scorecardresearch
 

মার্কিন নৌসেনার মুখে 'স্বদেশ'-এর গান, শাহরুখ বললেন 'থ্যাঙ্ক ইউ'

২০০৪ সালে মুক্তি পাওয়া ছবিটি শাহরুখ খানের কেরিয়ারের অন্যতম সেরা ছবি। মুক্তির পর বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও ধীরে ধীরে কাল্টের তকমা পেয়েছে। দর্শকদের বিচারে শাহরুখের অন্যতম সেরা ছবি বলেই বিবেচিত হয় এটি। ছবিতে মিউজিক দিয়েছিলেন এ আর রহমান।

গান গাইছেন মার্কিন নেভির সদস্যরা। শাহরুখ খান স্বদেশ ছবিতে। গান গাইছেন মার্কিন নেভির সদস্যরা। শাহরুখ খান স্বদেশ ছবিতে।
হাইলাইটস
  • এই গানটি গেয়েছিলেন রহমান নিজেই।
  • ছবিতে নাসা-র এক বৈজ্ঞানিকের ভূমিকায় অভিনয় করেন শাহরুখ।

স্বদেশ ছবির বিখ্যাত গান, ইয়ে জো দেশ হ্যায় তেরা গাইলেন মার্কিন নৌসেনার সদস্যরা। যা ইন্টারনেটে খুব দ্রুত ভাইরাল হচ্ছে। ২০০৪ সালে মুক্তি পাওয়া ছবিটি শাহরুখ খানের কেরিয়ারের অন্যতম সেরা ছবি। মুক্তির পর বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও ধীরে ধীরে কাল্টের তকমা পেয়েছে। দর্শকদের বিচারে শাহরুখের অন্যতম সেরা ছবি বলেই বিবেচিত হয় এটি। ছবিতে মিউজিক দিয়েছিলেন এ আর রহমান। এই গানটি গেয়েছিলেন রহমান নিজেই। ছবিতে নাসা-র এক বৈজ্ঞানিকের ভূমিকায় অভিনয় করেন শাহরুখ। আমেরিকায় থেকে দেশের কথা যখন তাঁর খুব মনে পড়ছে সে সময় গানটি দেখানো হয় সিনেমায়।

দোলের উৎসব উপলক্ষে ভারতের রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধু-র সামনে গানটি পারফর্ম করেন নৌসেনার সদস্যরা। ভিডিওটি শুট করে টুইট করেন তিনি। একই মর্মে টুইট করে মার্কিন নেভিও। তাদের অফিশিয়াল টুইট হ্যান্ডেল থেকে জানানো হয়, 'খুশির এবং ভালোবাসার গান। একটি ছোট্ট পারফরম্যান্স ভারতের মাননীয় রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধু-র সামনে। ১৯২৫ সাল থেকে আমাদের বন্ধু ও সহযোগী রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক এ ভাবেই দৃঢ় করে আসছে ইউ এস নেভি ব্যান্ড। #HappyHoli'

 

 

 

ভিডিও দেখে শাহরুখ থেকে এ আর রহমান সকলেই টুইট করেন। আশুতোষ গোয়ারেকরের পরিচালনায় মুক্তি পাওয়া ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেন গায়ত্রী জোশি।