scorecardresearch
 

Chak De India: রিয়েল লাইফ চক দে গার্লসদের শুভেচ্ছা রিল লাইফের

১৪ বছর পর রিল লাইফের ঘটনা যেন বাস্তবে উঠে এল রানি রামপালদের হাত ধরে। ২০০৭ সালে মুক্তি পাওয়া শিমিত আমিন পরিচালিত চক দে ইন্ডিয়া ছবির গল্প বাস্তবের মাটিতে নামিয়ে আনল ভারতীয় মহিলা হকি দল। যা নিয়ে রিল লাইফ চক দে গার্লসদের উচ্ছ্বাসের শেষ নেই। বড় পর্দায় অমর করে দেওয়া চরিত্র প্রীতি সবরওয়াল, কোমল চৌটালা এবং বিন্দিয়া নায়েক শুভেচ্ছায় ভরালেন ভারতীয় হকি দলকে।

Advertisement
সাগরিকা ঘাটগে - শিল্পা শুক্লা সাগরিকা ঘাটগে - শিল্পা শুক্লা

টোকিও অলিম্পিক ২০২০-তে (Olympic Games Tokyo 2020) ভারতের মহিলা হকি টিম (Indian women hockey team) ইতিহাস তৈরি করে ইতিমধ্যেই প্রথমবারের জন্য সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে। আর তারপরেই গোটা দেশ উচ্ছ্বাসে ভাসছে। সোমবার সকালে কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করে ফেলেছে ভারতীয় মহিলা হকি দল। শক্তিশালী অস্ট্রেলিয়াকে এভাবে হারিয়ে দেওয়ায় গোটা বিশ্ব সমীহ করছে ভারতীয় দলকে।

১৪ বছর পর রিল লাইফের ঘটনা যেন বাস্তবে উঠে এল রানি রামপালদের হাত ধরে। ২০০৭ সালে মুক্তি পাওয়া শিমিত আমিন (Shimit Amin) পরিচালিত চক দে ইন্ডিয়া (Chak De India) ছবির গল্প বাস্তবের মাটিতে নামিয়ে আনল ভারতীয় মহিলা হকি দল। যা নিয়ে রিল লাইফ চক দে গার্লসদের উচ্ছ্বাসের শেষ নেই। বড় পর্দায় অমর করে দেওযা চরিত্র প্রীতি সবরওয়াল, কোমল চৌটালা এবং বিন্দিয়া নায়েক শুভেচ্ছায় ভরালেন ভারতীয় হকি দলকে। সিনেমার সঙ্গে তফাত শুধু একটাই, সিনেমায় হকি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে ফাইনালে হারিয়ে কাপ জিতেছিল ভারত। আর এখানে সেমি ফাইালে যাওয়ার রাস্তা পাকা করেছে।

প্রীতীর চরিত্রে অভিনয় সাগরিকা ঘাটগে (Sagarika Ghatge) এখন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার জাহির খানের স্ত্রী। তিনি সোশাল মিডিয়ায় ভারতীয়দলের এই জয়ে ছবি শেয়ার করে লেখেন, 'ভারতীয় মহিলা হকি দল অলিম্পিকের সেমিফাইনালে উঠেছে, এই অসাধারণ থ্রিলিং খবরে সকাল হয়েছে আমার। মোর পাওয়ার টু আওয়ার উইমেন।' সিনেমায় বিন্দিয়া নায়েকের চরিত্রে অভিনয় করা অভিনেত্রী শিল্পা শুক্লা (Shilpa Shukla) গোটা ভারতীয় দলের ছবি শেয়ার করেন সোশাল মিডিয়ায় শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, 'আনন্দের অশ্রু। ইন্ডিয়া.... ইন্ডিয়া!'

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shilpa Shukla (@shilpashukla555)

Advertisement

ছবির আরও এখটি গুরুত্বপূর্ণ চরিত্র কোমল চৌটালার অভিনয় করা চিত্রাশী রাওয়াত-ও (Chitrashi Rawat) আনন্দের বহিঃপ্রকাশ করেছেন। আজতকের সঙ্গে একটি কথোপকথনে তিনি বলেন, 'আজ আমার সকাল দারুণ ভাবে শুরু হয়েছে। ঘুম থেকে ওঠার পর সবার প্রথমে এই খবর জানতে পারি যে আমাদের মেয়েরা অলিম্পিকের সেমিতে পৌঁছে গিয়েছেন। এখন চক দে ফট্টে হলেই ব্যস। দুর্ভাগ্যবশত এই ম্যাচটা লাইভ দেখতে পারলাম না। তবে হাইলাইসট দেখে নিয়েছি। মনে হয় গুরজিৎ কৌর গোল করেছেন। গত ম্যাচে বন্দনা কাটারিয়া হ্যাটট্রিক করেছেন। এঁদের সঙ্গে আমি ক্যাম্প করেছিলাম।'

 

Advertisement