scorecardresearch
 

Shamshera Box Office Collection Day 6: ৬ দিনে ৬০ কোটি কামাতে হিমশিম শমশেরা, প্রত্যাশা পূরণে ব্যর্থ

'শমশেরা' (Shamshera) ছবির মাধ্যমে চার বছর পর বড় পর্দায় ফিরলেন রণবীর কাপুর (Ranbir Kapoor). কিন্তু আফসোস, জোরালো হওয়া সত্ত্বেও তার প্রত্যাবর্তন ছিল ফ্লপ। 'শমশেরা' থেকে বক্স অফিসে অসাধারণ পারফরম্যান্স (Shamshera Box Office Collection) আশা করছিল ভক্ত ও তারকারা। কিন্তু এমনটা বাস্তবে ঘটল না।

Advertisement
রণবীর কাপুর রণবীর কাপুর

'শমশেরা' (Shamshera) ছবির মাধ্যমে চার বছর পর বড় পর্দায় ফিরলেন রণবীর কাপুর (Ranbir Kapoor). কিন্তু আফসোস, জোরালো হওয়া সত্ত্বেও তার প্রত্যাবর্তন ছিল ফ্লপ। 'শমশেরা' থেকে বক্স অফিসে অসাধারণ পারফরম্যান্স (Shamshera Box Office Collection) আশা করছিল ভক্ত ও তারকারা। কিন্তু এমনটা বাস্তবে ঘটল না। এক সপ্তাহের ব্যবধানে 'শমশেরা'র আয় কমলো অনেকটাই।


ফ্লপ শমশেরা

মুক্তির প্রথম দিনে প্রত্যাশার চেয়ে অনেক কম আয় করেছে শমশেরা (Shamshera Flop). এই ছবির ওপেনিং ডে কালেকশন ছিল ১০.২৫ কোটি টাকা। ছবিটি প্রথম সপ্তাহান্তে ৩১ কোটি টাকা আয় করেছে। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, 'শমশেরা' তার ষষ্ঠ দিনে ২.৩০ কোটি টাকা আয় করেছে। এই নিয়ে ছবির মোট সংগ্রহ ৩০.৭৫ কোটি রুপি পৌঁছেছে। এই সংখ্যাটি খুবই হতাশাজনক।

এর সঙ্গে, মনে করা হচ্ছে প্রথম সপ্তাহের শেষে 'শামশেরা' (Shamshera First Week Collection) এর আয় ৪০ কোটি টাকা হবে। এর লাইফটাইম উপার্জন এখনও ৬৫-৭৫ কোটি টাকা পর্যন্ত পৌঁছতে পারে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, এটাও মনে করা হচ্ছে যে এই ছবিটির জন্য ৪০ কোটির অঙ্ক ছাড়িয়ে যাওয়া খুব কঠিন হবে।


এই হল ছবির গল্প

ছবির গল্প নিয়ে বলতে গেলে, 'শমশেরা' ব্রিটিশ শাসন থেকে একটি উপজাতির স্বাধীনতার গল্প। এতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। ছবিতে তার সঙ্গে রয়েছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt). ছবিতে রণবীরের চরিত্র শমশেরা এবং সঞ্জয়ের চরিত্র শুদ্ধ সিং-এর মধ্যে প্রতিযোগিতাও দেখা গেছে। বাণী কাপুর (Vaani Kapoor) এই অ্যাকশন নাটকে গ্ল্যামার যোগ করেছেন।


পরিচালকের কামব্যাকও ব্যর্থ

'শমশেরা' পরিচালনা করেছেন করণ মালহোত্রা। সাত বছরে এটাই তার প্রথম ছবি। রণবীরের সঙ্গে করণ মালহোত্রার (Karan Malhotra) প্রত্যাবর্তনও ফ্লপ প্রমাণিত হল। রনিত রায়, সৌরভ শুক্লা এবং আশুতোষ রানার মতো তারকাদেরও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে। যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি।

Advertisement

রণবীর কাপুরের বাকি প্রজেক্টের কথা বললে, তাকে শীঘ্রই স্ত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) সঙ্গে 'ব্রহ্মাস্ত্র' (Brahmastra) ছবিতে দেখা যাবে। অয়ন মুখোপাধ্যায়ের (Ayan Mukerji) এই ফ্যান্টাসি ছবিতে থাকবেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), নাগার্জুন (Nagarjun) এবং মৌনি রায় (Mouni Roy). ছবিটি ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। 'ব্রহ্মাস্ত্র' থেকে ভক্তদেরও অনেক আশা।

 

Advertisement