scorecardresearch
 

Madhubala: 'মধুবালার বায়োপিক করতে চাইলে টেনে কোর্টে নিয়ে যাব'

কিংবদন্তি অভিনেত্রী মধুবালার (Madhubala) ভক্তদের জন্য সুখবর এসেছে। শিগগিরই প্রয়াত এ অভিনেত্রীর জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে একটি বায়োপিক। অভিনেত্রীর বোন মধুর ব্রিজ ভূষণ এই অফিসিয়াল বায়োপিক ছবির সহ-প্রযোজনা করতে চলেছেন, তিনি এর স্বত্বও নিয়েছেন। মধুর সমস্ত চলচ্চিত্র নির্মাতাদের একটি সতর্ক করেছেন।

Advertisement
মধুবালা মধুবালা

কিংবদন্তি অভিনেত্রী মধুবালার (Madhubala) ভক্তদের জন্য সুখবর এসেছে। শিগগিরই প্রয়াত এ অভিনেত্রীর জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে একটি বায়োপিক। অভিনেত্রীর বোন মধুর ব্রিজ ভূষণ এই অফিসিয়াল বায়োপিক ছবির সহ-প্রযোজনা করতে চলেছেন, তিনি এর স্বত্বও নিয়েছেন। মধুর সমস্ত চলচ্চিত্র নির্মাতাদের একটি সতর্ক করেছেন যে তাদের অনুমতি ছাড়া কেউ এই বিষয়ে চলচ্চিত্র নির্মাণ করবে না। তাঁর বয়স ৮০ বছর। তিনি স্পষ্টভাবে বলেছেন যে মধুবালার উপর নির্মিত যে কোনও চলচ্চিত্র তার পরিবারের মানসিক এবং আইনি অধিকার।


বোনের অধিকার কেড়ে নিল

মধুবালা ভেঞ্চার প্রাইভেট লিমিটেডের ব্যানারে ব্রিউইং থটস প্রাইভেট লিমিটেডের সঙ্গে যৌথভাবে এই ছবিটি প্রযোজনা করবেন মধুর ব্রজ ভূষণ। অধিকার আদায়ের পর, মধুবালা সবাইকে কঠোর ভাষায় সতর্ক করে দিয়েছিলেন যে কেউ তার সম্মতি ছাড়াই এই বায়োপিক বানানোর চেষ্টা করলে তাকে আইনি ব্যবস্থা নিতে হবে। তিনি জানান, তার সহযোগীরা ইতিমধ্যেই কয়েকজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করছেন। যিনি অনুমোদন ছাড়াই প্রয়াত তারকা মধুবালার জীবন নিয়ে বই লিখতে বা চলচ্চিত্র নির্মাণের চেষ্টা করেছিলেন।

মধুর বলেছেন- "আমি সবাইকে অনুরোধ করতে চাই যে আমার সম্মতি ছাড়া এমন কোনও প্রকল্পে হাত দেবেন না, যা মধুবালার জীবনের উপর ভিত্তি করে বা অনুপ্রাণিত। দয়া করে আমাদের জন্য এই মুহূর্তটি নষ্ট করবেন না। যদি কেউ আমার অনুরোধে কর্ণপাত না করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া ছাড়া আমার আর কোনও উপায় থাকবে না। আমি তাদের বিরুদ্ধে আমার পরিবারকে আঘাত ও মানসিক হয়রানির মামলা করতে বাধ্য হব। আমি তাদের আদালতে টেনে নিয়ে যাব। আমি একজন যোদ্ধা এবং আদালতেও এই লড়াই চালিয়ে যাব।"


মধুর কড়া হুঁশিয়ারি দিল

Advertisement

মধুর জানান, তিনি মধুবালার একটি বায়োপিক তৈরি করতে যাচ্ছেন, যাতে তার করা ভালো কাজগুলো দেখানো হবে। তিনি জানান, মধুবালা একজন দানশীল ব্যক্তি ছিলেন, তিনি প্রায়ই মানুষকে সাহায্য করতেন। আর তাদের বোনের জীবন মানুষের কাছে দেখানো তাদের অধিকার। মধুর বলেন, লোকজন তাকে এবং তার বোনকে নানা ভাবে মানসিক নির্যাতন করেছে, তাই তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের কোনও অধিকার তিনি কোনও চলচ্চিত্র নির্মাতাকে দেবেন না।

মধুর বলল- "আমরা কি দোষ করেছি? এটা মধুবালার পরিবারের আইনি অধিকার। আমি এবং আমার বোন এই বয়সে কিছু লোকের দ্বারা মানসিকভাবে হয়রানির শিকার। এটা কি ঠিক? সে কারণেই আমি অনুরোধ করছি যে পৃথিবীতে অনেক বিষয় রয়েছে, সেগুলি নিয়ে কাজ করুন।" মধুর বলেছিলেন যে ছবির কাজ চলছে, যদিও কাস্ট এখনও চূড়ান্ত হয়নি।

প্রয়াত অভিনেত্রী মধুবালা সম্পর্কে বলতে গেলে, তিনি মুমতাজ জাহান বেগম দেহেলভি নামে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে তিনি মধুবালা নামটি পেয়েছিলেন। ৯ বছর বয়স থেকে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি।

 

Advertisement