scorecardresearch
 

Bidyutbala New Series: এবার ছকভাঙা গোয়েন্দার গল্প বলবেন সৌরসেনী- অর্জুন! আসছে নতুন সিরিজ

New Bangla Web Series: বেশ কয়েকজন বাঙালি গোয়েন্দাদের মধ্যে গত কয়েক বছর ধরে বাঙালি মননে গেঁথে রয়েছে ব্যোমকেশ, ফেলুদা, শবর, মিতিন মাসিরা। আর এই সবকটি গোয়েন্দাই একাধিকবার পর্দায় এসেছে অরিন্দম শীলের পরিচালনায়।

Advertisement
অর্জুন চক্রবর্তী ও সৌরসেনী মৈত্র (ছবি: ফেসবুক) অর্জুন চক্রবর্তী ও সৌরসেনী মৈত্র (ছবি: ফেসবুক)

বাঙালির গোয়েন্দা চরিত্রের প্রতি টান আজকের নয়। বেশ কয়েকজন বাঙালি গোয়েন্দাদের মধ্যে গত কয়েক বছর ধরে বাঙালি মননে গেঁথে রয়েছে ব্যোমকেশ, ফেলুদা, শবর, মিতিন মাসিরা। আর এই সবকটি গোয়েন্দাই (Detective) একাধিকবার পর্দায় এসেছে অরিন্দম শীলের (Arindam Sil) পরিচালনায়।

এবার নতুন নারী গোয়েন্দাকে পর্দায় আনছেন পরিচালক। ওটিটি প্ল্যাটফর্মে (OTT Platform) আসছে 'বিদ্যুৎবালা' (Bidyutbala )। এই নতুন থ্রিলার সিরিজটি ( New Thriller Web Series) অধীশা সরকারের লেখা বিদ্যুৎবালা বটব্যালের দুটি বই 'আত্মপ্রকাশ' ও 'সংঘর্ষ' অবলম্বনে তৈরি হবে।  

ক্যামেলিয়া প্রোডাকশনের প্রযোজনায় আসছে এই নতুন সিরিজটি। মুখ্য চরিত্রে রয়েছেন সৌরসেনী মৈত্র (Sauraseni Maitra) ও অর্জুন চক্রবর্তী (Arjun Chakraborty)। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সম্পূর্ণা লাহিড়ি, সৃজনী মৈত্র, বিশ্বজিত চক্রবর্তী, অভ্র মুখাপাধ্যায়ের মতো অভিনেতাদের। সিরিজের চিত্রনাট্য ও সংলাপ লিখছেন অরিন্দম শীল ও পদ্মনাভ দাশগুপ্ত। সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাবেন বিক্রম ঘোষ। 

আরও পড়ুন:  'আমি তালিবানে নেই, আমার শরীর যা ইচ্ছে পরব!" FIR দায়ের হওয়ায় প্রতিক্রিয়া উরফির

অন্যান্য পাঁচটা গোয়েন্দা গল্পের থেকে একটু আলাদা এই নতুন সিরিজ। পরিচালকের কথায় এটি একটি 'ছকভাঙা গল্প', যা বাংলায় কম রয়েছে। এমনকি এই গল্পকে গোয়েন্দা না শুধু থ্রিলারের আওতায় ফেলবেন, তা নিয়ে ভাবছেন অরিন্দম। পেশায় হ্যাকার বিদ্যুৎবালা। দেহ ব্যবসার সঙ্গে জড়িত না থেকেও সে সোনাগাছিতে থাকে। খুব খিদে পেলে ডেটে চলে যায়, আবার খাবার অর্ডার করে একাই খেয়ে ঘুমিয়ে পড়ে। এক ডেটে তার আলাপ হয় নীলের সঙ্গে। 

আরও পড়ুন:  থাই স্প্লিট সিক্যুইন ড্রেস নজরকাড়া ঊষসী! দেখুন পর্দার 'বকুল'-র বোল্ড PHOTOS

কলকাতা পুলিশের ডিটেকটিভ নীল আবার একটু অন্য রকম। সে রক্ত দেখলে ভয় পায়, খুনের কথা শুনলে তার কষ্ট হয়। ঘটনাচক্রে একটি ঘটনার সঙ্গে জড়িয়ে পড়ে বিদ্যুৎবালা ও নীল। এরপর জুটিতেই সেই রহস্যের জট ছাড়াতে থাকে। এই গল্পে দু'জনের প্রেম না থাকলেও, একে অপরের প্রতি ভাল লাগা রয়েছে। 

Advertisement

সব ঠিক থাকলে আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা 'বিদ্যুৎবালা'-র শ্যুটিং। সিরিজের প্রথম সিজনের নাম 'কাঠবাদামের গন্ধ' (Kathbadamer Gondho)। তবে কোন ওটিটি প্ল্যাটফর্মে আসছে, তা এখনও জানা যায়নি। 

 

Advertisement