scorecardresearch
 

ওয়ার্ক আউট ব্রা- টাইটসে হোলিতে গোমুখাসন শেখালেন ফিটনেস ফ্রিক মালাইকা

বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা (Malaika Arora) হোলি উদযাপন করার সময়ে নিরাপদে থাকার বার্তা দিয়েছিলেন সকলকে। ফিটনেস ফ্রিক মালাইকা নিয়মিত ওয়ার্ক আউটের কথা স্মরণ করিয়ে দিয়েছেন। গোমুখাসন (Gomukhasana) করার একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী।

Advertisement
গোমুখাসন করছেন মালাইকা আরোরা (ছবি সৌজন্য: ইন্সটাগ্রাম) গোমুখাসন করছেন মালাইকা আরোরা (ছবি সৌজন্য: ইন্সটাগ্রাম)
হাইলাইটস
  • মালাইকা অরোরা সকলকে উৎসাহ দিচ্ছেন যোগ ব্যয়াম করার জন্য।
  • হোলি উদযাপন করার সময়ে নিরাপদে থাকার বার্তা দিয়েছিলেন তিনি।
  • তিনি টিপস দিয়েছেন গোমুখাসন করা জন্য।

বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা (Malaika Arora) তাঁর 'মুভ অফ দ্য উইক' সিরিজটি নিয়ে ফিরে এসেছেন এবং তিনি সকলকে উৎসাহ দিচ্ছেন যোগ ব্যয়াম করার জন্য। সোমবার নিজের ইনস্টা প্রোফাইলে অনুগামীদের সঙ্গে একটি যোগাসন শেয়ার করেছেন অভিনেত্রী। শুধু তাই নয়, সেই সঙ্গে হোলিতে উদযাপন করার সময়ে নিরাপদে থাকার বার্তা দিয়েছিলেন। ফিটনেস ফ্রিক মালাইকা নিয়মিত ওয়ার্ক আউটের কথা স্মরণ করিয়ে দিয়েছেন।

গোমুখাসন (Gomukhasana) করার একটি ছবি পোস্ট করেছেন মালাইকা। তিনি নীল-কালো রঙা প্রিন্টেট ওয়ার্ক আউট ব্রা এবং টাইট যোগা ট্রাউজার পরেছেন।

ছবিটি শেয়ার করে মালাইকা লিখেছেন, "সকলকে হোলির শুভেচ্ছা! এটি আনন্দ ও ভালবাসায় ভরা একটি রঙিন উৎসব। যেহেতু আমরা এখনও একটি যুদ্ধে লড়ছি, তাই নিরাপদ থাকার কথা মনে রাখবেন এবং আপনার দিনটি উপভোগ করার সময়ে প্রয়োজনীয় সমস্ত সতর্কতা অনুসরণ করবেন। সেই সঙ্গে 'মালাইকার মুভ অফ দ্য উইক' অনুসরণ করতে ভুলবেন না।"

 

মালাইকা আরোরা গোমুখাসন বা কাউ ফেস পোজের উপকারিতাও শেয়ার করেছেন। তাঁর মতে এই আসন, ছাতি চওড়া করে এবং কাঁধের জড়তা কাটায়।

তিনি আরও যোগ করেছেন, "এটি কাঁধের জয়েন্টগুলির গতির পরিধি বাড়িয়ে দেয়। সেই সঙ্গে এটি মানসিক চাপ এবং মানসিক উত্তেজনা হ্রাস করার জন্য দুর্দান্ত পোজ।"

Advertisement

আরও পড়ুন: হাউস পার্টিতে মেতেছেন বলি তারকারা! দেখুন হোলির PHOTOS 

কীভাবে করবেন গোমুখাসন?

মালাইকাও এই আসন করার প্রতি স্টেপ শেয়ার করেছেন। - "১. আপনার যোগাসনের মাদুরের উপরে পা সোজা করে বসুন। ২. এবার আপনার বাম হাঁটুটি আপনার ডান পায়ের নীচে বেঁকিয়ে নিন। ৩. আপনার ডান দিকের নিতম্বের কাছে বাম পা নিয়ে আসুন। ৪. এবার ডান হাঁটু বাঁকিয়ে বাম হাঁটুর উপরে রাখার চেষ্টা করুন। ৫. আপনার ডান পা বাম দিকের নিতম্বের পাশে রাখার চেষ্টা করুন। ৬.  এবার আপনার ডান হাতটি মাথার উপরে তুলে ডান হাতের কনুইটি বাঁকা করে ডান হাতের তালুটি উপরের পিঠের পিছনে আনুন (তালুটি পিছনের দিকে) ৭. আপনার বাম হাত নীচে রাখুন এবং কনুইটি বাঁকা করে পিছনে দিকে আনতে হবে। ৮. আপনার আঙ্গুলগুলি হুক করার চেষ্টা করুন। ৯. আপনার মেরুদণ্ডের দৈর্ঘ্য করুন। ১০. এবার চিবুক মাটির সঙ্গে সমান্তরালভাবে রাখুন।" 

তাহলে, আপনিও কি এই সপ্তাহে গোমুখাসন করছেন?

 

Advertisement