scorecardresearch
 

Pathaan Box Office Collection till now: 'দঙ্গল'কে ছাপিয়ে গেল 'পাঠান', একাদশতম দিনে ৪০০ কোটির বেশি লক্ষ্মীলাভ

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমী এখনও পর্যন্ত বলিউডের সর্বাধিক উপার্জনকারী সিনেমা। এই সিনেমা মুক্তির পরের ১০ দিন দারুণ পারফর্ম করেছে বক্সঅফিসে। সিনেমা প্রেমীদের মন এখনও জয় করে চলেছে 'পাঠান' সিনেমাটি। প্রথম শনিবারের পর দ্বিতীয় শনিবারও খুব ভালো ফল দেখা গিয়েছে বক্সঅফিসে।

Advertisement
পাঠান সিনেমার পোস্টার পাঠান সিনেমার পোস্টার
হাইলাইটস
  • চার বছর পর ধামাকেদার এন্ট্রি নিয়েছেন বলিউডের কিং খান শাহরুখ খান
  • গত ২৫ জানুয়ারি শাহরুখের 'পাঠান' মুক্তির পর তা গোটা বিশ্বে আলোড়ন তৈরি করেছে।
  • সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমী এখনও পর্যন্ত বলিউডের সর্বাধিক উপার্জনকারী সিনেমা।

চার বছর পর ধামাকেদার এন্ট্রি নিয়েছেন বলিউডের কিং খান শাহরুখ খান। গত ২৫ জানুয়ারি শাহরুখের 'পাঠান' মুক্তির পর তা গোটা বিশ্বে আলোড়ন তৈরি করেছে। বক্সঅফিসে এই সিনেমার সফলতা ইতিহাস সৃষ্টি করেছে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা যেভাবে বক্সঅফিসে ঝড় তুলেছে তা একরকমভাবে বলিউডের সুদিন ফিরিয়ে এনেছে। দেশ সহ বিশ্বব্যাপী এই সিনেমার সংগ্রহ প্রায় প্রতিদিনই চমক লাগাচ্ছে। শাহরুখ ছাড়া যশ রাজ ফিল্মসের এই থ্রিলার সিনেমায় দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামকে।

সর্বাধিক উপার্জনকারী সিনেমা
সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমী এখনও পর্যন্ত বলিউডের সর্বাধিক উপার্জনকারী সিনেমা। এই সিনেমা মুক্তির পরের ১০ দিন দারুণ পারফর্ম করেছে বক্সঅফিসে। সিনেমা প্রেমীদের মন এখনও জয় করে চলেছে 'পাঠান' সিনেমাটি। প্রথম শনিবারের পর দ্বিতীয় শনিবারও খুব ভালো ফল দেখা গিয়েছে বক্সঅফিসে। এদিন 'পাঠান' সিনেমা বক্সঅফিসে ২৩ কোটি সংগ্রহ করেছে একাদশতম দিনে। শুধু তাই নয়, এই সিনেমা সফলতার সঙ্গে এখনও পর্যন্ত ৪০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে। এটা নিয়ে বক্সঅফিসে এই ছবির আয় গিয়ে দাঁড়ালো ৪০১.১৫ কোটি।

 

আরও পড়ুন: Pathaan boxoffice collection: ৫ দিনে সাড়ে ৫০০ কোটি টাকা, রেকর্ড ভেঙেই চলেছে শাহরুখের 'পাঠান'

দঙ্গলকে ছাপিয়ে গেল পাঠান
ট্রেড বিশ্লেষক রমেশ বালা জানিয়েছেন, 'পাঠান' সিনেমা আমির খানের নম্বর ওয়ান সিনেমা 'দঙ্গল'কে ছাপিয়ে চলে গিয়েছে। শনিবার দেশের সিনেমাহলের ন্যাশনাল চেইনে এই সিনেমার প্রবৃদ্ধি হয়েছে ৭০.৩৬ শতাংশ, প্রজাতন্ত্র দিবসের আগে এই সিনেমা মুক্তি পাওয়ার পর এটা তৃতীয় সপ্তাহ ছিল শাহরুখের সিনেমার। 

Advertisement

আরও পড়ুন: Pathaan ott release: অপেক্ষার অবসান, OTT-তে আসছে 'পাঠান', কবে-কোথায় দেখা যাবে?

বিতর্কের মুখে বড় চড়
'পাঠান' সিনেমাতেই প্রথমবার একসঙ্গে দেখা গিয়েছে শাহরুখ-দীপিকা-জনকে। এই সিনেমার পরিচালক ও চিত্রনাট্যকার সিদ্ধার্থ আনন্দ এবং প্রযোজক যশ রাজ ফিল্মস। যশ রাজের স্পাই ইউনিভার্সের এটা চতুর্থ দফা সিনেমা। আর এটা আরও বিশেষ কারণ চার বছর পর এই সিনেমার মাধ্যমেই শাহরুখ খান ফিরে এসেছেন বড় পর্দায়। ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় এই সিনেমা মুক্তি পায়। শাহরুখের সঙ্গে এই সিনেমায় ক্যামিও করেছেন সলমন খান। পাঠান সিনেমা নিয়ে বিতর্ক কম ছিল না। তবে বক্সঅফিসে যেভাবে এই সিনেমা খেল দেখাচ্ছে তাতে বিতর্ক/বয়কট ট্রেন্ড সবই ধামাচাপ পড়ে গিয়েছে।           

Advertisement