scorecardresearch
 

Arijit Singh: করোনার সাহায্যে এগিয়ে এলেন অরিজিৎ সিং

২ দিন আগেই মাকে হারিয়েছেন অরিজিৎ। কলকাতার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তাঁর মা অদিতি সিং। কোভিড আক্রান্ত হয়েছিলেন তিনি। কোভিড সেরে ওঠার পরই হঠাৎ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয়। চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে তিনি ২০ মে বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Advertisement
অরিজিৎ সিং অরিজিৎ সিং
হাইলাইটস
  • কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোই কর্তব্য বলে মনে করলেন অরিজিৎ।
  • নিজের সংগঠন ধৃতি-র মাধ্যমে পাঁচটি পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন ক্যানুলা পাঠালেন মুর্শিদাবাদের মুখ্য জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে।

জন্মভূমির টান সব সময় আলাদা হয়। সে-ও তো মায়ের মতোই। নিজের মাকে হারিয়ে জন্মভিটের জেলা মুর্শিদাবাদে করোনা মোকাবিলার জন্য বিশেষ যন্ত্র পাঠালেন গায়ক অরিজিৎ সিং। ২ দিন আগেই মাকে হারিয়েছেন অরিজিৎ। কলকাতার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তাঁর মা অদিতি সিং। কোভিড আক্রান্ত হয়েছিলেন তিনি। কোভিড সেরে ওঠার পরই হঠাৎ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয়। চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে তিনি ২০ মে বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোই কর্তব্য বলে মনে করলেন অরিজিৎ। তাঁর নিজের সংগঠন ধৃতি-র মাধ্যমে পাঁচটি পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন ক্যানুলা পাঠালেন মুর্শিদাবাদের মুখ্য জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে। ধৃতি-র তরফে জানানো হয়েছে আরও পাঁচটি হাই ফ্লো ক্যানুলা শীঘ্রই তুলে দেওয়া হবে স্বাস্থ্য দফতরের হাতে। বহু ক্ষেত্রে গুরুতর অসুস্থ করোনা রোগীর মিনিটে ১৫ লিটার করে অক্সিজেন নিঃশ্বাসে গ্রহণ করতে হয়। সে সময় রোগীকে নিঃশ্বাস নিতে সাহায্য করে এই যন্ত্র।

 

কলকাতা বাদ দিলে বাকি জেলায় এই যন্ত্র খুব বেশি নেই। মুর্শিদাবাদের স্বাস্থ্য দফতরের হিসেব বলছে জেলার সমস্ত হাসপাতাল মিলিয়ে মাত্র ১৭টি এমন যন্ত্র রয়েছে। গুরুতর অসুস্থ করোনা রোগীদের দ্রুত নিঃশ্বাসের সমস্যা মেটানোর জন্য যা যথেষ্ট নয়। অরিজিতের মা করোনা আক্রান্ত হওয়ার পর তিনি জেলার এই দুরবস্থার কথা জানতে পারেন। তার পরই তিনি সিদ্ধান্ত নেন যাতে দ্রুত এই মেশিন মুর্শিদাবাদে পাঠানো যায়। তিনি মাকে হারিয়েছেন, তবে চান না আর কারও মা এ ভাবে চলে যান। সকলের পাশে দাঁঢ়িয়েই করোনার বিরুদ্ধে লড়ছেন অরিজিৎ।

 

Advertisement

Advertisement