scorecardresearch
 

Khatra- Dangerous: লেসবিয়ান প্রেম! ছবি প্রদর্শনে বাধা, রামগোপালের কাঠগড়ায় INOX-PVR

Ram Gopal Varma's Khatra- Dangerous: সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনে পাঠানো ছবিটি 'A' সার্টিফিকেট পেয়েছে। অপ্সরা রানী এবং নয়না গঙ্গোপাধ্যায় 'খতরা'-ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন।

Advertisement
রাম গোপাল বর্মার ছবিতে মুখ্য চরিত্রে অপ্সরা রানী এবং নয়না গঙ্গোপাধ্যায় রাম গোপাল বর্মার ছবিতে মুখ্য চরিত্রে অপ্সরা রানী এবং নয়না গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • আসছে লেসবিয়ান ফিল্ম 'খতরা (ডেঞ্জারাস)'।
  • এই ক্রাইম থ্রিলারধর্মী ছবির পরিচালনা করেছেন রাম গোপাল বর্মা।
  • আগামী ৮ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি।

রাম গোপাল বর্মার (Ram Gopal Varma) লেসবিয়ান ফিল্ম (Lesbian Film), 'খতরা (ডেঞ্জারাস)' /Khatra (Dangerous), আগামী ৮ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনে (Censor Board Of Film Certification) পাঠানো ছবিটি 'A' সার্টিফিকেট পেয়েছে। 'খতরা'-ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অপ্সরা রানী (Apsara Rani) এবং নয়না গঙ্গোপাধ্যায় (Naina Ganguly)। ক্রাইম থ্রিলারধর্মী (Crime -Thriller) এই ছবি, কিছু প্রেক্ষাগৃহ প্রদর্শন করতে অস্বীকার করেছে। কারণ, ছবির লেসবিয়ান থিম (Lesbian Theme)। হতবাক হয়ে ট্যুইটারে সরব রাম গোপাল বর্মা। 

গত কয়েক বছর ধরে একের পর এক ছবি তৈরি করে সকলের নজর কেড়েছেন রাম গোপাল বর্মা। সোমবার পরবর্তী ছবি 'খতরা (ডেঞ্জারাস)'- এর প্রচারে, দুই নায়িকাকে নিয়ে কলকাতায় এসেছিলেন ব্যস্ত পরিচালক। দুই মহিলার সম্পর্কের ওপর ভিত্তি করে তৈরি এই ছবি। মঙ্গলবার ছবি প্রসঙ্গে একটি ট্যুইট করেন তিনি। 

রাম গোপাল বর্মা লেখেন, "আমার ছবি 'খতরা (ডেঞ্জারাস)' দেখাতে চাইছে না PVR Cinemas, INOX Cinemas। কারণ সমকামী থিমে ছবি তৈরি করেছি। সুপ্রিম কোর্ট ৩৭৭ ধারা বাতিল করেছে। অনুমোদন মিলেছে সেন্সর বোর্ডের। তা সত্ত্বেও ম্যানেজমেন্টের এই মনোভাব থেকে স্পষ্ট, ওরা সমকামী বিরোধী।" 

 

LGBTQ সম্প্রদায় এবং সকলকে ছবিটি প্রদর্শন করতে অস্বীকার করার জন্য প্রেক্ষাগৃহের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন রাম গোপাল বর্মা। তিনি লিখেছেন, "আমি শুধুমাত্র LGBT সম্প্রদায়কেই নয়, সবাইকে PVR এবং  INOX Cinemas-এর ব্যবস্থাপনার বিরুদ্ধে দাঁড়ানোর জন্য অনুরোধ করছি ..এটি মানবাধিকারের অবমাননা।" 

Advertisement

 

প্রসঙ্গত,  এই প্রথম সমকামীতার ওপর কোনও ছবি বানালেন রাম গোপাল বর্মা। পরিচালকের মতে, ৩৭৭ ধারা বাতিল হওয়ার পর এই ছবি দুই মহিলার একটি প্রেমের গল্প। অজান্তে, ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩৭৭কে অপরাধমূলক করা হয়েছিল, যা সমকামী সম্পর্ককে আইনি করে তুলেছিল। 

 

Advertisement