scorecardresearch
 

প্রত্যাশা বাড়িয়ে দিল 'মোহমায়া' -র ট্রেলার! বাজিমাত স্বস্তিকা-অনন্যার

স্বপ্ন, দুঃস্বপ্ন, আলো- আঁধার, বাস্তব-কল্পনা এবং সেই সঙ্গে অতীত ও বর্তমান সব যেন মিলেমিশে এক হয়ে গেছে। বারবার মনে জাগছে অনেকগুলি প্রশ্ন। কী? কেন? মোহ ভাঙলে কি মায়াও যাবে? এই মায়ার বাঁধন উস্কে দেবে কত পুরোনো স্মৃতি?

Advertisement
প্রকাশ্যে 'মোহমায়া'-র ট্রেলার প্রকাশ্যে 'মোহমায়া'-র ট্রেলার
হাইলাইটস
  • আসছে হইচই-এর নতুন ওয়েব সিরিজ 'মোহমায়া'।
  • ট্রেলার দেখেই ইতিমধ্যে গায়ে কাঁটা দিচ্ছে অনেকের।
  • সিরিজে রয়েছেন দুই শক্তিশালী অভিনেত্রী স্বস্তিকা ও অনন্যা।

মোহ ও মায়া এই শব্দ দুটোর মধ্যেই যেন লুকিয়ে রয়েছে কত অজানা প্রশ্ন, রহস্য। মানব জীবনের সঙ্গে ওতপ্রতভাবে যুক্ত এই দুটি অনুভূতি, ধরা দেয় ভিন্ন সময়ে, ভিন্ন রূপে। রক্তের সম্পর্ক, মোহের জাল, নাকি মায়ার বাঁধন? আর যখন এই প্রশ্নটা ওঠে জীবনে, তখন না জানি কত বড় বিপদ বা ঝড় নেমে আসে জীবনে...  

প্রকাশ্যে এসেছে কমলেশ্বর মুখোপাধ্যায়ের (Kamaleswar Mukherjee) প্রথম ডিজিটাল সিরিজ 'মোহমায়া' (Mohomaya)-র ট্রেলার। এর আগে সামনে আসা পোস্টার ও টিজার ছিল যথেষ্ট আলোচনায়। অতীতের মায়া যখন ফিরে আসে ভবিষ্যতের মোহে... তাহলে অতীত ও ভবিষ্যত কী মিলেমিশে এসে দাঁড়াবে একটা বিন্দুতে? এটা সম্ভব? সেই প্রশ্নের উত্তর নিয়েই আসছে হইচই (Hoichoi)। গোটা ট্রেলার জুড়ে রয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) এবং অনন্যা চ্যাটার্জি (Ananya Chatterjee)। শুরু থেকে শেষ পর্যন্ত এক মুহূর্তের জন্যেও দর্শকদের অন্য মনস্ক হতে দেয়নি সিরিজের টুকরো-টুকরো ঝলকগুলি।

মোহমায়া

টিজার দেখেই ইতিমধ্যে গায়ে কাঁটা দিয়েছিল অনেকের। তা খানিকটা বেড়ে গেল ট্রেলারে। দৃশ্যায়ন তো বটেই, সেই সঙ্গে রহস্য যেন আরও বাড়িয়ে তুলেছে ব্যাকগ্রাউন্ড মিউজিক। ট্রেলারের শুরুতেই চারিদিকে দেখা যাচ্ছে আলোর রোশনাই। তার মাঝে স্বস্তিকা মুখোপাধ্যায় গলায়, "তুই তো আমার সবটা অন্ধকার করে দিয়ে চলে যাচ্ছিস। আর আলো জ্বালিয়ে কী হবে?" আর বলা মাত্রই চারিদিকে নেমে আসছে অন্ধকার। সত্যি প্রদীপ নিভে গেলেও যেন নায়িকার জীবনে আসলে ধেয়ে এসেছে কোনও এক অন্ধকার। 

মোহমায়া

স্বপ্ন, দুঃস্বপ্ন, আলো- আঁধার, বাস্তব-কল্পনা এবং সেই সঙ্গে অতীত ও বর্তমান সব যেন মিলেমিশে এক হয়ে গেছে। বারবার মনে জাগছে অনেকগুলি প্রশ্ন। কী? কেন? মোহ ভাঙলে কি মায়াও যাবে? এই মায়ার বাঁধন উস্কে দেবে কত পুরোনো স্মৃতি?

Advertisement

সেই সঙ্গে গুলিয়ে যাচ্ছে সম্পর্কের রসায়ন। একদিকে মাঝে মধ্যেই ঘুরে ফিরে আসছে মায়া (অনন্যা চট্টোপাধ্যায়) ও তাঁর ছেলে বাবান ওরফে ঋষির জীবনের সঙ্গে জড়িয়ে থাকা কিছু অতীত। অন্যদিকে হঠাৎ অরুণার (স্বস্তিকা) বাড়িতে এসে, ঋষির, তাঁর সঙ্গে কোনও অজানা টানে জড়িয়ে পড়া। আবার তার মাঝে মায়ার কণ্ঠে শোনা যাচ্ছে, "আমায় তো কত বেঁধেছিস তুই! রাখতে পারলি কই?"

ট্রেলার দেখে বেশ কয়েকটি শব্দও মাথায় ঘুরপাক খাবে। রক্ত, মৃত্যু কষ্ট, রাগ -অভিমান আরও কত কি...

