scorecardresearch
 

Dilip Kumar: দিলীপ কুমারের জন্মদিনে চোখের জলে ভাসলেন সায়রা, সামলালেন ধর্মেন্দ্র

সুভাষ ঘাইয়ের হুইসলিং উডস ইনস্টিটিউটে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে, সায়রা বানু (Saira Banu), সুভাষ ঘাই (Subhash Ghai), ধর্মেন্দ্র-সহ (Dharmendra) অনেকে বলিউডের অবিসংবাদী ট্র্যাজেডি কিং-কে শ্রদ্ধা জানান। এই সময় সায়রা বানু দিলীপ সাহাবকে খুব মনে পড়ে। চোখের জলে স্বামীকে স্মরণ করেন সায়রা।

Advertisement
অনুষ্ঠানে সায়রা, সুভাষ ঘাই, ধর্মেন্দ্র অনুষ্ঠানে সায়রা, সুভাষ ঘাই, ধর্মেন্দ্র
হাইলাইটস
  • অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে
  • দিলীপ সাহেবের কথা মনে করে কেঁদে ফেলেন তিনি।
  • সুভাষ ঘাই এবং ধর্মেন্দ্র সায়রাকে সামলান।

হিন্দি সিনেমার প্রবীণ অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar) গত ৭ জুলাই ২০২১-এ ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার চলে যাওয়া যেন এক যুগের অবসান। ১১ ডিসেম্বর, দিলীপ কুমারের ৯৯তম জন্মবার্ষিকীতে, সুভাষ ঘাইয়ের হুইসলিং উডস ইনস্টিটিউটে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে, সায়রা বানু (Saira Banu), সুভাষ ঘাই (Subhash Ghai), ধর্মেন্দ্র-সহ (Dharmendra) অনেকে বলিউডের অবিসংবাদী ট্র্যাজেডি কিং-কে শ্রদ্ধা জানান। এই সময় সায়রা বানু দিলীপ সাহাবকে খুব মনে পড়ে। চোখের জলে স্বামীকে স্মরণ করেন সায়রা।

অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে, যেখানে সায়রা বানুকে চোখের জল মুছতে দেখা গেছে। দিলীপ সাহেবের কথা মনে করে কেঁদে ফেলেন তিনি। সুভাষ ঘাই এবং ধর্মেন্দ্র সায়রাকে সামলান। অন্য একটি ভিডিওতে সায়রাকে দিলীপ কুমারের হাতের ছাপের ফ্রেমে চুমু খেতে দেখা গেছে। এই ফ্রেম দিয়ে ছবিও তুলেছেন তিনি।


মনে পড়ে যায় দিলীপ সাহাবের সঙ্গে কাটানো দিনগুলোর কথা

পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সায়রা বানু দিলীপ সাহেবকে স্মরণ করে বলেছিলেন, 'আমি প্রার্থনা করি, মনে রাখি এবং আমি খুব শান্ত হতে চাই। আমি জুহু গার্ডেনে (জুহু কবরস্থান) যেতে চাই যেখানে তাকে সমাধিস্ত করা হয়েছে। দিলীপ সাহাবের সঙ্গে জন্মদিনের পুরনো দিনের কথা মনে করে সায়রা বলেন- 'ঘরটা ফুলে ভরা ছিল, এমন সময় ছিল যখন ফুলের তোড়া ছড়িয়ে থাকত সারা জমিতে, প্রতিটি ধাপে, বাড়ির প্রতিটি কোণে এবং ঘরে কোনও জায়গা অবশিষ্ট থাকত না। মানুষ তাঁকে আজও খুব ভালবাসেন। তিনি সকলের হৃদয়ে আজও জীবিত।'

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

Advertisement


তিনি আমার জন্য এখনও বেঁচে আছেন: সায়রা বানু

সায়রা আরও বলেন, 'আমি নিশ্চিত দিলীপ সাহাব আমার হাত ধরে হাঁটছেন। তিনি এখানেই আছেন এটাই আমি মনে করি এবং সেভাবেই বাঁচতে চাই। তাঁকের ছাড়া জীবন কল্পনা করা আমার পক্ষে অসম্ভব। আমাদের বিবাহিত জীবন ৫৫-৫৬ বছরের। প্রতিটি বিবাহের উত্থান-পতন থাকে। তবে আমরা একসঙ্গে দুর্দান্ত সময় কাটিয়েছি। তিনি আমাকে অনেক সমর্থন করেছেন। আমি ভাগ্যবান ছিলাম যে তাঁর সঙ্গে জীবন ভাগ করে নিতে পেরেছি। আমি সবসময় তাঁকে হৃদয়ে যত্ন করে রাখব। তিনি আমার জন্য সবসময় বেঁচে থাকবেন।'


এই ছবিতে একসঙ্গে কাজ করেছেন

সায়রা এবং দিলীপ একে অপরের সঙ্গে ৫৫ বছরের দাম্পত্য জীবন কাটিয়েছেন। বিয়ের পর তাঁদের কোনও সন্তান হয়নি, কিন্তু দুজনেই একে অপরের মধ্যে তাদের সব সুখ খুঁজে পেয়েছিলেন। দিলীপ কুমারের সঙ্গে দারুণ কিছু ছবি উপহার দিয়েছেন সায়রা। বিয়ের আগে দুজনকে একসঙ্গে দেখা গেছে সাগিনা, বৈরাগ, গোপী ছবিতে।

 

Advertisement