scorecardresearch
 

Dakghor web series: মুক্তি পেল দিতিপ্রিয়া-সুহোত্রর ডাকঘর, বকেয়া টাকার দাবিতে সরব সিরিজের ডিওপি

গত ২৪ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে দিতিপ্রিয়া-সুহোত্র অভিনীত ডাকঘর সিরিজ। কিন্তু এই সিরিজ নিয়েই বেশ কিছুদিন ধরেই বিতর্ক দানা বাঁধছে। দিতিপ্রিয়া রায় ও সুহোত্র মুখোপাধ্য়ায় অভিনীত এই সিরিজ দর্শকদের পছন্দ হলেও এই সিরিজ নিয়েও একাধিক অভিযোগ উঠেছে।

Advertisement
ডাকঘর সিরিজ ডাকঘর সিরিজ
হাইলাইটস
  • গত ২৪ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে দিতিপ্রিয়া-সুহোত্র অভিনীত ডাকঘর সিরিজ
  • কিন্তু এই সিরিজ নিয়েই বেশ কিছুদিন ধরেই বিতর্ক দানা বাঁধছে।
  • দিতিপ্রিয়া রায় ও সুহোত্র মুখোপাধ্য়ায় অভিনীত এই সিরিজ দর্শকদের পছন্দ হলেও এই সিরিজ নিয়েও একাধিক অভিযোগ উঠেছে।

গত ২৪ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে দিতিপ্রিয়া-সুহোত্র অভিনীত ডাকঘর সিরিজ। কিন্তু এই সিরিজ নিয়েই বেশ কিছুদিন ধরেই বিতর্ক দানা বাঁধছে। দিতিপ্রিয়া রায় ও সুহোত্র মুখোপাধ্য়ায় অভিনীত এই সিরিজ দর্শকদের পছন্দ হলেও এই সিরিজ নিয়েও একাধিক অভিযোগ উঠেছে। প্রথম অভিযোগ উঠেছে, এই সিরিজের প্রথম কিছুটা শ্যুটিং শুরু করেন পরিচালক অভিষেক সাহা। তারপর তিনি সরে দাঁড়ালে পরিচালক অভ্রজিৎ সেনকে নিয়ে আসা হয়। দ্বিতীয় যে অভিযোগ সেটা হল, অভিষেকের ইউনিটে ক্যামেরার দায়িত্বে ছিলেন মৃন্ময় নন্দী। সোশ্যাল মিডিয়ায় তিনি তাঁর বকেয়া পারিশ্রমিক না পাওয়ার অভিযোগ তুলেছেন।  

অগ্রিম টাকাই পেয়েছেন মৃন্ময়
মৃন্ময় এই প্রসঙ্গে জানিয়েছেন যে, তিনি বাধ্য হয়েই বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানান। কারণ শ্যুটিংয়ের আগে তাঁকে শুধু অগ্রিম টাকা দেওয়া হয়েছিল। সিরিজ মুক্তি পাওয়ার পরেও এখনও তিনি বকেয়া পারিশ্রমিক পাননি। মৃন্ময়ের কথায়, ‘বার বার যোগাযোগ করেছি। কোনও লাভ হয়নি। শেষে ফোন ধরা বন্ধ করে দিয়েছে।’ মৃন্ময়ের মতে, কোনও চুক্তি ছাড়াই এই সিরিজের শ্যুটিং শুরু করেছিলেন তিনি। অনুরোধ করার পর অগ্রিম পারিশ্রমিক এবং প্রাপ্য পারিশ্রমিকের অঙ্ক উল্লেখ করে একটি ই-মেল পেয়েছিলেন। তাই কত টাকা পেয়েছেন আর কত টাকা পাওনা এই ইমেলটাই একমাত্র প্রমাণ মৃন্ময়ের কাছে। 

আরও পড়ুন: Dakghor series promotion: দিতিপ্রিয়া-সুহোত্র হঠাত্‍ শহরজুড়ে চিঠি বিলি শুরু করলেন, কেস কী?

 

 

আরও পড়ুন: Dakghor Trailer : একটা চিঠি বদলে দিল সুহোত্র-দিতিপ্রিয়ার জীবন, সামনে এল 'ডাকঘর'-এর ট্রেলার

দুবার শ্যুটিং কেন
কিন্তু একই সিরিজে দু'বার শ্যুটিং কেন করা হল? মৃন্ময় এটা নিয়ে জানিয়েছেন যে তাঁরা পুরো সিরিজের শ্যুটিং সেরেছিলেন। প্রি প্রোডাকশনের সময় তাঁরা প্রযোজককে জানিয়েওছিলেন যে, ১৮-১৯ দিনের কমে শ্যুটিং শেষ করা যাবে না। মৃন্ময় বললেন,‘কিন্তু আমাদের ১৩ দিনে শ্যুটিং শেষ করতে বাধ্য করা হয়। ফলে অভিষেকও মনের মতো বহু শট নিতে পারেনি। আমার ধারণা, তারপর সম্পাদনায় সমস্যা হওয়ায় নতুন করে কিছু দৃশ্যের শ্যুটিং করতে দ্বিতীয় টিমের ডাক পড়ে।’ এরই পাশাপাশি নির্মাতাদের বিরুদ্ধে আরও একটি অভিযোগ এনেছেন মৃন্ময়। সিরিজের ক্রেডিট লিস্টে দু’জন ডিওপির নাম উল্লেখ করা হয়েছে। প্রথম জন শান এবং দ্বিতীয় স্থানে রয়েছে মৃন্ময়ের নাম। মৃন্ময় বললেন, ‘ওরা আমার নাম ব্যবহারের জন্য অনুমতি নিয়েছিল। সিরিজের সিংহভাগ আমি শ্যুট করেছি। কিন্তু দেখলাম আমার নামটাই দ্বিতীয় স্থানে রাখা হয়েছে!’ সেই সঙ্গে মৃন্ময় জানালেন সিরিজের প্রচারপর্বেও তাঁর নাম উল্লেখ করা হয়নি। তিনি জানিয়েছেন, ‘বিষয়টা আমি টলিপাড়ার সিনেমাটোগ্রাফার গিল্ডের নজরে এনেছি। দেখা যাক কী হয়।’

Advertisement

আরও পড়ুন: Dakghor series teaser: সুহোত্রর জন্য দিতিপ্রিয়ার চিঠি এল 'ডাকঘর'-এ, প্রকাশ্যে আগামী সিরিজের টিজার

 

সোশ্যাল মিডিয়ায় সরব
এই বিষয় নিয়ে ফেসবুকে ইতিমধ্যেই সরব হয়েছেন ডাকঘর সিরিজের প্রথম পরিচালক অভিষেক সাহার স্ত্রী ও অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। এছাড়াও ফেসবুকে অরিত্র দত্ত বণিকও এই বিষয় নিয়ে বিস্ফোরক ভিডিও পোস্ট করে টেকনিশিয়ানদের প্রতি অপমান নিয়ে সরব হয়েছেন।   


 

Advertisement