scorecardresearch
 

Hina Khan Chemotherapy Side Effects: চোখে রয়েছে শুধু একটা পাতা, শেষ কেমোর আগে লড়াইয়ের নতুন শক্তির উৎস পেলেন হিনা

Hina Khan: স্তন  ক্যান্সারের তৃতীয় পর্যায়ে রয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছে তাঁর একের পর এক হৃদয়বিদারক পোস্ট। আগে তাঁর চুল কেটে একেবারে ন্যাড়া হওয়ার ভিডিওটি দেখে আবেগপ্রবণ হয়েছে নেটিজেনরা।

Advertisement
হিনা খান (ছবি: ইনস্টাগ্রাম) হিনা খান (ছবি: ইনস্টাগ্রাম)

শরীরে থাবা বসিয়েছে মারণ ক্যান্সার (Cancer)। তাও তিনি লড়ে যাচ্ছেন। কথা হচ্ছে হিনা খানকে (Hina Khan) নিয়ে। এটা কোনও রিল লাইফের গল্প না। একেবারে রিয়েল লাইফের কঠিন বাস্তবের এক গল্প। কেমোথেরাপি (Chemotherapy) চলছে। তবুও কখনও কষ্ট বুঝতে দেননি তিনি। মুখের হাসিও কখনও অমিল হতে দেখেননি কাছের মানুষেরা। উল্টে দাঁতে দাঁত চেপে আরও কঠিন লড়াই করে যাচ্ছেন হিনা। সেই সঙ্গে মাঝে মধ্যে শ্যুটিং ফ্লোর কিংবা মঞ্চেও দেখা যাচ্ছে তাঁকে। 
 
স্তন  ক্যান্সারের তৃতীয় পর্যায়ে রয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছে তাঁর একের পর এক হৃদয়বিদারক পোস্ট। আগে তাঁর চুল কেটে একেবারে ন্যাড়া হওয়ার ভিডিওটি দেখে আবেগপ্রবণ হয়েছে নেটিজেনরা। এবার নায়িকা সামনে আনলেন আরও একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, তাঁর ফ্যাকাসে চোখের নীচে ডার্ক সার্কেল। দুই ভ্রু প্রায় ঝরেই গেছে। মেকআপের সাহায্যে কালো রঙের আবছা প্রলেপ রয়েছে। চোখে রয়েছে একটি মাত্র পাতা বা নেত্রপল্লব। 

ছবিগুলি শেয়ার করে ক্যাপশনে হিনা লিখেছেন, "আমার বর্তমান অনুপ্রেরণার উৎস কী জানতে চান? আমার চোখকে সুন্দর করে ঘিরে রেখেছিল ওরা। জিনগতভাবে প্রাপ্ত আমার  দীর্ঘ এবং সুন্দর চোখের পাতা... এই সাহসী, আমার শেষ নেত্রপল্লব শক্তিশালী যোদ্ধার মতো একা লড়াই করে চলেছে আমার সঙ্গে। কেমোর শেষ পর্যায় এসে এই একটি নেত্রপল্লবই আমার শক্তির উৎস। আমরা একসঙ্গে লড়ব, আমরা পারব।" 

হিনা আরও জানান, গত প্রায় এক দশকের বেশি সময় ধরে প্রসাধনী হিসাবে নকল চোখের পাতা ব্যবহার করেননি। তবে এখন তিনি ব্যবহার করেন কাজের জন্য। 'কোনও ব্যাপার না। সব ঠিক হয়ে যাবে...।' এই আশ্বাস, ভরসা তিনি বারবার দিয়েছেন নিজেকে। হিনা খানের এই আবেগঘন পোস্ট দেখে মন খারাপ হয়েছে সকলের। তিনি যে কত মানুষের মনে লড়ে যাওয়ার সাহস যোগাচ্ছেন, তা তিনি হয়তো নিজেও জানেন না। এখন সকলের অপেক্ষা, একেবারে ফিট হয়ে, হাসি মুখেই আবার নিজের জায়গায় অর্থাৎ শ্যুটিং ফ্লোরে অভিনেত্রীর ফেরার।  

Advertisement

 

প্রসঙ্গত, টেলিভিশনের জনপ্রিয় মুখ হিনা খান। 'ইয়ে রিস্তা কেয়া কেহেলাতা হ্যায়', 'কসৌটি জিন্দেগী কী ২' - দর্শকদের মন জেতা ছাড়াও 'বিগ বস' ১১ ও ১৪ -তেও যথেষ্ট জনপ্রিয় হয়েছেন তিনি। হিনা, শো-এ বিজয়ী হননি, কিন্তু 'বিগ বস'-র কারণে তাঁর জনপ্রিয়তা দ্বিগুণ বাড়ে। টেলিভিশন শো ছাড়াও, তিনি ওয়েব শো এবং ছবিতে কাজ করেছেন। এছাড়াও অনেক মিউজিক ভিডিওর মাধ্যমে সকলের মন বারবার জয় করেছেন অভিনেত্রী।

 

Advertisement