scorecardresearch
 

Feluda: অরিন্দমের পরিচালনায় ফেলুদা পরম, তোপসে ঋতব্রত

ফের একবার ফেলুদার জুতোয় পা গলাবেন পরম। তবে তাঁর পর্দার সহকারী পাল্টে যাচ্ছে। আড্ডাটাইমসের ওয়েব সিরিজে তোপসের ভূমিকায় ছিলেন ঋদ্ধি সেন (Riddhi Sen)। এ বার দেখা যাবে ঋতব্রত মুখোপাধ্যায়কে (Rwitobroto Mukherjee)। অরিন্দম শীলের (Arindam Sil) পরিচালনায় নতুন ওয়েব সিরিজের কাজ শীঘ্রই শুরু হবে। ওয়েবের পর্দায় দুই 'ব্রত'কে (পরম এবং ঋত) কতটা মনে দর্শকের তা সময় বলবে।

Advertisement
দুই 'ব্রত' পরমব্রত ও ঋতব্রত দুই 'ব্রত' পরমব্রত ও ঋতব্রত
হাইলাইটস
  • আড্ডাটাইমসের ফেলুদা সিরিজ পরিচালনা করেছিলেন পরম নিজেই
  • তবে এ বার পরিচালকের চেয়ার ছাড়ছেন তিনি
  • সিরিজের প্রথম গল্প গ্যাংটকে গন্ডগোল

ফেলুদার (Feluda) চরিত্রে এর আগেই পরমব্রত চট্টোপাধ্যায়কে (Parambrata Chatterjee) দেখা গিয়েছে ওয়েব সিরিজে। ফের একবার ফেলুদার জুতোয় পা গলাবেন পরম। তবে তাঁর পর্দার সহকারী পাল্টে যাচ্ছে। আড্ডাটাইমসের ওয়েব সিরিজে তোপসের ভূমিকায় ছিলেন ঋদ্ধি সেন (Riddhi Sen)। এ বার দেখা যাবে ঋতব্রত মুখোপাধ্যায়কে (Rwitobroto Mukherjee)। অরিন্দম শীলের (Arindam Sil) পরিচালনায় নতুন ওয়েব সিরিজের কাজ শীঘ্রই শুরু হবে। ওয়েবের পর্দায় দুই 'ব্রত'কে (পরম এবং ঋত) কতটা মনে দর্শকের তা সময় বলবে।

আড্ডাটাইমসের ফেলুদা সিরিজ পরিচালনা করেছিলেন পরম নিজেই। তবে এ বার পরিচালকের চেয়ার ছাড়ছেন তিনি। ইতিমধ্যে ব্যোমকেশ এবং শবর পরিচালনা করে বাংলা ছবির দর্শকদের কাছে নিজের প্রহণযোগ্য ভালোভাবেই প্রমাণ করেছেন অরিন্দম। এ বার সত্যজিতের (Satyajit Ray) অমর সৃষ্টি নিয়ে পরিচালনায় থাকবেন। ওয়েব সিরিজটি তৈরি হবে জি 5-এর (Zee 5) জন্য। এর অন্যতম প্রযোজক অশোক ধানুকা। জানা গিয়েছে, ফেলুদার বেশ কয়েকটি গল্পের স্বত্ব রয়েছে তাঁর কাছে।

 

সিরিজের প্রথম গল্প গ্যাংটকে গন্ডগোল। তার শুটিংয়ের জন্য আউটডোরের দিন ক্ষণ ঠিক করার কাজ চলছে। গল্পের প্রায় পুরোটাই গ্যাংটকের প্রেক্ষাপটে। করোনা পরিস্থিতিতে শুটিং গ্যাংটকেই হয় না এ রাজ্যের পাহাড়ি কোনও স্পট বেছে নেওয়া হয় তা এখনও ঠিক হয়নি। করোনা পরিস্থিতির মধ্যে বার বার শুটিং থমকানো সত্ত্বেও মহানন্দা এবং খেলা যখন ছবির শুটিং শেষ করেছেন অরিন্দম। তার পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

Advertisement

আগামী কাল শুক্রবার থেকে শবরের পরবর্তী ছবি তিরন্দাম শবর-এৎ শুটিং শুরু হচ্ছে। এ বারও মূল চরিত্রে রয়েছে শাশ্বত চট্টোপাধ্যায়। প্রথম পর্যায়ের শুটিং শেষ হওয়ার পর হয়তো নতুন ওয়েব সিরিজ নিয়ে কাজে মাতবেন অরিন্দম। অন্য দিকে সৃজিত মুখোপাধ্যায়ও তাঁর ফেলুদা সিরিজের দ্বিতীয় সিজন নিয়ে আসতে চলেছেন। যেখানে টোটা রায়চৌধুরী মুখ্য ভূমিকায়। সৃজিতের তৈরি ফেলুদা দর্শকদের কাছএ মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল। অরিন্দমের নতুন সিরিজ নিয়ে দর্শকদের কী প্রতিক্রিয়া হয় তা সময় বলবে।

 

Advertisement