scorecardresearch
 

'ভিভকে ঘৃণা করলে ওর সন্তান ধারণ করব কেন? আমি কি পাগল?'

বলিউডের অন্যতম ভার্সেটাইল অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta) সোজাসাপ্টা মনোভাবের জন্য পরিচিত। ফিল্মি বা ব্যক্তিগত জীবনই হোক না কেন, নীনা গুপ্তা তার মতামত প্রকাশ করেন সোচ্চার হয়ে। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডসের (Vivian Richards) সঙ্গে নীনার ঘনিষ্ট সম্পর্ক ছিল। নীনার মেয়ে মাসাবা (Masaba Gupta) ভিভিয়ানের সন্তান, এটা সকলেই জানেন।

নীনা গুপ্তা - ভিভিয়ান রিচার্ডস নীনা গুপ্তা - ভিভিয়ান রিচার্ডস

বলিউডের অন্যতম ভার্সেটাইল অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta) সোজাসাপ্টা মনোভাবের জন্য পরিচিত। ফিল্মি বা ব্যক্তিগত জীবনই হোক না কেন, নীনা গুপ্তা তার মতামত প্রকাশ করেন সোচ্চার হয়ে। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডসের (Vivian Richards) সঙ্গে নীনার ঘনিষ্ট সম্পর্ক ছিল। নীনার মেয়ে মাসাবা (Masaba Gupta) ভিভিয়ানের সন্তান, এটা সকলেই জানেন। নীনা এ বিষয়েও কখনও কোনও কিছু গোপন করেননি। আজ নীনা এবং ভিভিয়ান তাদের নিজ নিজ জীবনে ব্যস্ত। কিন্তু তাতে নীনা ও ভিভিয়ানের সম্পর্ক কি একেবারেই তলানিতে?


প্রাক্তন প্রেমিক সম্পর্কে কী বললেন নীনা?

মাসাবা মাসাবার সর্বশেষ সিজনের প্রচারে থাকা নীনা গুপ্তা বলিউড বাবলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন। নীনা গুপ্তা বলেন, 'আপনি যাকে ভালোবাসেন তাকে ঘৃণা করা কঠিন। আমার মনে হয় আপনি একবার কাউকে ভালোবেসে গেলে তাকে ঘৃণা করবেন কি করে? আপনি বাঁচতেও পারবেন না, আবার একসঙ্গে থাকতেও পারবেন না। আমি আমার প্রাক্তন প্রেমিকদের ঘৃণা করি না। আমি আমার প্রাক্তন স্বামীকে ঘৃণা করি না। আমি কেন ঘৃণা করব?'


ভিভিয়ানের সঙ্গে সম্পর্কের বিষয়ে একথা বলেছেন

ভিভিয়ান রিচার্ডসের পক্ষে কথা বলতে গিয়ে নীনা গুপ্তা বলেছেন- কাউকে যদি আমার খুব খারাপ লাগে বা ঘৃণা করি তবে তার সন্তান ধারণ করব কেন? আমি কি পাগল? নিনা এবং ভিভিয়ান রিচার্ডসের মেয়ে মাসাবাও বাবার সঙ্গে তার সমীকরণ নিয়ে কথা বলেছেন। মাসাবা বলেন- মা কখনও আমাদের সম্পর্ক নষ্ট করার চেষ্টা করেননি। বাবার সঙ্গে আমার চমৎকার সম্পর্ক রয়েছে। মা আমাকে নিজের সিদ্ধান্ত নিতে দেন। আমি আমার নিজের বিচার করতে পারি। সামনের ব্যক্তিটি আমার জীবনে কী ভূমিকা পালন করবে তা আমার সিদ্ধান্ত।


নীনা-ভিভিয়ান একসময় সম্পর্কে ছিলেন

নীনা গুপ্তা এবং ভিভিয়ান একসময় সম্পর্কে ছিলেন। সেই সময় ভিভিয়ান বিবাহিতই ছিলেন। এই সম্পর্কে থাকাকালীন, নীনা গর্ভবতী হন এবং কন্যা মাসাবার জন্ম দেওয়ার সিদ্ধান্ত নেন। তবে নীনা ও ভিভিয়ান বিয়ে করেননি। সেই সময়ে বিয়ে না করে সন্তান ধারণ করা চ্যালেঞ্জ ছিল। সমাজে এটা খুব নিচু নজরে দেখা হত। কিন্তু নীনা কখনও পিছিয়ে আসেননি। নীনা একাই তার মেয়ে মাসাবাকে বড় করেছেন। ২০০৮ সালে বিবেক মেহরাকে বিয়ে করেন নীনা।

নীনা গুপ্তার ওয়ার্কফ্রন্ট সম্পর্কে কথা বললে, তার অনেক প্রকল্প পাইপলাইনে রয়েছে। ভক্তরা অধীর আগ্রহে তাঁর গুডবাই এবং উঁচাইয়া ছবির জন্য অপেক্ষা করছেন। সেই সঙ্গে মাসাবা মাসাবা নিয়ে ভক্তদের মধ্যে চলছে নানা গুঞ্জন।

 

 
; ; ;