scorecardresearch
 

ফের কাঠগড়ায় কঙ্গনা, মানহানির মামলা করলেন জাভেদ আখতার

গত জুন মাসে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) ম‌ত্যুর পর থেকে খবরের শীর্ষে রয়েছেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। এইবার তাঁর বিরুদ্ধে মুম্বইয়ে ফৌজদারি অভিযোগ দায়ের করলেন গীতিকার জাভেদ আখতার (Javed Akhtar)।

Advertisement
ফের কাঠগড়ায় কঙ্গনা, মানহানির মামলা করলেন জাভেদ আখতার ফের কাঠগড়ায় কঙ্গনা, মানহানির মামলা করলেন জাভেদ আখতার
হাইলাইটস
  • ফের কাঠগড়ায় অভিনাত্রী কঙ্গনা রানাওয়াত।
  • তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করলেন জাভেদ আখতার।
  • এই মামলার পরবর্তী শুনানি আগামী ৩ ডিসেম্বর।

গত জুন মাসে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) ম‌ত্যুর পর থেকে খবরের শীর্ষে রয়েছেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। স্বজনপোষণ, বি-টাউনে ড্রাগচক্র, ধর্ম, তো কখনো কর্ম নিয়ে বিভিন্ন সময়ে নানা মতামত প্রকাশ করেন অভিনেত্রী‌, এবং তা পৌঁছায় আলোচনার শীর্ষে। বলা চলে বিতর্কিত এই অভিনেত্রীর সঙ্গে আইনি ঝামেলার সম্পর্ক শীঘ্রই শেষ হওয়ার কোনো আশা দেখতে পাওয়া যাচ্ছে না। এইবার তাঁর বিরুদ্ধে মুম্বইয়ে ফৌজদারি অভিযোগ দায়ের করলেন গীতিকার জাভেদ আখতার (Javed Akhtar)।

জাভেদ আখতারের অভিযোগ কঙ্গনা রানাওয়াত একটি সংবাদ মাধ্যমে তাঁর বিরুদ্ধে মানহানিকর বক্তব্য পেশ করেছেন। মুম্বইয়ের অন্ধেরিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। 

শোনা যাচ্ছে একটি সংবাদ মাধ্যমের দেওয়া একটি ইন্টারভিউতে কঙ্গনা, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু প্রসঙ্গে জাভেদ আখতারের নাম টেনে এনেছিলেন এবং সেই ভিডিওটি লক্ষাধিক মানুষ দেখেছেন। যার ফলে গীতিকারের মানহানি হয়েছে।

জাভেদ আখতার কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। যদিও তাঁর করা মামলার সত্যতা যাচাই হবে এবং এই মামলার পরবর্তী শুনানি আগামী ৩ ডিসেম্বর। এই মুহূর্তে কঙ্গনা তাঁর হিমাচল প্রদেশের বাড়িতে ভাইয়ের বিয়ের জন্যে রয়েছেন।

বিগত কয়েক দিন ধরে কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে অনেকগুলি অভিযোগ দায়ের হয়েছে। এর আগে মঙ্গলবার মুম্বই পুলিশ কঙ্গনা ও তাঁর দিদি রঙ্গোলি চান্দেলকে তদন্তের জন্যে সমন পাঠিয়েছে। আগামী ৯ নভেম্বর কঙ্গনা এবং ১০ নভেম্বর রঙ্গোলিকে পুলিশের সামনে হাজির হতে হবে। এর আগে গত ২৬ ও ২৭ অক্টোবর তাঁদের সমন পাঠানো হয়েছিল। কিন্তু তাঁরা অনুপস্থিত থাকায় দ্বিতীয় বার সমন পাঠানো হয়েছে তাঁদের। 

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর বলিউড ক্যুইনের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে নির্দেশ দিয়েছিলেন বান্দ্রার মেট্রোপলিটন আদালত। অভিযোগ ছিল, ধর্মীয় উত্তেজনা ও সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াচ্ছেন কঙ্গনা’, এই ইস্যুতে মহাম্মদ সাহিল আশরাফ আলি সৈয়া নামে এক ব্যক্তি আদালতে পৌঁছে গিযয়েছিলেন। তাঁর অভিযোগ, নিজের ট্যুইটার অ্যাকাউন্টে ক্রমাগত সাম্প্রদায়িক ঘৃণার আগুন ছড়ানোর চেষ্টা করছেন কঙ্গনা ৷ বলিউড ইন্ডাস্ট্রিকে লাগাতার অপমান করা ছাড়াও সাধারণ মানুষের মনে দুটি ধর্মের বিভাজন টেনে  ধর্মীয় অশান্তি-উত্তেজনা তৈরির চেষ্টা করছেন তিনি ৷

Advertisement

তার আগে গত ১৬ অক্টোবর ট্যুইট করে বলিউডকেই কটাক্ষ করে ইন্ডাস্ট্রি বয়কটের ডাক দিয়েছিলেন কঙ্গনা। ট্যুইটারে তিনি লিখেছিন, "বলিউড অত্যন্ত হাস্যকর শব্দ। এটি হলিউড-র অনুলিপি এবং চুরি করা। দয়া করে এই অবমাননাকর শব্দটি প্রত্যাখ্যান করুন"। এমনকি 'ইন্ডয়া রিজেক্ট বলিউড' বলে হ্যাশট্যাগও দিতে সকলকে আবেদন করেছেন অভিনেত্রী।

Advertisement