scorecardresearch
 

Mujib the Making of a Nation : বঙ্গবন্ধুর বায়োপিকের পোস্টার, প্রকাশ করলেন শ্যাম বেনেগাল

Mujib the Making of a Nation: বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমান (Sheikh Mujibur Rahman)-এর জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব-দ্য মেকিং অব এ নেশন’ (Mujib the Making of a Nation) ছবির পোস্টার প্রকাশিত হল। প্রকাশ করেছেন প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল (Shyam Benegal)। মুম্বইয়ে জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (NFDC)-এ।

Advertisement
শ্যাম বেনেগাল (বাঁদিকে), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের পোস্টার শ্যাম বেনেগাল (বাঁদিকে), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের পোস্টার
হাইলাইটস
  • শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব-দ্য মেকিং অব এ নেশন’ ছবির পোস্টার প্রকাশিত হল
  • তা প্রকাশ করেছেন প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল
  • মুম্বইয়ের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (NFDC)-এ পোস্টারটি প্রকাশ করা হয়েছে

Mujib the Making of a Nation: বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমান (Sheikh Mujibur Rahman)-এর জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব-দ্য মেকিং অব এ নেশন’ (Mujib the Making of a Nation) ছবির পোস্টার প্রকাশিত হল। তা প্রকাশ করেছেন প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল (Shyam Benegal)।

বঙ্গবন্ধু (Bangabandhu)-র জীবন নিয়ে তৈরি চলচ্চিত্রটি ভারত এবং বাংলাদেশের মধ্যে একটি অডিও ভিজ্যুয়াল সহ-প্রযোজনা চুক্তির আওতায় নির্মিত হচ্ছে। কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল (Shyam Benegal)শেখ মুজিবুর রহমান (Sheikh Mujibur Rahman)-এর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে মুম্বইয়ে জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (NFDC)-এ পোস্টারটি প্রকাশ করেছেন।

আরও পড়ুন: প্রবীণ-মহিলারা বেশি সাইবার অপরাধের শিকার, বলছে NCRB-র তথ্য

Mujib the Making of a Nation Sheikh Mujibur Rahman Bangabandhu biopic Directed by Shyam Benegal poster released NFDC BFDC

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শেখ মুজিবুর রহমান (Sheikh Mujibur Rahman)-এর বায়োপিক তৈরির কথা ঘোষণা করেছিল ভারত ও বাংলাদেশ। এখন মুজিব-শতবর্ষ উদযাপনের সমাপ্তির সঙ্গে সঙ্গে চলচ্চিত্রটির নির্মাণ সমাপ্তি উপলক্ষে পোস্টার প্রকাশিত হল।

Mujib The Making of a Nation Sheikh Mujibur Rahman biopic Shyama Benegal NFDC BFDC

পরিচালক শ্যাম বেনেগাল জানাচ্ছেন
ছবিটি সম্পর্কে পরিচালক শ্যাম বেনেগাল (Shyam Benegal) বলেছিলেন যে শেখ মুজিবুর রহমানের দুর্দান্ত জীবনকে পর্দায় আনা তাঁর জন্য একটি কঠিন কাজ। “মুজিব – দ্য মেকিং অফ আ নেশন আমার জন্য একটি অত্যন্ত আবেগপূর্ণ চলচ্চিত্র। বঙ্গবন্ধুর সুউচ্চ জীবনকে রিলে আনা একটি কঠিন কাজ। আমরা তাঁর চরিত্রকে আপসহীনভাবে চিত্রিত করেছি। মুজিব ভারতের পরম বন্ধু ছিলেন। আমরা আশা করি পোস্টারটি দর্শকদের ভাল লাগবে।”

আরও পড়ুন: ইতিহাসে কেরলের কুম্বালাঙ্গি! দেশের প্রথম স্যানিটারি ন্যাপকিন-মুক্ত গ্রাম

ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন, ইন্ডিয়া এবং বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের সঙ্গে সহযোগিতার বিষয়ে বলতে গিয়ে শ্য়াম বেনেগাল (Shyam Benegal) বলেছেন, “এই ফিচার ফিল্মে কাজ করতে পেরে আমি আনন্দিত।”

Advertisement

আইকনিক চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হয়েছি: এনএফডিসি
এনএফডিসি ম্যানেজিং ডিরেক্টর রবিন্দর ভাকর জানিয়েছেন যে এনএফডিসি কিংবদন্তি পরিচালকদের চলচ্চিত্রের পাশে দাঁড়িয়েছে। যাঁরা আজও বিশ্বজুড়ে বিখ্যাত। এই প্রকল্পের জন্য আবার শ্যাম বেনেগাল জির সঙ্গে যুক্ত হওয়াটা কর্পোরেশনের জন্য অনেক আনন্দের। 'মুজিব - দ্য মেকিং অফ আ নেশন' এনএফডিসির ইতিহাসে একটি যুগান্তকারী চলচ্চিত্র হবে। প্রকৃতপক্ষে, একটি আইকনিক চলচ্চিত্রের জন্য বিএফডিসি-র সঙ্গে যুক্ত হওয়াটা আনন্দের।”

Mujib the Making of a Nation Sheikh Mujibur Rahman Bangabandhu biopic Directed by Shyam Benegal poster NFDC BFDC

খুশি বিএফডিসি 
বিএফডিসি (BFDC) ম্যানেজিং ডিরেক্টর নুজহাত ইয়াসমিন বলেন, "ছবিটি তৈরি হয়েছে দেখে আমি অভিভূত। 'মুজিব - দ্য মেকিং অফ আ নেশন' আমাদের জন্য একটি আবেগ। বিএফডিসি (BFDC)-এর পক্ষ থেকে আমি আমাদের কাউন্টারপার্ট NFDC-কে অভিনন্দন জানাতে চাই যারা এই স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য আমাদের পাশে দাঁড়িয়েছেন। শ্যাম বেনেগালের তৈরি বঙ্গবন্ধুর বায়োপিকের দেখার জন্য বাংলাদেশ অধীর আগ্রহে অপেক্ষা করছে। তিনি একজন কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা, সকলের কাছে প্রশংসিত।"

মুজিবুরের চরিত্রে আরিফিন শুভ
শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। তিনি বলেন, "মুজিব চরিত্রে অভিনয় করতে পেরে মুগ্ধ হয়েছি। এটি যেন একটি স্বপ্ন সত্য হয়েছে। আমি এই আইকনিক প্রকল্পের অংশ হতে পেরে এবং কিংবদন্তি শ্যাম বেনেগালের সঙ্গে কাজ করতে পেরে সম্মানিত।"

তিনি আরও বলেন, "এই ফিচার ফিল্মটি আমার জন্য এবং আমার জাতির জন্য কত বড়, তা প্রকাশ করার মতো শব্দ নেই। ভারতে ছবিটি নির্মাণের সময় আমি উষ্ণতা এবং দুর্দান্ত আতিথেয়তা পেয়েছি। আমি আশা করি যে আমি নিজের কাজ ভাল ভাবে করতে পেরেছি। এবং দর্শকদের ভাল লাগবে, তাঁরা ছবিটিকে ভালবাসবেন, যেভাবে তারা বঙ্গবন্ধুকে ভালবাসেন।"

 

Advertisement