scorecardresearch
 

"লজ্জাজনক ও অমানবিক!" Zomato ডেলিভারি বয় ঘটনায় সরব পরিণীতি

গোটা দেশে বিগত কয়েকদিন ধরেই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ 'জোম্যাটো' (Zomato) ও এক মহিলা ক্রেতার ঘটনা নিয়ে আলোচনা হচ্ছে। চারিদিকে নেট মাধ্যমে যখন এই বিষয়ে অনেক লেখালেখি হচ্ছে, তখন সরব হলেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া (Parineeti Chopra)।

Advertisement
পরিণীতি চোপড়া পরিণীতি চোপড়া
হাইলাইটস
  • গত কয়েকদিন 'জোম্যাটো' ও এক মহিলা ক্রেতার ঘটনা নিয়ে উত্তাল নেটপাড়া।
  • মত বিরোধে রীতিমতো দু'ভাগ হয়ে গেছে সোশ্যাল মিডিয়া।
  • এই ঘটনায় সরব হয়েছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া।

বিগত কয়েকদিন ধরেই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ 'জোম্যাটো' (Zomato) ও এক মহিলা ক্রেতাকে নিয়ে আলোচনা হচ্ছে চারিদিকে। কেউ সেই মহিলাকে সমর্থন করে বলেছেন, যে একদম উচিত কাজ করেছেন। তো কেউ আবার বলছেন যে ডেলিভারি বয় একদম সত্যি কথা বলছেন। যখন গোটা দেশে এই নিয়ে নেট মাধ্যমে অনেক লেখালেখি হচ্ছে, ঠিক সেই সময়ে সরব হলেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া (Parineeti Chopra)। ট্যুইট করে সংস্থার কাছে তিনি আবেদন করেছেন এবিষয়ে সঠিক তদন্ত করার জন্য।

পরিণীতি ট্যুইট করে লিখেছেন, "জোম্যাটো ইন্ডিয়া- দয়া করে সত্য অনুসন্ধান করুন এবং সকলের সামনে সত্যিটা তুলে ধরুন। যদি সেই ভদ্রলোক নির্দোষ হন (আমি বিশ্বাস করি তিনি নির্দোষ), দয়া করে আমাদের সাহায্য করুন ওই মহিলার শাস্তির ব্যবস্থা করা হোক। এই ঘটনা লজ্জাজনক ও অমানবিক। আমি যদি কোনও ভাবে সাহায্য করতে পারি, অবশ্যই জানান।"

আসল ঘটনাটি কী?

খাবার দিতে দেরি হওয়ায়, এক মহিলা 'জোম্যাটো'-র ডেলিভারি বয়ের কাছ থেকে খাবার নিতে অস্বীকার করেন। অভিযোগ, এর পরেই ওই ডেলিভারি বয় মহিলার মুখে ঘুসি মারেন। ওই মহিলা পরে একটি ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। যা পরে পুরোপুরি ভাইরাল হয়ে যায়। ওই মহিলা কাস্টমার কেয়ারেও ফোন করে খাবার বাতিল করতে বলেছিলেন।  কিন্তু তার পরেই ডেলিভারি বয় তার কাছে খাবার নিয়ে আসেন। ওই মহিলার দাবি, ডেলিভারি বয় আসতেই তিনি খাবার নিতে অস্বীকার করেন। এর পরেই ওই ডেলিভারি বয়ের সঙ্গে তর্কাতর্কি শুরু হয়ে যায় তার। সেই সময়ে অভিযোগ ওই ডেলিভারি বয় তাকে ঘুসি মারেন। এরপর বেঙ্গালুরু পুলিশ ঘটনার পক্ষ থেকে সঠিক তদন্তের আশ্বাস দেন।  ঘটনার পরে জ্যোমাটোর পক্ষ থেকেও ক্ষমা চাওয়া হয়। তারা জানিয়েছে, পুলিশ যথাযথ সাহায্য করবে তারা। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না হয়, তাতে খেয়াল রাখা হবে।  ওই ডেলিভারি বয়ের বিরুদ্ধেও কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে ফুট ডেলিভারি এই সংস্থা। 

Advertisement

আরও পড়ুন: Zomato-তে অর্ডার ক্যানসেল করায় রেগে আগুন ডেলিভারি বয়! মহিলার মুখে সজোরে ঘুষি 

এরপর সেই ডেলিভারি বয় দাবি করেন, ওই মহিলা তাঁকে জুতো দিয়ে মারতে এসেছিলেন। সেই পরিস্থিতিতে জুতো পেটার হাত থেকে বাঁচতে তিনি প্রতিরোধ করতে চেষ্টা করেন। সেই মুহূর্তে ওই মহিলা ছিটকে গিয়ে পড়েন এবং তাঁর নাকে লাগে। সেই সঙ্গে তাঁর আঙ্গুলে পরা আংটির আঘাতে তাঁর নাক কেটে যায় ও রক্ত বেরোতে শুরু করে। এরপরই তিনি ওই ডেলিভারি বয়কে ঘুসি মেরে নাক ফাটিয়ে দেওয়ার মিথ্যে অভিযোগ আনেন। 

এই ঘটনার পর উত্তাল সোশ্যাল মিডিয়া। অনেকেই ডেলিভারি বয়ের জন্যে ন্যায় চাইছেন। যদিও অনেকে আবার ওই মহিলাকেই সমর্থন করছেন। 

আরও পড়ুন:  সাইনার বায়োপিকে দুরন্ত পরিনীতি, ছবি মুক্তি মার্চেই 

পরিণীতি চোপড়াও তাঁর মতামত জানিয়েছেন এই বিষয়ে। প্রসঙ্গত, সামনেই মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত সাইনা নেহওয়ালের বায়োপিক ‘সাইনা’। সদ্য প্রকাশ্যে এসেছে সেই ছবির ট্রেলার। এছাড়াও তাঁর অভিনীত ছবি 'দ্য গার্ল অন দ্য ট্রেন'- এই ক্রাইম থ্রিলারটি কিচুদিন আগে থেকে স্ট্রিমিং হচ্ছে নেটফ্লিক্সে। 

Advertisement