এর আগে টিজারের শুরুতে অনন্যা চ্যাটার্জির গলায় "আমায় খুলে দে বাবান, কেন বেঁধেছিস আমায়...?" যেন প্রথমেই একটা ঢাক্কা দিয়েছিল দর্শকদের মনে। সাদা লাল পাড় শাড়ি, কপালে লেপটে যাওয়া সিঁদুরের টিপ, এলোমেলো উসকো খুসকো রুক্ষ খোলা চুলে খই খাওয়ার দৃশ্যে অভিনেত্রীর চোখের চাওনিতেই জাগে একাধিক প্রশ্ন।  

মোহমায়া

অন্যদিকে অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের পরনেও সাদা- লাল পাড় শাড়ি, এলো থেলো খোঁপা, কপালে বড় সিঁদুরের টিপ,পায়ে আলতা। তাঁকে দেখে তুলনামূলক শান্ত মনে হয়, চোখে মুখে যেন ব্যথা। এক দৃশ্যে দুই অভিনেত্রীকেই দেখা যায় ঠিক একই রকম চেয়ারে, একই রকম সাজে, দড়ি দিয়ে বাঁধা দৃশ্য। অর্থাৎ মায়া ও অরুণার মধ্যে কয়েক মুহূর্তের জন্যে অন্য মনস্ক হলেই গুলিয়ে যাবে অনেক কিছু। ঠিক সেখানেই যেন অতীত-ভবিষ্যত মিলে যাচ্ছে। 

এই সিরিজটিতে বহুমুখী প্রতিভা সম্পন্ন স্বস্তিকা মুখোপাধ্যায় এবং জাতীয় পুরষ্কার বিজয়ী অনন্যা চ্যাটার্জি ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন নতুন মুখ বিপুল পাত্র। সিরিজের ট্রেলার জুড়ে স্বস্তিকা, অনন্যা এবং বিপুলের কয়েক ঝলকেই, গল্পের বিভিন্ন বিন্দুগুলি এক মায়ার সংযোগ স্থাপনের চেষ্টা করে। 

সোমাবার ট্রেলার লঞ্চ অনুষ্ঠানটি হয়েছিল 'এসভিএফ'-র অফিসেই। সেখানেও যেন তৈরি হয়েছিল এক 'মোহমায়া'-র আবহ। সিরিজের থিমের সঙ্গেই মানাসই পরিবেশ তৈরি করা হয়েছিল ভেন্যুতে। সেই সাদা লাল পাড় শাড়ি, দড়ি, চেয়ার, খাট যেমন ছিল, সেরকম অভিনেতা থেকে কলাকুশলীরা ছিলেন তাঁদের চরিত্রের বেশেই। 

মোহমায়া

গল্প, চিত্রনাট্য, সংলাপ এবং গান লেখার পাশাপাশি সাহানা দত্ত 'মোহমায়া'-র ক্রিয়েটিভ ডিরেক্টর ও সহ-প্রযোজনার কাজ করছেন। তিনি বললেন, "আমার প্রোডাকশন হাউজ মিসিং স্ক্রুয়ের প্রথম প্রোজেক্ট 'মোহমায়া'। এতটুকু বলতে পারি যে গল্প এতদিন ধরে লিখতে চেয়েছি, যে গল্প আমাদের এখানে আগে কখনও হয়নি, সেরকম একটা গল্প উপহার দিতে চলেছি আমরা।"

মোহমায়া

হইচই-এর সঙ্গে তাঁর ষষ্ঠ কাজ নিয়ে উচ্ছ্বসিত স্বস্তিকা মুখোপাধ্যায়। তিনি এদিন জানান, "প্রথমে স্ক্রিপ্টের পাঁচ পাতা মতো পরে আমি না করে দিয়েছিলাম, এতটা কমপ্লেক্স চরিত্র! এরপর আবার হ্যাঁ বলি সাহানা দি-কে। অরুণা হয়ে ওঠা আমার কাছে কিছুটা সহজ ছিল। কারণ আমার সব সময়ে মনে হয়, আমি আমার মায়ের মতো সাজগোজ করতে চাই। আর এই চরিত্র যেভাবে কথা বলে, আমার মনে হয় আমাদের জেনারেশনের মায়েরাও এভাবেই কথা বলে। আমি সবসময়ে চেষ্টা করি যে , আমি দর্শকের কাছে এমন ভাবে আসবো, যেমন ভাবে আমায় আগে কখনও দেখা যায়নি। এতে নিজেকেও নতুন করে আবিষ্কার করা যায়। এরকম কাজ আমি আগে করিনি। সব মিলিয়ে অনেক ধন্যবাদ টিমকে এই 'মোহমায়া'-র জন্য।"

Advertisement
মোহমায়া

এদিকে অভিনেত্রী অনন্যা চ্যাটার্জির প্রথম ওয়েব সিরিজ 'মোহমায়া'। তিনি বললেন, "এই চরিত্রটায় আমার সবচেয়ে ভালো লেগেছে যে,মায়া একটা ফেনোমেনন। পুরো গল্পটাতে মায়া বারবার ফিরে আসে। অনেকগুলো স্তর রয়েছে এই চরিত্রে। আমি এরকম কাজ আগে কখনও করিনি।" 

মোহমায়া

মোহমায়া'-র দিয়েই পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় ওটিটি প্ল্যাটফর্মে আত্মপ্রকাশ করলেন। তিনি এবিষয়ে কিছুদিন আগে বলেছিলেন, "এই যাত্রা শুরু করার জন্য হইচই-এর চেয়ে ভালো প্ল্যাটফর্ম আর কি হতে পারে। আমি আশ্বাস দিচ্ছি যে দর্শকেরা গল্পটি পছন্দ করবেন। সেই সঙ্গে স্বস্তিকা, অনন্যা এবং বিপুলের অভিনয় দেখে চমক পাবেন বলেই আমার বিশ্বাস।"

আগামী ২৬ মার্চ থেকে 'মোহমায়া' হইচই-এ স্ট্রিমিং হবে। 

Advertisement