scorecardresearch
 

প্রতিবাদী কৃষকদের সাহায্য়, ১ কোটি দিলেন এই তারকা

বর্তমানে কৃষক বিল (Farmers Bill) নিয়ে উত্তপ্ত প্রায় গোটা দেশ। কৃষকদের সমর্থন করেছিলেন পঞ্জাবি অভিনেতা ও সঙ্গীতশিল্পী দিলজিৎ দোসাঞ্ঝ ( Diljit Dosanjh)। সম্প্রতি কৃষকদের শীতের জামা কাপড়ের উদ্দেশ্যে ১ কোটি টাকা দান করছেন দিলজিৎ। 

Advertisement
দিলজিৎ দোসাঞ্ঝ (ছবি সৌজন্য: ফেসবুক) দিলজিৎ দোসাঞ্ঝ (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • প্রতিবাদী কৃষকদের হয়ে সোচ্চার হয়েছেন দিলজিৎ।
  • প্রচারের আড়ালেই তাঁদের সাহায্যে ১ কোটি টাকা দিলেন তিনি।
  • সোস্যাল মিডিয়ায় বাড়ছে তাঁর জনপ্রিয়তা।

বর্তমানে কৃষক বিল (Farmers Bill) নিয়ে উত্তপ্ত প্রায় গোটা দেশ। মূলত রাজধানীতে এই আন্দোলন হলেও তার আঁচ এসে পড়েছে প্রতিটি রাজ্যে। কৃষকদের সমর্থন করেছিলেন পঞ্জাবি অভিনেতা ও সঙ্গীতশিল্পী দিলজিৎ দোসাঞ্ঝ ( Diljit Dosanjh)। কৃষকদের বিরুদ্ধে কথা বলতে শুরু করেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়ত (Kangana Ranaut)। যার জেরে তিনি সমালোচনা করেন কঙ্গনার। এরপর দুজনের মধ্যে ট্যুইটারে চলতে থাকে বাকযুদ্ধ। সম্প্রতি কৃষকদের শীতের জামা কাপড়ের উদ্দেশ্যে ১ কোটি টাকা দান করছেন দিলজিৎ। 

সিংঘু বর্ডারে প্রতিবাদী কৃষকদের পাশে দিলজিৎ দোসাঞ্ঝ

প্রথম থেকেই কৃষকদের পাশে দাঁড়িয়ে তাঁদের হয়ে সোচ্চার হয়েছেন দিলজিৎ। সিংঘু বর্ডারে প্রতিবাদী কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেছেন, "এই নতুন ইতিহাস তৈরি করার জন্যে আপনাদের সকলকে  অনেক শুভেচ্ছা। ভবিষ্যৎ প্রজন্মকে এই ইতিহাসের কথা নিশ্চয়ই জানবে। কৃষকদের এই সমস্যা কোনও ভাবেই এড়িয়ে যাওয়া উচিত না।" তিনি আরও বলেন, "কেন্দ্রের কাছে আমাদের শুধুমাত্র একটি অনুরোধ, কৃষকদের দাবি পূরণ করা হোক। সকলে এখানে শান্তিপূর্ণভাবে বসে আছেন এবং সম্পূর্ণ দেশ কৃষকদের সঙ্গে রয়েছে। ট্যুইটারে কৃষক আন্দোলনের বিষয়গুলি অন্যভাবে তুলে ধরা হচ্ছে। তবে এটাই সত্যি যে, তাঁরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করছেন। কেউ এখানে রক্তপাত করছেন না।" 

পঞ্জাবি সঙ্গীতশিল্পী সিংগা, তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইল একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন কৃষকদের উদ্দেশ্যে ১ কোটি টাকা দান করেছেন দিলজিৎ, প্রচারের সম্পূর্ণ আড়ালে থেকে। তিনি বলেছেন, "ভাই তুমি কৃষকদের উদ্দেশ্যে ১ কোটি টাকা দান করেছ কাউকে কিছু না জানিয়ে এবং কোনও পোস্ট অবধি করনি।আজকাল তো মানুষ ১০ টাকা দান করেও সবাইকে জানায়"। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by DILJIT DOSANJH (@legend_diljitdosanjh)

Advertisement

পঞ্জাবি সুপারস্টারকে 'করণ জোহারের পশু' বলেও সম্বোধন করেছিলেন কঙ্গনা। অভিনেত্রীর এই ট্যুইটের বিরুদ্ধে সরব হন বলিউডের অনেক শিল্পীরাও। স্বরা ভাস্কার, মিকা সিং,রিচা চাড্ডার মতো তারকারা ছাড়াও, একজোট হয়েছেন পঞ্জাবের বিশিষ্টজনেরা। এরূপ মন্তব্য করার জন্যে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছেন পঞ্জাবের জিরাকপুরের এক আইনজীবী। এমনকি আইনি নোটিশ পাঠানো হয়েছে অভিনেত্রীকে।

 প্রসঙ্গত বাকযুদ্ধ চলাকালীন এবং কৃষকদের হয়ে সোচ্চার হওয়ার পর দিলজিৎ জয় করেছেন অনেকের মন। এরই মধ্যে ট্যুইটারে আরও ৫ লক্ষ ফলোয়ার্স বেড়েছে তাঁর। এই মুহূর্তে জনপ্রিয় এই অভিনেতা - গায়কের ফলোয়ার সংখ্যা প্রায় ৪৪ লাখ। অন্যদিকে ট্যুইটারে, হ্যাশট্যাগ দিলজিৎ ডেসট্রয়েস কঙ্গনা (#DiljitDestorysKangana), দিলজিৎ ভার্সেস কঙ্গনা (#DiljitVsKangana) -এই  হ্যাশট্যাগগুলি এই মুহূর্তে ট্রেন্ডিং।

Advertisement