scorecardresearch
 

মধ্যরাত অবধি জিজ্ঞাসাবাদ তাপসী- অনুরাগদের, আজও তল্লাসি জারি আয়কর দপ্তরের

গত বুধবার আয়কর দপ্তর হানা দেয় বলিউডের একাধিক তারকার বাড়িতে। অভিনেত্রী তাপসী পান্নু (Taapsee Pannu), চলচ্চিত্র পরিচালক অনুরাগ কশ্য়প (Anurag Kashyap), প্রযোজক বিকাশ বহেল (Vikas Bahl) ও মধু মানতেনার (Madhu Mantena) বাড়ি ও অফিসে রেড করছে আয়কর দপ্তর (Income Tax Department) । ফ্যান্টম ফিল্মস (Phantom Films) প্রযোজনা সংস্থার জন্যেই এই রেড করা হচ্ছে বলে শোনা যাচ্ছে। প্রায় মধ্যরাত অবধি জিজ্ঞাসাবাদ করা হয় তাপসী- অনুরাগদের। বৃহস্পতিবারও দিনভর তল্লাসি জারি থাকবে আয়কর দপ্তরের।

Advertisement
তাপসী পান্নু - অনুরাগ কশ্যপ তাপসী পান্নু - অনুরাগ কশ্যপ
হাইলাইটস
  • আয়কর দপ্তরের হানা বলিউডের একাধিক তারকার বাড়িতে।
  • তার মধ্যে রয়েছে অনুরাগ কশ্য়প-তাপসী পান্নুর নামও।
  • ফ্যান্টম ফিল্মসের সঙ্গে যুক্তদের তল্লাসি করা হচ্ছে।

গত বুধবার আয়কর দপ্তর হানা দেয় বলিউডের একাধিক তারকার বাড়িতে। অভিনেত্রী তাপসী পান্নু (Taapsee Pannu), চলচ্চিত্র পরিচালক অনুরাগ কশ্য়প (Anurag Kashyap), প্রযোজক বিকাশ বহেল (Vikas Bahl) ও মধু মানতেনার (Madhu Mantena) বাড়ি ও অফিসে রেড করছে আয়কর দপ্তর (Income Tax Department) । ফ্যান্টম ফিল্মস (Phantom Films) প্রযোজনা সংস্থার জন্যেই এই রেড করা হচ্ছে বলে শোনা যাচ্ছে। প্রায় মধ্যরাত অবধি জিজ্ঞাসাবাদ করা হয় তাপসী- অনুরাগদের। আজও দিনভর তল্লাসি জারি থাকবে আয়কর দপ্তরের।

আয়কর দপ্তরের কর ফাঁকি দেওয়ার জন্যে ফ্যান্টম ফিল্মসের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিদের বাড়ি ও অফিসে রেড করা হচ্ছে। সেই সঙ্গে মুম্বইয়ের ফ্যান্টম ফিল্মস এবং কোয়ান-এর সঙ্গে যুকত আরও ২২ টি স্থানেও এই অভিযান চালানো হচ্ছে। 

বুধবার রাত ১১ টা অবধি জিজ্ঞাসাবাদ চলেছে। ফ্যান্টম ফিল্মস ছাড়াও  এক্সাইড, কোয়ান ও রিলায়েন্স এন্টারটেইনমেন্টের অফিসেও রেড করেছে আয়কর দপ্তর। বৃহস্পতিবার অনুরাগ ও তাপসীকে ফের জিজ্ঞাসাবাদ ছাড়াও বিকাশ বহেল ও মধু মানতেনাকে জিজ্ঞাসাবাদ করা হবে। 

আয়কর দপ্তর সূত্রের খবর অনুসারে, আরও বিভিন্ন জায়গায় তল্লাসি চলছে। আরও তিন দিন মতো লাগতে পারে সম্পূর্ণ তদন্ত করতে। আরও শোনা যাচ্ছে, আয়কর দপ্তরের কর্তারা সমস্ত রকম ডিজিটাল প্রমাণ সংগ্রহ করছে। ইতিমধ্যে তাঁদের হাতে সে সমস্ত প্রমাণ ও নথি এসেছে, সেই মতোই তাঁরা জিজ্ঞাসাবাদ করছে সকলকে। ইন্ডিয়া টডে/ আজতক- এর পাওয়া সুত্র অনুযায়ী, মুম্বই ও পুনের মোট ২০ থেকে ২২ টি স্থানে আয়কর দপ্তর তদন্ত করবে।  

কিষাণ মোর্চা ও কংগ্রেসের বিরোধিতা

'ফ্যান্টম ফিল্মস' চলচ্চিত্র প্রযোজনা ও ডিস্টিবিউশন সংস্থাটি ২০১১ সালে শুরু করেছিলেন অনুরাগ কশ্যপ, পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানে, প্রযোজক মধু মানতেনা মানতেনা এবং বিকাশ বহল মিলে। 

এটি 'পরিচালকের সংস্থা' হিসাবে উল্লেখ করা হয়েছিল। ২০১৫ সালের মার্চ মাসে, রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সংস্থাটিতে ৫০ শতাংশ শেয়ার তুলেছে। ফ্যান্টম ফিল্মসের সহ-প্রতিষ্ঠাতা বিকাশ বহলের উপর যৌন নির্যাতনের অভিযোগ ওঠার পরে ফ্যান্টম ফিল্মগুলি ২০১৮ সালের অক্টোবর মাসে এই সংস্থাটি বন্ধ হয়ে যায়। শোনা যাচ্ছে এই সংস্থার দেওয়া কর এবং আয় মিলছে না। যার জেরেই তাঁদের বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার সরাসরি অভিযোগ আনা হচ্ছে। 
প্রথমে সমস্ত রকমের তদন্ত করে আয়কর দপ্তর, তারপরে তাঁদের সমন পাঠানো হয়। সম্পূর্ণ তদন্ত হলে তবেই জানা যাবে এই করের মোট অর্থ কত টাকা।

Advertisement

যদিও বিভিন্ন দল যেমন কিষাণ মোর্চা ও কংগ্রেস, কেন্দ্রীয় সরকারের আয়কর দপ্তরের করা এই রেডের  বিরোধিতা করেছেন। তাঁরা মনে করেন, এই সমস্ত তারকারা কৃষক অ্যান্দোলনে, কৃষকদের পাশে ছিলেন বলেই এই ফল ভুগতে হচ্ছে তাঁদের। এমনকি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও ক্যাবিনেট মন্ত্রী অশোক চাওয়ান আয়কর দপ্তরের এই রেডকে মোদি সরকারের প্রতিহিংসা মনে করেন। 

Advertisement