scorecardresearch
 

Sourav Ganguly biopic: বায়োপিকে সৌরভের ভূমিকায় দেখা যাবে এই বড় তারকাকে?

প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বলিউডে বায়োপিক হতে চলেছে এই খবর এতদিনে সকলেই জেনে গিয়েছেন। সোমবারই বায়োপিকের চিত্রনাট্য নিয়ে আলোচনা করতে বন্ধু সঞ্জয় দাসের সঙ্গে মুম্বই উড়ে যান মহারাজ। জানা গিয়েছে, লভ ফিল্মসের প্রযোজনায় দাদাকে নিয়ে এই বায়োপিক তৈরি হবে।

সৌরভ গঙ্গোপাধ্যায় ও রণবীর কাপুর সৌরভ গঙ্গোপাধ্যায় ও রণবীর কাপুর
হাইলাইটস
  • প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বলিউডে বায়োপিক হতে চলেছে এই খবর এতদিনে সকলেই জেনে গিয়েছেন।
  • সোমবারই বায়োপিকের চিত্রনাট্য নিয়ে আলোচনা করতে বন্ধু সঞ্জয় দাসের সঙ্গে মুম্বই উড়ে যান মহারাজ। জানা গিয়েছে, লভ ফিল্মসের প্রযোজনায় দাদাকে নিয়ে এই বায়োপিক তৈরি হবে।
  • তবে মহারাজের বায়োপিকে সৌরভের চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে কিন্তু জল্পনা এখন রয়েছে তুঙ্গে। প্রাক্তন ভারতীয় অধিনায়কের চরিত্র কে করবেন বা কর ঘাড়ে এই দায়িত্ব চাপানো হবে তা নিয়ে ফিসফিসানি চলছে বলিউডের অন্দরে।

প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বলিউডে বায়োপিক হতে চলেছে এই খবর এতদিনে সকলেই জেনে গিয়েছেন। সোমবারই বায়োপিকের চিত্রনাট্য নিয়ে আলোচনা করতে বন্ধু সঞ্জয় দাসের সঙ্গে মুম্বই উড়ে যান মহারাজ। জানা গিয়েছে, লভ ফিল্মসের প্রযোজনায় দাদাকে নিয়ে এই বায়োপিক তৈরি হবে। মঙ্গলবার এই চিত্রনাট্য ও নাম ফাইনাল করতেই মায়ানগরীতে উড়ে যান সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজের বায়োপিক নিয়ে এই তথ্য দেন সৌরভ গঙ্গোপাধ্যায়।  

একাধিক বায়োপিক হয়েছে বলিউডে
বলিউডে একাধিক ক্রীড়া ব্যক্তিত্বদের নিয়ে এর আগে বায়োপিক তৈরি হয়েছে। এম এস ধোনি, আজহারউদ্দিন, মিলখা সিং, মেরি কম, মিতালি রাজ সহ বহু ক্রীড়া জগতের জনপ্রিয় ব্যক্তিত্বদের জীবনী উঠে এসেছে সিনেমার পর্দায়। সম্প্রতি ঝুলন গোস্বামীকে নিয়েও তৈরি হচ্ছে চাকদা এক্সপ্রেস। তবে বহুবছর ধরে সৌরভ গঙ্গোপাধ্যাকে নিয়ে বায়োপিক করার অনুরোধ এসেছে দাদার ভক্তদের কাছ থেকে। ২০২১ সালের ৯ সেপ্টেম্বর সৌরভ গঙ্গোপাধ্যায় ও লভ ফিল্মসের পক্ষ থেকে যৌথভাবে এই বায়োপিক তৈরির কথা ঘোষণা করা হয়। দুবছর ধরে সৌরভের ওপর রিসার্চ ওয়ার্ক করার পরই এই বায়োপিকের চিত্রনাট্য তৈরি করা হয়। ২৪ জানুয়ারি তা চূড়ান্ত করতেই মুম্বই যান সৌরভ। 

আরও পড়ুন: বলিউডেই সৌরভের বায়োপিক, স্ক্রিপ্ট ফাইনাল করতে মুম্বই পাড়ি মহারাজের

সৌরভের বায়োপিকের কাজ দ্রুত এগোচ্ছে
এই বায়োপিকে উঠে আসবে তাঁর ক্রিকেট জীবনের ওঠাপড়া। পেশাদার থেকে ব্যক্তিগত সবই এই বায়োপিকে তুলে ধরা হবে। শোনা যাচ্ছে, সৌরভ কোনওভাবেই তাড়াহুড়ো চান না। তাই খুব সাবধানে এগোচ্ছেন। জানা গিয়েছে, ছবির চিত্রনাট্য সৌরভ নাকি নিজেই লিখেছেন। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে দাদা জানান যে বেশ কয়েকদিন ধরেই সিনেমার কাজ আটকে ছিল। তবে এবার জোর কদমে তা শুরু হয়ে গিয়েছে। তিনি চিত্রনাট্য নিজেই লিখেছেন। ছবির কাজ দেরিতে শুরু হওয়ার কারণ সৌরভ ও প্রযোজনা সংস্থার আগের কিছু কাজ বাকি ছিল। তবে এবার এই বায়োপিকের কাজ দ্রুত গতিতে এগোবে।  

সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে কে
তবে মহারাজের বায়োপিকে সৌরভের চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে কিন্তু জল্পনা এখন রয়েছে তুঙ্গে। প্রাক্তন ভারতীয় অধিনায়কের চরিত্র কে করবেন বা কর ঘাড়ে এই দায়িত্ব চাপানো হবে তা নিয়ে ফিসফিসানি চলছে বলিউডের অন্দরে। ইন্ডাস্ট্রির ভেতরের খবর, রণবীর কাপুরকে দেখা যেতে পারে সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে। এর আগে অবশ্য বাঙালি অভিনেতা পরমব্রতর নামও উঠে এসেছিল। তবে দাদাও বেশ পছন্দ করেন রণবীরকে। এখনই কিছুই চূড়ান্ত নয়। সবকিছু ফাইনাল হলে সৌরভ তা নিজেই জানাবেন বলেছেন।