' যে তিনিই, তা ট্রেলারেই ইতিমধ্যে স্পষ্ট। তবে, বাড়ির সকলের অনেক আশা থাকলেও, পড়াশোনায় খুব একটা ভাল না সে।

Advertisement
ঊষাসী রায় এবং ঋদ্ধি সেন ঊষাসী রায় এবং ঋদ্ধি সেন
হাইলাইটস
  • আসছে নতুন ওয়েব সিরিজ 'সুন্দরবনের বিদ্যাসাগর'।
  • পরিচালালনায় কোরক মুর্মু এবং মুখ্য চরিত্রে ঋদ্ধি- ঊষসী।
  • সুন্দরবনের এক বিধবা পল্লীকে কেন্দ্র করেই গল্প।

সুন্দরবন! পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন বা লবণাক্ত বনাঞ্চল। বাঙালির গর্বের সম্পত্তি এই সুন্দরবন (Sundarban)। অহংকারের সম্পত্তি এখানকার রয়েল বেঙ্গল টাইগার, ম্যানগ্রোভ অরণ্য। এই ঝকঝকে শ্যামলা 'সুন্দর-বনের' মধ্যেই একটা সাদা- কালো গ্রাম আছে, যা বিধবা পল্লী নামেই পরিচিত। এই গ্ৰামের বেশিরভাগ মানুষদের জীবিকা -মধু, নদীর মাছ, কাঁকড়া। আর সেই জীবিকার স্বার্থেই প্রাণ হারান অনেকে বাঘ বা কুমিরের কাছে। 

সুন্দরবনের বিধবা পল্লীর (Sundarban's Widow Village) গল্প এবার ওটিটি প্ল্যাটফর্মে (OTT Platform)। হইচই (Hoichoi)-এ আসছে কোরক মুর্মু (Korok Murmu) পরিচালিত নতুন ওয়েব সিরিজ (New Web Series) 'সুন্দরবনের বিদ্যাসাগর' (Sundarbaner Vidyasagar)। গল্প ও চিত্রনাট্য লিখেছেন অর্কদীপ নাথ। মুখ্য চরিত্রে অভিনয় করছেন ঋদ্ধি সেন (Riddhi Sen) এবং ঊষাসী রায় (Ushasi Ray)। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রূপাঞ্জনা মিত্র, শংকর দেবনাথ, সুদীপ ধারা, সজল মণ্ডল, প্রতীক দত্ত, দোয়েল নন্দী, প্রতীক দত্ত, কাবেরী বসু, কৌশিক করের মতো জনপ্রিয় মুখ। প্রথম পোস্টার সামনে আসার পর থেকেই আলোচনায় এই সিরিজ। দর্শকদের প্রত্যাশা আরও অনেকটা বাড়ল, সম্প্রতি প্রকাশ্যে আসা ট্রেলার দেখে। আগামী ১১ মার্চ থেকে স্ট্রিমিং হবে 'সুন্দরবনের বিদ্যাসাগর'।

 

Sundarbaner Vidyasagar new Hoichoi Web Series -সুন্দরবনের বিদ্যাসাগর

আরও পড়ুন: মৃণাল সেনের জন্মশতবর্ষ! কিংবদন্তীকে কৌশিকের শ্রদ্ধার্ঘ্য 'পালান'

এই সিরিজে ঋদ্ধি 'কিঙ্কর' চরিত্রে এবং ঊষসী, 'পার্বতী' চরিত্রে অভিনয় করছেন। 'সুন্দরবনের বিদ্যাসাগর'-র 'বিদ্যাসাগর' যে তিনিই, তা ট্রেলারেই ইতিমধ্যে স্পষ্ট। তবে, বাড়ির সকলের অনেক আশা থাকলেও, পড়াশোনায় খুব একটা ভাল না কিঙ্কর। সংস্কত ভাষায় কোনও রকমে সেকেন্ড ক্লাস স্নাতক পাশ করে, সে ভাগ্যচক্রে চাকরি পায় সুন্দরবনের কুমীরখালি গ্রামে। দায়িত্ব, সেখানকার বিধবাদের উন্নয়ন। তাদের স্বনির্ভর করতে, গড়ে তুলতে হবে 'সুন্দরী বাহিনী'। কাজ করতে করতেই গ্রামের এক বিধবা, পার্বতীর প্রেমে পড়ে কিঙ্কর। তবে বিধবাদের উন্নয়নের জন্য তার কাজে বাঁধা হয়ে দাঁড়ায়, ষড়যন্ত্রকারীরা। গ্রামের বিধবাদের নিয়ে ব্যবসার ছক কষতে থাকে তারা।    

Advertisement

 

Sundarbaner Vidyasagar new Hoichoi Web Series -সুন্দরবনের বিদ্যাসাগর

আরও পড়ুন: বাংলা সিনে উৎসবে স্ক্রিনিং একগুচ্ছ ছবির! দিল্লিতে যাচ্ছেন পাওলি, তনুশ্রীরা

এই কুচক্রীদের ষড়যন্ত্রের সমস্ত বিপদ কাটিয়ে নিজের কাজে সাফল্য পাবেন কিঙ্কর? পার্বতীর সঙ্গে তার সম্পর্ক এগোবে? এই সমস্ত উত্তর মিলবে শীঘ্রই। ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে, হিংসা - ষড়যন্ত্র, সহজ- সরল প্রেম সহ ভিন্ন স্বাদ পাবেন দর্শকেরা।   

 

আরও পড়ুন: "এবার শান্তিতে মরতে পারব!" গুলজারের সঙ্গে ছবি শেয়ার করে কেন বললেন সৃজিত?

ঋদ্ধি সেন জানালেন, "সত্যি গোটা জার্নিটাই দুর্দান্ত এবং উত্তেজনাপূর্ণ ছিল। গল্পটা শুনেই আমার মনে হয়েছিল, বিষয়বস্তু খুব অনন্য এবং প্রভাব ফেলতে পারবে সকলের মনে। 'সুন্দরবনের বিদ্যাসাগর'-এ এমন সব উপাদান রয়েছে যা, গল্পটিকে আরও স্পেশাল করে তোলে। অর্কদীপ নাথকে ধন্যবাদ কিঙ্করের মতো একটা চরিত্র লেখার জন্য এবং করোক মুর্মুকে ধন্যবাদ জানাতে চাই, পর্দায় এত সুন্দরভাবে সেই চরিত্রকে রূপ দেওয়ার জন্য। এই সিরিজটি আমার মনের খুব কাছে। আশা করি দর্শকদের খুব ভাল লাগবে। সকলের প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকব।" 

 

Sundarbaner Vidyasagar new Hoichoi Web Series -সুন্দরবনের বিদ্যাসাগর

ঊষাসী রায় বললেন, "সুন্দরবনের বিদ্যাসাগর এমন একটা গল্প যা, শুধুমাত্র খুব শক্তিশালী নয়, অত্যন্ত প্রভাবশালীও। আমি পার্বতীর চরিত্রে অভিনয় করছি, যিনি কুমিরখালী গ্রামের একজন বিধবা। পার্বতী চরিত্রের সব স্তরগুলি অত্যন্ত গতিশীল এবং এজন্যেই চরিত্রটি আমার কাছে খুব স্পেশাল। কোরোক মুর্মু, অর্কদীপ নাথ, হইচই এবং গোটা টিমের কাছে আমি কৃতজ্ঞ। আশা করি দর্শকেরা 'সুন্দরবনের বিদ্যাসাগর' পছন্দ করবেন।"

 

Advertisement